আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: দীর্ঘ ১০ বছর পর সৌরভের ষড়যন্ত্রে লিপ্ত ভারতীয় অধিনায়ক, হারতে চলেছেন বিশ্বকাপ !!

Updated on:

WhatsApp Group Join Now

ক্রিকেটের জন্য ভারতের দলের (Team India) সঙ্গে বিশ্বাসঘাতকতা, এখন ১০ বছর পর রোহিত শর্মার বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন এই খেলোয়াড় ক্রিকেটের জন্য ভারতের সঙ্গে বিশ্বাসঘাতকতা, এখন ১০ বছর পর রোহিত শর্মার বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন এই খেলোয়াড় ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024) জিততে ১৫ জন সৈন্য নিয়ে ক্রিকেট মাঠে নেমেছেন রোহিত শর্মা। আমেরিকায় এখনও পর্যন্ত খেলা তিনটি ম্যাচেই ভারতীয় দল অসাধারণ পারফর্ম করেছে। আমেরিকাকে হারিয়ে সুপার-৮ এর জন্য যোগ্যতা অর্জন করেছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এদিকে, রোহিত শর্মা এমন একজন খেলোয়াড়ের সাথে দেখা করেছিলেন যিনি ভারত দল (Team India) ছেড়ে অন্য দেশে ক্রিকেট খেলতে শুরু করেছিলেন। সেই খেলোয়াড় ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) রোহিত শর্মা অ্যান্ড কোম্পানিকে পরাজিত করার সর্বোচ্চ চেষ্টা করেছিলেন। কিন্তু, সেই খেলোয়াড় তার পরিকল্পনায় সফল হতে পারেনি, আসুন জেনে নিই সেই খেলোয়াড় সম্পর্কে…

ক্রিকেটের জন্য দেশ ছাড়লেন এই ভারতীয় খেলোয়াড়
২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) ২৫ তম ম্যাচে ভারতীয় দল (Team India) আমেরিকার মুখোমুখি হয়েছিল। ইউএসএ দলের বেশিরভাগ খেলোয়াড়ই ভারতীয় বংশোদ্ভূত খেলোয়াড়। এই তালিকায় রয়েছে বাঁহাতি ফাস্ট বোলার সৌরভ নেত্রওয়ালকরের নাম, যিনি মুম্বাইয়ের বাসিন্দা। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতীয় দলের প্রতিনিধিত্ব করেছেন। এ ছাড়া তিনি সূর্যকুমার যাদবের সঙ্গেও ক্রিকেট খেলেছেন। সৌরভ যখন ভারতে সুযোগ পাননি, তখন তিনি মার্কিন যুক্তরাষ্ট্রে চলে যান। যেখানে তিনি এই দলের সঙ্গে খেলার সুযোগ পেয়েছেন। ২০০৯ সাল থেকে তিনি এই দলের সাথে খেলছেন।

Saurabh Netravalkar, T20 World Cup 2024
Saurabh Netravalkar

ভারতীয় দলের (Team India) বিপক্ষে খেলায় দুর্দান্ত বোলিং করেছেন সৌরভ নেত্রওয়ালকার (Saurabh Netravalkar)। তিনি স্বপ্নেও কল্পনা করেননি যে তিনি বিশ্বের সেরা ব্যাটসম্যান রোহিত শর্মা এবং বিরাট কোহলির উইকেট পাবেন।কিন্তু অসাধারণ বোলিংয়ের কারণে এই অলৌকিক ঘটনা ঘটিয়েছেন তিনি। প্রথম ওভারের দ্বিতীয় বলেই বিরাটের উইকেট নেন সৌরভ (Saurabh Netravalkar)। এ ছাড়া ৩ রানে প্যাভিলিয়নে ফেরত পাঠানো হয় তাকে। দুই জায়ান্টের উইকেট নেওয়ার পর খুব খুশি দেখাচ্ছিল নেত্রওয়ালকারকে।

সৌরভ নেত্রওয়ালকরের (Saurabh Netravalkar) জন্ম ১৬ অক্টোবর ১৯৯১ মুম্বাইয়ে। তিনি একজন ভারতীয় বংশোদ্ভূত ক্রিকেটার এবং আমেরিকায় সফটওয়্যার ইঞ্জিনিয়ার। বর্তমানে তিনি ইউএসএ-এর হয়ে খেলছেন একজন বাঁহাতি মাঝারি-ফাস্ট বোলার। যিনি ভারতের অনূর্ধ্ব-১৯ দলের প্রতিনিধিত্ব করেছেন। তিনি ২২ ডিসেম্বর ২০১৩-এ ২০১৩-১৪ রঞ্জি ট্রফিতে মুম্বাইয়ের হয়ে প্রথম-শ্রেণীর ক্রিকেটে অভিষেক করেন। ২৭ ফেব্রুয়ারী ২০১৪-এ ২০১৩-১৪ বিজয় হাজারে ট্রফিতে মুম্বাইয়ের হয়ে তার লিস্ট এ অভিষেক হয়। সৌরভ নেত্রাভালকর (Saurabh Netravalkar) সফটওয়্যার ইঞ্জিনিয়ারিংয়ে উচ্চ শিক্ষার জন্য ২৩ বছর বয়সে ২০১৫ সালে আমেরিকা যান।

কারণ ছোটবেলা থেকেই তিনি কোডিং করতে আগ্রহী ছিলেন। আগস্ট ২০১৫ সালে, তিনি নিউইয়র্কের কর্নেল বিশ্ববিদ্যালয় থেকে ভর্তির প্রস্তাব পান। পড়াশোনার পাশাপাশি সৌরভের (Saurabh Netravalkar) ছিল ক্রিকেটের প্রতি গভীর আগ্রহ। তিনি প্লেয়ার-বিশ্লেষণ অ্যাপ CricDecode ডিজাইন করেছেন। যেখান থেকে ক্রিকেট বিশ্বে নতুন ফ্লাইট দিলেন তিনি। যাইহোক, নেত্রভালকারও সান ফ্রান্সিসকোতে ওরাকল থেকে একটি চাকরির প্রস্তাব পেয়েছিলেন। কিন্তু ক্রিকেটকেই বেছে নিলেন।

আরও পড়ুন। T20 World Cup 2024: আফগানিস্তানের জয়ে ভেস্তে গেল এই ৩টি দলের বিশ্বকাপ যাত্রা, কিউই’দের স্বপ্ন হলো ভঙ্গ !!
About Author

Leave a Comment

2.