আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: পাকিস্তান নয়, এবার বড় ধাক্কা খেল ভারতের সবচেয়ে বড় শত্রু দল, ২০২৪ বিশ্বকাপের সুপার ৮ থেকে গেল বাদ !!

Updated on:

WhatsApp Group Join Now

টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024) শুরু হয়েছে ২ জুন থেকে। ২০ টি দলকে ৪টি গ্রুপে ভাগ করা হয়েছে। প্রতি গ্রুপে রয়েছে ৫টি দল। সব গ্রুপে ২টি বড় দল এবং ৩টি নতুন বা কম অভিজ্ঞ দল। প্রতি বিশ্বকাপের মতো এই বিশ্বকাপেও অনেক বড় আপসেট দেখা গেছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

দক্ষিণ আফ্রিকাও ৪ জুন খেলা ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে অল্পের জন্য হেরে যায়। এই উল্টোদিকের কারণে, একটি বড় দলের পক্ষে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার ৮-এ পৌঁছানো কঠিন হয়ে পড়েছে। এই দলটিকে ভারতের জন্য বিপজ্জনক মনে করা হয়. আফগানিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড, পাপুয়া নিউগিনি এবং উগান্ডাকে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য গ্রুপ সি-তে রাখা হয়েছে।

এই গ্রুপ থেকে ওয়েস্ট ইন্ডিজ এবং নিউজিল্যান্ড (Newzealand Cricket Team) সুপার ৮ এ যাবে বলে মনে করা হয়েছিল কিন্তু এখন এটা কঠিন মনে হচ্ছে । গ্রুপ পর্বের গুরুত্বপূর্ণ ম্যাচে নিউজিল্যান্ডকে ৮৪ রানে হারিয়েছে আফগানিস্তান। প্রথমে ব্যাট করে ১৫৯ রান করে আফগানিস্তান। জবাবে নিউজিল্যান্ড ৭৫ রানে গুটিয়ে যায়।

Ind Vs Pak, T20 World Cup 2024
Ind Vs Pak

নিউজিল্যান্ডের বিপক্ষে এটিই ছিল আফগানিস্তানের প্রথম জয়। এই পরাজয়ের পর, যদি নিউজিল্যান্ডও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ হারে, তবে তাদের বিশ্বকাপ (T20 world Cup 2024) যাত্রা গ্রুপ পর্বেই শেষ হয়ে যাবে।এরপর আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ এই গ্রুপ থেকে সুপার এইটে খেলার যোগ্যতা অর্জন করবে।

এই দুটি দলই ২টি করে ম্যাচ জিতে ১ নম্বর ও ২ নম্বরে রয়েছে। বিরাট কোহলির (Virat Kohli) বিরুদ্ধে গুরুতর অভিযোগ করলেন ঋষভ পন্ত (Rishab Pant) , এমন বক্তব্য দিলেন যে রেগে যাবেন কিং কোহলিও। নিউজিল্যান্ড এমন একটি দল যা আইসিসি ইভেন্টে ভারতীয় দলের সাথে কঠিন লড়াই করেছে এবং অনেক অনুষ্ঠানে তাদের বিধ্বংসী পরাজয় দিয়েছে।

ভারতীয় দল ২০২৪ সালের ওডিআই বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়েছিল, কিন্তু ২০১৯ বিশ্বকাপের ফাইনালে নিউজিল্যান্ড ভারতকে হারিয়ে বিশ্বকাপ জয়ের স্বপ্ন ভেঙে দিয়েছে। আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে এবং বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও ভারতীয় দলকে হারিয়েছে নিউজিল্যান্ড।

আরও পড়ুন। T20 World Cup 2024: চলতি বিশ্বকাপে ভারতের পরাজয়ের কারণ হয়ে উঠবেন বিরাট কোহলি, ভয়ঙ্কর ভবিষ্যদ্বাণী এই কিংবদন্তির !!
About Author

Leave a Comment

2.