আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: ছক্কার ডবল সেঞ্চুরি করে এক অলৌকিক বিশ্ব রেকর্ড গড়ার দোরগোড়ায় ভারতের এই কিংবদন্তি খেলোয়ার !!

Published on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়ার অধিনায়ক ‘হিটম্যান’ রোহিত শর্মা টি২০আন্তর্জাতিক ক্রিকেটে বিশ্ব রেকর্ড গড়ার দ্বারপ্রান্তে। টি-টোয়েন্টি আন্তর্জাতিক (T20 World Cup 2024) ক্রিকেটে এখনও পর্যন্ত বিশ্বের কোনো ক্রিকেটার এই অলৌকিক ঘটনা ঘটাতে পারেননি। বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসেবে এই বিশ্ব রেকর্ড গড়বেন রোহিত শর্মা। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

আমরা আপনাকে জানিয়ে রাখি যে টি২০ বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024) -এ, ১৯ জুন থেকে সুপার-৮ রাউন্ডের ম্যাচগুলি শুরু হবে। ভারত, অস্ট্রেলিয়া, আফগানিস্তান ও বাংলাদেশের দল সুপার-৮ রাউন্ডের লড়াইয়ে গ্রুপ-১-এ জায়গা করে নিয়েছে। একই সঙ্গে গ্রুপ-২-এ জায়গা করে নিয়েছে ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, যুক্তরাষ্ট্র (ইউএসএ) ও ওয়েস্ট ইন্ডিজ। গ্রুপ-1 এবং গ্রুপ-২-এর শীর্ষ ২ টি দল ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) সেমিফাইনালে প্রবেশ করবে।

আফগানিস্তানের বিরুদ্ধে টি২০বিশ্বকাপের (T20 World Cup 2024) সুপার-৮ ম্যাচে রোহিত শর্মা যদি ৬টি ছক্কা মারেন, তাহলে তিনি বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসেবে টি২০ আন্তর্জাতিক ক্রিকেটে ২০০টি ছক্কা পূর্ণ করবেন। ভারত যদি ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) ফাইনালে পৌঁছায়, তাহলে তারা আরও 5টি ম্যাচ খেলতে পারবে। সুপার-৮ রাউন্ডে ৩টি ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া। এর পরে, টিম ইন্ডিয়া যোগ্যতা অর্জন করলে সেমিফাইনাল এবং ফাইনাল ম্যাচ খেলারও সুযোগ পাবে। ছক্কার ডাবল সেঞ্চুরি পূর্ণ করতে রোহিত শর্মাকে আর মাত্র ৬টি ছক্কা মারতে হবে।

Rohit Sharma,T20 World Cup 2024
Rohit Sharma

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে এখনও পর্যন্ত ২০০টি ছক্কা মারার কীর্তি বিশ্বের কোনো ব্যাটসম্যান করতে পারেননি। বর্তমানে টি২০ আন্তর্জাতিক ক্রিকেটে সর্বাধিক ১৯৪ টি ছক্কা মারার রেকর্ড রোহিত শর্মার দখলে। আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার-৮ ম্যাচে ২০০ ছক্কা পূর্ণ করার বড় সুযোগ রয়েছে ‘হিটম্যান’-এর। আমরা আপনাকে বলি যে টি২০ আন্তর্জাতিক ক্রিকেটে রোহিত শর্মার পর মার্টিন গাপটিল ১৭৩ ছক্কা মেরেছেন।

টি২০ আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ছক্কা মেরেছেন এমন ব্যাটসম্যান- রোহিত শর্মা (ভারত) – ১৯৪টি ছক্কা। মার্টিন গাপটিল (নিউজিল্যান্ড)- ১৭৩টি ছক্কা। জস বাটলার (ইংল্যান্ড)- ১৩০টি ছক্কা। গ্লেন ম্যাক্সওয়েল (অস্ট্রেলিয়া) – ১২৯ ছক্কা। পল স্টার্লিং (আয়ারল্যান্ড) – ১২৮ ছক্কা। ২০ জুন, বার্বাডোসে ভারত ও আফগানিস্তানের মধ্যে টি২০ বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024) -এর সুপার-৮ ম্যাচ খেলা হবে।

এরপর ২২ জুন অ্যান্টিগার স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে বাংলাদেশের মুখোমুখি হবে ভারত। সেন্ট লুসিয়ায় ২৪ জুন ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে সুপার-8 ম্যাচ হবে। টিম ইন্ডিয়া যদি গ্রুপ-১-এ টপ-২-এ থাকতে পারে, তাহলে সেমিফাইনালে উঠবে। ভারত তার গ্রুপে তিন দল অস্ট্রেলিয়া, বাংলাদেশ ও আফগানিস্তানের কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হবে।

আরও পড়ুন। T20 World Cup 2024: রোহিত-দ্রাবিড়ের সাথে দুর্ব্যবহার করেই ক্যারিয়ার সমাপ্ত হতে চলেছে এই প্লেয়ারদের, ‘অবসর’ নেওয়া ছাড়া নেই কোনো গতি !!
About Author

Leave a Comment

2.