আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs SL: গৌতম গম্ভীরের প্রবেশে আসন্ন সিরিজ থেকে বাদ পড়লেন বিরাট ও রোহিত, দলের অধিনায়কত্ব করবেন এই অভিজ্ঞ খেলোয়াড় !!

Published on:

WhatsApp Group Join Now

IND vs SL: গতকাল একটি আনুষ্ঠানিক ঘোষণা করেছে BCCI এবং গৌতম গম্ভীরকে (Gautam Gambhir) টিম ইন্ডিয়ার নতুন প্রধান কোচ হিসেবে নিযুক্ত করেছে। টিম ইন্ডিয়ার হেড কোচ হিসেবে, গৌতম গম্ভীর শ্রীলঙ্কায় প্রথম সফর করবেন, যেখানে ৩টি T20 এবং ৩টি ওয়ানডে ম্যাচের সিরিজ অনুষ্ঠিত হবে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ভারত ও শ্রীলঙ্কার (IND vs SL) সিরিজ শুরু হবে ২৮শে জুলাই থেকে, আর ওয়ানডে সিরিজ শুরু হবে ২রা আগস্ট থেকে। ওয়ানডে সিরিজে শ্রেয়াস আইয়ারকে (Shreyas Iyer) দলের অধিনায়ক করা হবে বলে মনে করা হচ্ছে। যেখানে রোহিত শর্মা (Rohit Sharma), বিরাট কোহলি (Virat Kohli) এবং জসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah) স্কোয়াডের বাইরে থাকতে পারেন।

গম্ভীরের ভারতীয় দলে আগমনে ওয়ানডে সিরিজে ফিরতে পারেন শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer)। ইংল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের টেস্ট সিরিজে ভারতের হয়ে আইয়ার তার শেষ ম্যাচ খেলেছিলেন। বাজে পারফরম্যান্সের কারণে ভারতীয় দল থেকে বাদ পড়েন আইয়ার। এরপর ঘরোয়া ক্রিকেটে অংশ না নেওয়ায় BCCI কেন্দ্রীয় চুক্তি থেকে তাকে বাদ দেয়।

Shreyas Iyer, Ind Vs Sl
Shreyas Iyer

এরপর,IPL ২০২৪-এর মাধ্যমে একটি দুর্দান্ত প্রত্যাবর্তন করেছেন শ্রেয়াস আইয়ার এবং KKR-কে চ্যাম্পিয়নও করেছিলেন। গম্ভীর এবং আইয়ারের জুটি একসাথে মিলে কলকাতাকে তৃতীয় শিরোপা জিতিয়েছে। এই প্রেক্ষাপটে আইয়ারকে এখন ভারত বনাম শ্রীলঙ্কার (IND vs SL) ওডিআই সিরিজে ভারতীয় দলের নেতৃত্ব দেওয়া যেতে পারে।

সূত্রানুসারে, ওডিআই সিরিজে ভারতীয় দলে থাকবেন না বিরাট, রোহিত ও বুমরাহ। তিনজন খেলোয়াড়ই একটানা ম্যাচ খেলছিলেন। IPL২০২৪-এ, এই তিনজন খেলোয়াড় তাদের ফ্র্যাঞ্চাইজির হয়ে একটানা ম্যাচ খেলেছিলেন। এরপর পুরো জুন মাস জুড়ে ২০২৪-এর T20 বিশ্বকাপে বেশ ব্যস্ত ছিলেন তারা। এমন পরিস্থিতিতে এই তিন খেলোয়াড়ের বিশ্রাম পাওয়ার সম্ভাবনা রয়েছে।

শ্রীলঙ্কার বিপক্ষে ভারতের সম্ভাব্য স্কোয়াড: রুতুরাজ গায়কওয়াড়, যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, শ্রেয়াস আইয়ার (C), কেএল রাহুল, সঞ্জু স্যামসন, ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, রবীন্দ্র জাদেজা, রবি বিষ্ণোই, কুলদীপ যাদব, আভেশ খান, আরশদীপ সিং, মোহাম্মদ সিরাজ।

আরও পড়ুন। IND vs SL: ১ বছর পর এই খেলোয়ারের ভাগ্য হলো উজ্জ্বল, শ্রীলঙ্কার বিরুদ্ধে দলে এন্ট্রি দিচ্ছেন অজিত আগরকার !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.