আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: বিশ্বকাপের মঞ্চে ভারতীয় দলের নিম্নমানের ব্যাটিং দেখে, বোলার থেকে ব্যাটসম্যান হওয়ার প্রস্তুতি নিচ্ছেন এই তরুণ ম্যাচ উইনার !!

Updated on:

WhatsApp Group Join Now

T20 বিশ্বকাপ ২০২৪-এ ভারতীয় দলের (Team India) ফাস্ট বোলার আরশদীপ সিং (Arshdeep Singh) আজকাল তার বোলিং নিয়ে ধ্বংসযজ্ঞ চালাচ্ছেন, তবে তিনি কেবল এতেই সন্তুষ্ট নন। আরশদীপ একজন নির্ভরযোগ্য লোয়ার অর্ডার ব্যাটসম্যান হতে চান, যার জন্য তিনি ব্যাটিং কোচ বিক্রম রাঠোরের সঙ্গে কঠোর পরিশ্রম করছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

আমেরিকার বিরুদ্ধে T20 বিশ্বকাপের ম্যাচে আরশদীপ সিং (Arshdeep Singh) ৯ রানে চার উইকেট নিয়েছিলেন এবং ভারতের সাত উইকেটের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। এটি ভারতের টানা তৃতীয় জয়, যার কারণে টিম ইন্ডিয়া (Team India) সুপার-৮ পর্বে জায়গা নিশ্চিত করেছে।

এই ব্যাপারে আরশদীপ সিং বলেন, “আমরা সবসময় নতুন কিছু শেখার চেষ্টা করি। বোলিং, ব্যাটিং বা ফিল্ডিং যাই হোক না কেন আমরা সব বিভাগেই ভালো হওয়ার চেষ্টা করি কারণ আপনি কখনই জানেন না যে দলের আপনার কাছ থেকে কিছু রানের প্রয়োজন হতে পারে। এটাও দুই-চার রান হতে পারে। তাই আপনার সেরাটা দিতে হবে। যতদূর আমার ব্যাটিং সম্পর্কিত, আমি বিক্রম ভাইয়ের সাথে যতটা সম্ভব কঠোর পরিশ্রম করার চেষ্টা করছি।”

Arshdeep Singh, Team India
Arshdeep Singh

নয় নম্বর ব্যাটসম্যান হিসেবে ৯ জুন পাকিস্তানের বিরুদ্ধে ১৩ বলে নয় রানের একটি দরকারী ইনিংস খেলেন আরশদীপ সিং (Arshdeep Singh)। আরশদীপ বলেছিলেন যে সেই ম্যাচে তিনিই জসপ্রিত বুমরাহকে প্রথমে ব্যাট করার জন্য অনুরোধ করেছিলেন।

আরশদীপ সিং বলেছেন, “জাসি ভাইকে আমার আগে ব্যাট করতে আসতেন কিন্তু আমি রোহিতকে জিজ্ঞেস করার পর প্রথমে গিয়েছিলাম। এতে সে অবাক হলেও আমি তাকে বলেছিলাম আপনি যাই বলুন না কেন, আমি আগে ব্যাট করতে যাব। আমার ব্যাটিংয়ে আমার পূর্ণ আস্থা আছে। ফিল্ডিং হোক বা বোলিং, চেষ্টা করুন ভালো হওয়ার।”

আরশদীপ সিং টুর্নামেন্ট সম্পর্কে বলেছেন যে কন্ডিশনের সাথে মানিয়ে নেওয়া সাফল্যের জন্য খুব গুরুত্বপূর্ণ। এবারের ফ্লোরিডার লডারহিলে কানাডার বিরুদ্ধে গ্রুপ A-র শেষ ম্যাচ খেলতে হবে ভারতকে। এরপর সুপার ৮ পর্বের ম্যাচ খেলতে ওয়েস্ট ইন্ডিজে যাবে টিম ইন্ডিয়া (Team India)।

তিনি আরও বলেন, “সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল আপনি পরিস্থিতির সঙ্গে কীভাবে মানিয়ে নিচ্ছেন। উইকেট যদি বোলারদের সাহায্য করে তবে আমরা প্রথমে উইকেট নেওয়ার চেষ্টা করি এবং যদি আমরা প্রথমে ব্যাট করি তবে আমরা যতটা সম্ভব রান করার চেষ্টা করি যাতে বোলারদের একটি বড় লক্ষ্য রক্ষা করতে হয়।”

আরও পড়ুন। Team India | TOP 3: টি টোয়েন্টি ক্রিকেটে দিন দিন দলের বোঝা হয়ে উঠছেন এই ৩ প্লেয়ার, শীঘ্রই নিতে হবে অবসর !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.