আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: T20 বিশ্বকাপ চলাকালীন হঠাৎ ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন এই ভারতীয় কিংবদন্তি !!

Updated on:

WhatsApp Group Join Now

আজ T20 বিশ্বকাপ ২০২৪-এর প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের মুখোমুখি হবে টিম ইন্ডিয়া (Team India)। এবারের বিশ্বকাপে ভারতীয় দলে অনেক খেলোয়াড়কে উপেক্ষা করে কিছু নতুন প্রতিভাবান খেলোয়াড়দের চান্স দেওয়া হয়েছে। তবে এরমধ্যেই ক্রিকেট থেকে অবসর ঘোষণা করে সবাইকে চমকে দিয়েছেন ভারতীয় ক্রিকেটার কেদার যাদব (Kedar Jadhav)। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

অনেক দিন ধরেই দীর্ঘদিন ভারতীয় দল (Team India) থেকে দূরে ছিলেন কেদার যাদব (Kedar Jadhav)। দূর-দূরান্ত পর্যন্ত তাঁর কামব্যাকের আশা দেখা যাচ্ছিল না। মহারাষ্ট্রের হয়ে একটানা ঘরোয়া ক্রিকেট খেলছিলেন কেদার। কিন্তু ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি কেদার যাদব।

৩৯ বছর বয়সী কেদার যাদব (Kedar Jadhav), গত ৪ বছর ভারতীয় দল থেকে দূরে ছিলেন। তবে এখন তিন ধরনের ফরম্যাটকেই বিদায় জানিয়েছেন তিনি। তার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে এই তথ্য দিয়ে তিনি বলেন, “আমার ক্যারিয়ার জুড়ে ভালবাসা এবং সমর্থনের জন্য সবাইকে ধন্যবাদ।”

Kedar Jadhav, Team India
Kedar Jadhav

IPL ২০২৩ অকশনে কেদার যাদব কোনও ক্রেতা খুঁজে পাননি। তারপর তিনি ধারাভাষ্যকার হওয়ার সিদ্ধান্ত নেন। কিন্তু মৌসুমের মাঝামাঝি সময়ে RCB তাকে তাদের দলে অন্তর্ভুক্ত করার আবেদন করে, এমন পরিস্থিতিতে ধারাভাষ্য ছেড়ে RCB দলে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন কেদার। কিন্তু একটি ম্যাচও খেলার সুযোগ পাননি তিনি।

এর পরে, তিনি মহারাষ্ট্রের হয়ে রঞ্জি ট্রফিতে অংশ নেন এবং ২০২৩-২৪ মৌসুমে মহারাষ্ট্রের হয়ে ৫ ম্যাচের ৮ ইনিংসে ৩৭৯ রান করেন। ২০২০ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের হয়ে শেষ ম্যাচ খেলেছিলেন তিনি।

কেদার যাদব, যিনি ২০১৪ সালে ভারতের হয়ে ডেভিউ করেছিলেন, ভারতীয় দলের হয়ে অনেক ম্যাচ জিতেছেন। তিনি ভারতের হয়ে ৭৩টি ওডিআই ম্যাচে ৪২.০৯ গড়ে ১৩৮৯ রান করেছেন, যার মধ্যে ২টি সেঞ্চুরি ছাড়াও ৬টি হাফ সেঞ্চুরি রয়েছে তাঁর নামে। এছাড়া বোলিংয়ে ২৭ উইকেট নেন তিনি। নিজের ক্যারিয়ারে ৯ টি T20 ম্যাচে যাদব ২০.৩৩ গড়ে ১২২ রান করেছেন।

আরও পড়ুন। Team India: বিশ্বকাপ দলে সুযোগ না পেয়ে ভারত ছাড়ছেন এই ম্যাচ উইনার, খেলবেন অন্য দেশের জার্সি গায়ে !
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.