আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: বেঞ্চে বসে থেকেই T20 বিশ্বকাপ জয়ের দরুণ কোটি কোটি টাকা পেলেন রিঙ্কু সিং সহ এই ৬ খেলোয়াড় !!

Published on:

WhatsApp Group Join Now

দীর্ঘ ১৭ বছর পর T20 বিশ্বকাপ জিতেছে টিম ইন্ডিয়া (Team India)। আর ২০০৭ সালের মতো এবারেও দেশে ফিরে T20 বিশ্বকাপ ট্রফি জেতার খুশি উৎসাহের সাথে সাড়ম্বরে উদযাপন করেছে। আর এই সমর্থনের জন্য ভক্তদেরকে বিশেষভাবে ধন্যবাদ জানিয়েছে ভারতীয় ক্রিকেট দল। আর সেইসঙ্গে ১২৫ কোটি টাকার চেক পেয়েছে টিম ইন্ডিয়া। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

T20 বিশ্বকাপের দলে ১৫ জন ছাড়াও ভারতীয় দলে (Team India) ৪ রিজার্ভ খেলোয়াড় রাখা হয়েছিল। এই খেলোয়াড়দের মধ্যে ছিলেন শুভমান গিল (Shubman Gill), খলিল আহমেদ (Khaleel Ahamed), রিংকু সিং (Rinku Singh) এবং আভেশ খান (Avesh Khan)। এ ছাড়া কিছু ব্যক্তিদের ওপর বসে থেকেই টাকার বৃষ্টি হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়েছে, রিজার্ভ খেলোয়াড় ও ৪জন নির্বাচককে ১ কোটি টাকা দেওয়া হয়েছে। ২০২৪ সালের T20 বিশ্বকাপে টিম ইন্ডিয়া (Team India) মাত্র একবার দল বদল করেছে। পুরো দলে ৩ জন খেলোয়াড় ছিল যারা খেলার সুযোগ পাননি। এই তালিকায় ছিলেন সঞ্জু স্যামসন (Sanju Samson), যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) এবং যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal)।

Team India
Team India

এই খেলোয়াড়রা প্রত্যেকে ৫ কোটি টাকার প্রাইজ মানি পেয়েছেন। টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) এবং বিরাট কোহলিও (Virat Kohli) দলের ১৫ জন খেলোয়াড়ের সমান অর্থ পেয়েছেন। ১২৫ কোটি টাকার পুরস্কারের মধ্যে, উভয় কিংবদন্তি প্রত্যেকে ৫ কোটি টাকা পেয়েছেন।

টিম ইন্ডিয়ার প্রধান কোচ রাহুল দ্রাবিড়, ব্যাটিং কোচ বিক্রম রাঠোর, ফিল্ডিং কোচ টি দিলীপ এবং বোলিং কোচ পারস মহামব্রে প্রত্যেকে ২.৫ কোটি রুপি পেয়েছেন। তবে বিশ্বকাপ জয়ের পরেই হেড কোচ হিসাবে মেয়াদ শেষ হয় রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid)। চ্যাম্পিয়ন হওয়ার মধ্যে দিয়ে টিম ইন্ডিয়া থেকে রাহুল দ্রাবিড়ের বিদায় স্মরণীয় হয়ে রইল।

এই খেলোয়াড়দের ছাড়া বাকি টাকা টিম ইন্ডিয়ার খেলোয়াড়দের দেখাশোনা করা কর্মীদের কাছে গেছে। চিকিৎসকসহ প্রত্যেককে ২ কোটি রুপি দেওয়া হয়েছে। এইভাবে ২০২৪ সালের T20 বিশ্বকাপের ১২৫ কোটি টাকার প্রাইজমানি সমস্ত বিশ্ব চ্যাম্পিয়নদের মধ্যে বিতরণ করা হয়েছিল।

আরও পড়ুন। Team India: ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য ঘোষণা করা হয়েছে টিম ইন্ডিয়ার স্কোয়াড, সুযোগ পাবেন রোহিত-বিরাট সহ এই সিনিয়র খেলোয়াড়রা!!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.