আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: দলে সুযোগ না পেয়ে বড় পদক্ষেপ নিলেন পৃথ্বী শ ও ইশান কিশান, ভারত ছেড়ে যোগ দিতে চলেছেন এই দলে !!

Published on:

WhatsApp Group Join Now

বর্তমানে আসন্ন শ্রীলঙ্কা সফরের জন্য প্রস্তুতি নিচ্ছে ভারতীয় ক্রিকেট দল (Team India)। অন্যদিকে ভারতীয় তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যান ইশান কিশান (Ishan Kishan) দীর্ঘদিন ধরে দলে ফেরার অপেক্ষা করছেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ম্যাচ খেলা এই খেলোয়াড়কে ক্রমাগত উপেক্ষা করছেন নির্বাচকরা। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

সম্প্রতি, ইশান কিশান ভারতীয় দলের (Team India) সাথে দক্ষিণ আফ্রিকা সফরে যেতে অস্বীকার করেছিলেন। যার কারণে BCCI-ও তাকে উপেক্ষা করতে শুরু করেছিল। এমন পরিস্থিতিতে জল্পনা চলছে যে ইশান কিশান (Ishan Kishan) ও পৃথ্বী শ (Prithvi Shaw)-কে অন্য দলের হয়ে খেলতে দেখা যেতে পারে।

ঋষভ পন্থের (Rishabh Pant) অনুপস্থিতিতে টিম ইন্ডিয়ার উইকেটরক্ষক ব্যাটসম্যানের ভূমিকা পালনকারী ইশান কিশানকে (Ishan Kishan) ভারতীয় নির্বাচকরা বাদ দিয়েছেন। দলে ফেরার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন তিনি। কিন্তু শ্রীলঙ্কা সফরেও তাকে উপেক্ষা করা হয়েছে। আসলে ইশানকে দক্ষিণ আফ্রিকার জন্য বেছে নেওয়া হয়েছিল।

কিন্তু শারীরিক ও মানসিক চাপের কথা বলে সিরিজ থেকে নাম প্রত্যাহার করে নেন তিনি। এর পর BCCI টিম ইন্ডিয়ার (Team India) বাইরে থাকা খেলোয়াড়দের ঘরোয়া ক্রিকেট খেলার নির্দেশ দেয়। তা সত্ত্বেও, ইশান কিশান রঞ্জি ট্রফিতে অংশ নেননি এবং এই সময়ে তাকে IPL-এর জন্য প্রস্তুতি নিতে দেখা গেছে।

Prithvi Shaw And Ishan Kishan, Team India
Prithvi Shaw And Ishan Kishan

এমন পরিস্থিতিতে BCCI তাকে কেন্দ্রীয় চুক্তি থেকে বেরিয়ে যাওয়ার পথ দেখিয়েছে। একই সময়ে, এখন টিম ইন্ডিয়াতে ফেরা ইশান কিশানের পক্ষে কঠিন বলে মনে হচ্ছে। তবে তিনিই একমাত্র খেলোয়াড় নন যার ক্যারিয়ার ধ্বংস হচ্ছে ভারতীয় নির্বাচকদের অজ্ঞতার কারণে।

২০১৮ সালে অভিষেক হওয়া পৃথ্বী শ (Prithvi Shaw) বছরের পর বছর টিম ইন্ডিয়াতে জায়গা পাননি। ২০২১ সালে ভারতের হয়ে শেষ ম্যাচ খেলেছিলেন তিনি। এরপর থেকে তিনি দলের বাইরে। দুর্বল ফিটনেস এবং ফর্মের অবনতির কারণে, পৃথ্বী শ-কে টিম ইন্ডিয়া থেকে বাইরের পথ দেখানো হয়েছিল।

এমন পরিস্থিতিতে এখন জল্পনা তৈরি হচ্ছে নিজেদের ক্যারিয়ার বাঁচাতে আমেরিকার হয়ে ক্রিকেট খেলতে পারেন ইশান কিশান ও পৃথ্বী শ। প্রাক্তন ভারতীয় খেলোয়াড় উন্মুক্ত চাঁদও নিজের ক্যারিয়ার বাঁচাতে মার্কিন যুক্তরাষ্ট্রের দলে যোগ দিয়েছিলেন।

আরও পড়ুন। Team India: ভারতীয় দলের হেড কোচ হওয়ার পর এই ৫ জন অভিজ্ঞ খেলোয়াড়কে ঘরোয়া ক্রিকেট খেলার নির্দেশ দিলেন গৌতম গম্ভীর !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.