আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: রোহিত-বিরাট নয় বরং এই ভারতীয় ক্রিকেটারকে সবার সেরা হিসাবে নির্বাচিত করলেন ওয়েস্ট ইন্ডিজের অভিজ্ঞ খেলোয়াড় !!

Published on:

WhatsApp Group Join Now

বর্তমানে, ওয়েস্ট ইন্ডিজ এবং আমেরিকা আয়োজিত T20 বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024)-এ টিম ইন্ডিয়া দুর্দান্ত ফর্মে রয়েছে। রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বে, ভারতীয় দল প্রথম গ্রুপ পর্বে দুর্দান্ত পারফরম্যান্স করেছিল এবং সুপার-৮ এ জায়গা করে নেওয়ার পর এবার সেমিফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে খেলবে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এই সময়ে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের মহান ক্রিকেটার স্যার কার্টলি অ্যামব্রোস (Curtly Ambrose) ভারতীয় দলের এই তারকা ব্যাটসম্যানকে বর্তমান সময়ের সেরা ব্যাটসম্যান বলেছেন। মজার ব্যাপার হল তিনি অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma), বিরাট কোহলি (Virat Kohli) বা সূর্যকুমার যাদবের (Suryakumar Yadav) নাম নেননি।

T20 বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024) যৌথভাবে ওয়েস্ট ইন্ডিজ এবং আমেরিকার দ্বারা আয়োজিত হয়েছিল, মেগা ইভেন্টের বর্তমান সংস্করণে, ৪টি দলই সেমিফাইনালে উঠেছে। ভারত ও আফগানিস্তান গ্রুপ-১ থেকে যোগ্যতা অর্জন করেছে, অন্যদিকে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা গ্রুপ-২ থেকে যোগ্যতা অর্জন করেছে।

এদিকে, ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের দুর্দান্ত ফাস্ট বোলার স্যার কার্টলি অ্যামব্রোস (Curtly Ambrose) সাম্প্রতিক এক সাক্ষাৎকারে ভারতীয় দলের তারকা উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্থকে (Rishabh Pant) বর্তমান সময়ের সবচেয়ে বিপজ্জনক ব্যাটসম্যান হিসেবে বর্ণনা করেছেন।

Rishabh Pant, T20 World Cup 2024
Rishabh Pant

একটি সাক্ষাৎকারের সময়, স্যার কার্টলি অ্যামব্রোস ভারতীয় দলের তারকা উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্থকে (Rishabh Pant) সেরা খেলোয়াড় হিসাবে বর্ণনা করেছেন। একই সাথে তিনি টিম ইন্ডিয়ার প্রাক্তন গ্রেট ক্রিকেটার শচীন টেন্ডুলকার (Sachin Tendulkar), ভিভিয়ান রিচার্ডস (Viv Richards), রিকি পন্টিং (Ricky Ponting) এবং বিরাট কোহলি (Virat Kohli) সাথে ঋষভ পন্থের তুলনা করেছেন।

ভারতীয় কিংবদন্তি বিরাট কোহলি (Virat Kohli) সম্পর্কে তিনি বলেন, তার সময়ে খেললেও তিনি একজন দুর্দান্ত ব্যাটসম্যান হতেন। স্যার কার্টলি অ্যামব্রোস তার সাক্ষাৎকারে ভারতীয় দলের ফাস্ট বোলার জসপ্রিত বুমরাহের (Jasprit Bumrah) প্রশংসা করেছেন। বুমরাহ (Jasprit Bumrah) সম্পর্কে তিনি বলেছেন যে তিনি এই সময়ের সেরা বোলার।

রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বাধীন ভারতীয় দল এবারের T20 বিশ্বকাপে (T20 World Cup 2024) শিরোপা জিততে সফল হলে বুমরাহ এতে বিশেষ ভূমিকা পালন করবেন। বিশ্বকাপে এখনও পর্যন্ত দুর্দান্ত পারফর্ম করেছেন ঋষভ পন্থ ও জসপ্রিত বুমরাহ।

ভারতীয় দলের উইকেট রক্ষক ঋষভ পন্থ এখনও পর্যন্ত ৬টি ম্যাচে মোট ১৬৭ রান করেছেন। অন্যদিকে টিম ইন্ডিয়ার ফাস্ট বোলার জসপ্রিত বুমরাহ ৬ ম্যাচে ৪.০৮ এর ইকোনমিতে ১১টি উইকেট নিতে সক্ষম হয়েছেন।

আরও পড়ুন। T20 World Cup 2024: ২০২৪ বিশ্বকাপই বিরাট কোহলির শেষ টুর্নামেন্ট, ভারতে ফিরেই দেবেন অবসরের ঘোষণা !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.