আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs SL: শ্রীলঙ্কার বিরুদ্ধে আসন্ন T20 সিরিজের দল থেকে বাদ পড়লেন রিয়ান পরাগ সহ এই ৮ জন ম্যাচউইনার !!

Published on:

WhatsApp Group Join Now

IND vs SL: জিম্বাবুয়ের বিরুদ্ধে ৫ ম্যাচের T20 সিরিজের পরে, এবার ভারতীয় দল শ্রীলঙ্কা সফর করবে। যেখানে এটি শ্রীলঙ্কার বিপক্ষে ৩টি ওডিআই এবং ৩টি T20 ম্যাচের একটি সিরিজ খেলবে ভারত৷ ২৬ জুলাই থেকে শ্রীলঙ্কা সফরে যাবে ভারতীয় দল। T20 সিরিজ দিয়ে শুরু হবে এই সফর। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কিন্তু T20 সিরিজের জন্য ভারতীয় দলের স্কোয়াড এখনও ঘোষণা করা হয়নি। তাই এমন পরিস্থিতিতে ভারত বনাম শ্রীলঙ্কার (IND vs SL) T20 সিরিজের দল নিয়ে তুমুল আলোচনা চলছে। তবে এটা নিশ্চিত যে ভারত বনাম শ্রীলঙ্কার (IND vs SL) বিরুদ্ধে T20 সিরিজের জন্য হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya) অধিনায়ক এবং সূর্যকুমার যাদবকে (Suryakumar Yadav) সহ-অধিনায়ক নির্বাচিত করা হবে।

এমন পরিস্থিতিতে জিম্বাবুয়ের বিপক্ষে অধিনায়কত্ব করা শুভমান গিলকে (Shubman Gill) এই সিরিজে একজন খেলোয়াড় হিসেবে বেছে নেওয়া হতে পারে। এছাড়াও, ভারত বনাম শ্রীলঙ্কার (IND vs SL) T20-এর জন্য টিম ইন্ডিয়ার দলে পরিবর্তন হতে পারে। প্রায় ৮ জন খেলোয়াড়কে এই সিরিজের বাইরে রাখা যেতে পারে।

এর মধ্যে রয়েছেন তুষার দেশপান্ডে, খলিল আহমেদ, রিয়ান পরাগ, ধ্রুব জুরেল, সাই সুদর্শন, হর্ষিত রানা, জিতেশ শর্মার নাম। এছাড়া শুভমান গিল, যশস্বী জয়সওয়াল, রুতুরাজ গায়কওয়াড় এবং অভিষেক শর্মার মধ্যে যে কোনো একজনকে বাইরে রাখা যেতে পারে।

Ind Vs Sl
Ind Vs Sl

যদি পারফরম্যান্সের ভিত্তিতে দেখা যায়, জিম্বাবুয়ের বিপক্ষে এখনও পর্যন্ত ভালো পারফরম্যান্স দেখিয়েছেন রুতুরাজ (Ruturaj Gaikwad)। ওপেনার থেকে মিডল অর্ডার সব জায়গাতেই ভালো ব্যাটিং করেছেন তিনি। এমন পরিস্থিতিতে শ্রীলঙ্কার বিপক্ষে T20 সিরিজ থেকে তাকে বাদ দেওয়া যাবে না।

অন্যদিকে সেঞ্চুরি করেছেন অভিষেক শর্মাও (Abhishek Sharma)। তাদের বাদ দেওয়াও অন্যায় হবে। এখন, ওপেনার হিসেবে কে সুযোগ পাবেন সেটাই দেখার বিষয়। যশস্বী জয়সওয়ালও (Yashasvi Jaiswal) ভালো পারফরমেন্স দেখিয়েছেন। এমন পরিস্থিতিতে তাদের বাদ দেওয়া কঠিন। এ ছাড়া গিলের পারফরম্যান্স অবশ্যই তেমন ভালো নয়।

এমতাবস্থায় নির্বাচকরা কাকে বাদ দেন সেটাই দেখার বিষয়। অনেক খেলোয়াড় শ্রীলঙ্কা সফরে T20 সিরিজের জন্য কাম ব্যাক পারে। এর মধ্যে রয়েছেন সূর্যকুমার যাদব, অক্ষর প্যাটেল, ঋষভ পন্থ, অর্শদীপ সিং এবং হার্দিক পান্ডিয়া।

শ্রীলঙ্কার বিপক্ষে ভারতের সম্ভাব্য স্কোয়াড: শুভমান গিল, রুতুরাজ গায়কওয়াড়, যশস্বী জয়সওয়াল, অভিষেক শর্মা, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া (C), রিংকু সিং, শিবম দুবে, ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই, অর্শদীপ সিং, মুকেশ কুমার, আভেশ খান, কুলদীপ যাদব।

আরও পড়ুন। IND vs SL: ভারত-শ্রীলঙ্কার সিরিজে সুযোগ পেলেন এই ৩ ম্যাচউইনার, এমএস ধোনির আবেদনে দলে মিলল জায়গা !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.