আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: হেড কোচ হয়েই ১৬ সদস্যের দল নির্বাচন করলেন গম্ভীর, জিম্বাবুয়ের বিরুদ্ধে শ্রেয়সকে দিলেন দলের দায়িত্ব !!

Published on:

WhatsApp Group Join Now

ভারতীয় ক্রিকেট দল (Team India) ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হতে যাওয়া সুপার ৮ ম্যাচের জন্য প্রস্তুতি নিচ্ছে। T20 বিশ্বকাপের সুপার ৮-এর প্রথম ম্যাচটি ২০ জুন আফগানিস্তানের বিপক্ষে। এই প্রতিযোগিতার পরে, টিম ইন্ডিয়া জিম্বাবুয়ে সফর করবে, যেখানে ৫ ম্যাচের T20 সিরিজের আয়োজন করা হবে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এমন পরিস্থিতিতে ভারতীয় দলের নতুন প্রধান কোচের দায়িত্ব দেওয়া হতে পারে গৌতম গম্ভীরকে (Gautam Gambhir) , অন্যদিকে শ্রেয়াস আইয়ারকে (Shreyas Iyer) জিম্বাবুয়ের বিরুদ্ধে T20 সিরিজের অধিনায়কত্ব দেওয়া হতে পারে

২০৪ সালের বিশ্বকাপের পর বর্তমান প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) মেয়াদ শেষ হবে। এমন পরিস্থিতিতে তাঁর জায়গায় প্রধান কোচ নিয়োগ করা হতে পারে গৌতম গম্ভীরকে (Gautam Gambhir) । এই দৌড়ে তারা অনেক এগিয়ে।

এমন পরিস্থিতিতে জিম্বাবুয়ের বিপক্ষে গম্ভীরকে প্রধান কোচ হিসেবে পাঠাতে পারে বোর্ড। ক্রিকবাজের এক প্রতিবেদনে বলা হয়েছে, BCCI সেক্রেটারি জয় শাহ (Jay Shah) গৌতম গম্ভীরকে ভারতীয় দলের প্রধান কোচ হতে রাজি করান। তারা দায়িত্ব নিতে প্রস্তুত। শিগগিরই তার নাম ঘোষণা করবে বোর্ড।

শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer) IPL ২০২৪-এ কেকেআর (KKR) -এর অধিনায়ক হিসাবে ফিরে আসেন। তিনি নিজেকে একজন চমৎকার অধিনায়ক হিসেবেও প্রমাণ করেছেন এবং দেখিয়েছেন কেন ফ্র্যাঞ্চাইজি তার ওপর এত আস্থা রেখেছে।

Team India
Team India

তার নেতৃত্বে, তিনি কেকেআরকে (KKR) IPL ২০২৪ এর চ্যাম্পিয়ন করেছিলেন। এমন পরিস্থিতিতে তরুণ খেলোয়াড়দের লাগাম তার হাতে তুলে দিতে পারে বোর্ড।

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচ হবে ৬ জুন, শেষ ম্যাচ হবে ১৪ জুন। মনে করা হচ্ছে যে IPL ২০২৪-এ ভাল পারফর্ম করা তরুণ খেলোয়াড়দের জিম্বাবুয়েতে পাঠানো হতে পারে।

এমন পরিস্থিতিতে সিনিয়র খেলোয়াড়দেরও বিশ্রাম দেওয়া হবে। অভিষেক শর্মা (Abhishek Sharma) , রিয়ান পরাগ (Riyan Parag) , মায়াঙ্ক যাদবের (Mayank Yadav) মতো খেলোয়াড়রা IPL ২০২৪-এ ভাল পারফরম্যান্স করেছেন এমন নির্বাচিত খেলোয়াড়দের মধ্যে রয়েছেন।

পরাগ IPL ২০২৪ এর ১৬টি ম্যাচের ১৪টি ইনিংসে ৫২.০৯ গড়ে ৫৭৩ রান করেছেন। যেখানে অভিষেক ১৬টি ম্যাচে ২০৪.২১ স্ট্রাইক রেটে ৪৮৪ রান করেছেন। মায়াঙ্ক তার ফাস্ট বোলিং দিয়ে সবাইকে মুগ্ধ করেছিলেন এবং ৪টি ম্যাচে ৭টি উইকেট নিয়েছিলেন।

জিম্বাবুয়ের সফরে ভারতীয় দলের (Team India) সম্ভাব্য দল যশস্বী জয়সওয়াল, অভিষেক শর্মা, শুভমান গিল তিলক ভার্মা, রিয়ান পরাগ, নীতীশ কুমার রেড্ডি, সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), শ্রেয়াস আইয়ার (অধিনায়ক), রিংকু সিং, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, আভেশ খান, খলিল আহমেদ, মায়াঙ্ক যাদব এবং আরশদীপ সিং।

আরও পড়ুন। Team India: ৩৩ বছর বয়সে অভিষেক করে তুমুল ঝড় তুললেন এই ভারতীয় খেলোয়ার, তার হাত ধরেই ভারতে আসলো দ্বিতীয় বৃহত্তম জয় !!
About Author

Leave a Comment

2.