আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: ICC টুর্নামেন্টের দীর্ঘ ২৫ বছর পর ঘটলো এই দুর্গতি, সুপার-৮ থেকে বাদ গেল এই চ্যাম্পিয়ন দল !!

Updated on:

WhatsApp Group Join Now

রাদারফোর্ড (Sherfane Rutherford)-জোসেফ (Alzarri Joseph) সুপার-৮-এ নিউজিল্যান্ড, উইন্ডিজকে ধ্বংস করে দিয়েছে। ২৫ বছর পর আইসিসি টুর্নামেন্টে (T20 World Cup 2024) জুন ১৩,টি-টোয়েন্টি বিশ্বকাপে জয়ের হ্যাটট্রিক করে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ সুপার-৮-এ জায়গা করে নিয়েছে। তার তৃতীয় ম্যাচে তিনি নিউজিল্যান্ডকে ১৩ রানে পরাজিত করেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

২০২৪ এর বিশ্বকাপে (T20 World Cup 2024) ওয়েস্ট ইন্ডিজ সুপার-৮-এ পৌঁছে যাওয়ায় টুর্নামেন্ট থেকে প্রায় ছিটকে যাওয়ার পথে নিউজিল্যান্ড দল। নিউজিল্যান্ড এখন পর্যন্ত খেলা দুটি ম্যাচেই হেরেছে এবং গ্রুপের তলানিতে রয়েছে। ভারত, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা ইতিমধ্যেই সুপার-৮-এর যোগ্যতা অর্জন করেছে। আফগানিস্তান হতে পারে ওয়েস্ট ইন্ডিজ গ্রুপ থেকে সুপার-৮-এ উঠতে পারে দ্বিতীয় দল। টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার পর স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজও সুপার-৮-এর যোগ্যতা অর্জন করেছে।

২০২৪ এর বিশ্বকাপে (T20 World Cup 2024) ওয়েস্ট ইন্ডিজ তাদের তৃতীয় গ্রুপ ম্যাচে নিউজিল্যান্ডকে ১৩ রানে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছে। টানা দ্বিতীয় হারে টুর্নামেন্ট থেকে বিদায়ের পথে নিউজিল্যান্ড দল। টুর্নামেন্টের এই ২৬ তম ম্যাচে প্রথমে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ বোর্ডে ১৪৯ রান করে। ক্রমাগত উইকেট পতনের মধ্যে ওয়েস্ট ইন্ডিজকে বাঁচান শেরফেন রাদারফোর্ড (Sherfane Rutherford)। শুধু লাজুক নয়, ঝড়ো মনোভাব অবলম্বন করে ছক্কা মেরেছেন। এই বিস্ফোরক ব্যাটসম্যান ৩৯ বলে ৬৮ রানের অপরাজিত স্কোর খেলেন, যার কারণে দলটি সম্মানজনক স্কোরে পৌঁছাতে পারে। তার ইনিংসে ছিল ২টি চার ও ৬টি ছক্কা।

Alzarri Joseph And Sherfane Rutherford, T20 World Cup 2024
Alzarri Joseph And Sherfane Rutherford

আমরা আপনাকে বলি যে আইপিএল ২০২৪-এ রাদারফোর্ড (Sherfane Rutherford) বিজয়ী দল কলকাতা নাইট রাইডার্সের অংশ ছিল। যদিও খেলার সুযোগ পাননি তিনি। নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট (৩ উইকেট), টিম সাউদি (২ উইকেট), লোকি ফার্গুসন (২ উইকেট) ছিলেন সর্বোচ্চ উইকেট শিকারী। লক্ষ্য তাড়া করতে গিয়ে নিউজিল্যান্ডের ইনিংস শুরুতেই বিপর্যস্ত হয়ে শেষ পর্যন্ত পুনরুদ্ধার করতে পারেনি। ৪ কিউই ব্যাটসম্যানকে আউট করে দলের পিঠ ভেঙে দেন পেসার আলজারি জোসেফ। উইকেট পতনের মধ্যে গ্লেন ফিলিপস এক প্রান্ত ধরে রাখার চেষ্টা করলেও ৪০ রান করে জোসেফের শিকার হন তিনি।

২০২৪ এর বিশ্বকাপে (T20 World Cup 2024) অধিনায়ক কেন উইলিয়ামসন সহ অন্যান্য বিস্ফোরক ব্যাটসম্যানরা ছিলেন ফ্লপ। জোসেফের (Alzarri Joseph) পর উইন্ডিজের হয়ে সবচেয়ে সফল বোলার ছিলেন গুডাকেশ মতি (Gudakesh Motie), যিনি নিয়েছেন ৩ উইকেট। আইসিসি টুর্নামেন্টের ইতিহাসে ২৫ বছর পর এমন ঘটনা ঘটল যখন ওয়েস্ট ইন্ডিজ দল নিউজিল্যান্ডকে কোনো ম্যাচে হারিয়েছে।

সর্বশেষ ৫০ ওভারের বিশ্বকাপে উইন্ডিজ নিউজিল্যান্ডকে হারিয়েছিল ১৯৯৯ সালে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হারের পর নিউজিল্যান্ডের পক্ষে সুপার-৮-এ ওঠা অসম্ভব হয়ে পড়েছে। কারণ আফগানিস্তানের ৪ পয়েন্ট রয়েছে এবং দ্বিতীয় অবস্থানে রয়েছে। তারও দুই ম্যাচ বাকি আছে। রশিদ খানের দল একটি ম্যাচও জিতলে নিউজিল্যান্ড বিদায় নেবে।

আরও পড়ুন। T20 World Cup 2024: শূন্য রান, শূন্য উইকেট, শূন্য ক্যাচ! এবার বিশ্বকাপে ভারতীয় দলের বোঝা এই ক্রিকেটার !!
About Author

Leave a Comment

2.