আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: টানা তৃতীয় বারের জন্য WTC ফাইনাল খেলবে টিম ইন্ডিয়া, এই সমীকরণে করবে কিস্তিমাত !!

Published on:

WhatsApp Group Join Now

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২১-এর ফাইনালে ভারতকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিধ্বংসী পরাজয়ের মুখোমুখি হতে হয়েছিল, যার পরে টিম ইন্ডিয়া (Team India) দুর্দান্ত পারফরম্যান্স করেছিল এবং আবারও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২৩ এর ফাইনালে উঠতে সক্ষম হয়েছিল। টিম ইন্ডিয়া টানা দ্বিতীয়বার এই চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠল, কিন্তু এবার অস্ট্রেলিয়ার কাছে ফাইনালে হারের মুখে পড়তে হল টিম ইন্ডিয়াকে। এখন আবার রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বে ভারতীয় দল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২৫ (WTC 2023-25 ​​Final) ফাইনালে উঠতে পারে।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বাধীন ভারতীয় দল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২৩-২৫ ​​(WTC 2023-25 ​​Final) ফাইনালে জায়গা করার জন্য শক্তিশালী প্রতিযোগী। টিম ইন্ডিয়া এই চক্রে এখনও পর্যন্ত ৩টি টেস্ট সিরিজ খেলেছে, যার মধ্যে দুটি সিরিজ জিতেছে। একটি সিরিজ ড্র ​​হয়েছে। এখন বাংলাদেশ, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার মতো দলের সঙ্গে সিরিজ খেলতে হবে দলটিকে। এতে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতে অনুষ্ঠিত হবে সিরিজ। এরপর ৫ টেস্টের সিরিজ খেলতে অস্ট্রেলিয়া সফরে যাবে টিম ইন্ডিয়া।

Team India: Team India
Team India

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২৩-২৫ (WTC 2023-25 ​​Final) এ টিম ইন্ডিয়াকে মোট ১০টি টেস্ট ম্যাচ খেলতে হবে। যেখানে টিম ইন্ডিয়া বাংলাদেশের বিপক্ষে ২টি টেস্ট ম্যাচ এবং নিউজিল্যান্ডের বিপক্ষে ৩টি টেস্ট ম্যাচের সিরিজ খেলবে। হোম সিরিজে টিম ইন্ডিয়ার পারফরম্যান্স দুর্দান্ত ছিল এবং গত ১২ বছরে কোনও সিরিজ হারেনি, তাই আশা করা হচ্ছে যে টিম ইন্ডিয়া উভয় সিরিজের পাঁচটি ম্যাচই জিতবে।

যদি এমনটা হয়, তাহলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলা সিরিজে যদি টিম ইন্ডিয়াকে ২-৩ ব্যবধানে হারতে হয় বা সিরিজ ড্র ​​হয়ে যায়, তাহলেও টিম ইন্ডিয়ার ফাইনালে ওঠার সম্ভাবনা বাড়বে। বর্তমানে, ভারতীয় দল ৬৮.৫১ শতাংশের সাথে প্রথম স্থানে রয়েছে যদি দলটি সমস্ত হোম ম্যাচ জিতে এবং অস্ট্রেলিয়ার সাথে সিরিজ টাই হয়, তাহলে এই অবস্থানে ৭১.০৫ শতাংশ হবে এমন পরিস্থিতিতে দলটির ফাইনালে যাওয়ার সুযোগ থাকবে।

আরও পড়ুন। Team India: রোহিত শর্মার অধিনায়কত্বে টিম ইন্ডিয়াতে খেলার সুযোগ পাচ্ছেন না এই অভিজ্ঞ ফাস্ট বোলার, করেছেন উইকেটের ডবল সেঞ্চুরি !!
About Author

Leave a Comment

2.