আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: আফগানিস্তানের জয়ে ভেস্তে গেল এই ৩টি দলের বিশ্বকাপ যাত্রা, কিউই’দের স্বপ্ন হলো ভঙ্গ !!

Published on:

WhatsApp Group Join Now

আফগানিস্তান দল ২০২৪ সালের টি২০ বিশ্বকাপের (T20 World Cup 2024) সুপার-৮ রাউন্ডের জন্য যোগ্যতা অর্জন করেছে। শুক্রবার ত্রিনিদাদের তোরাবায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ ম্যাচে আফগানিস্তান দল পাপুয়া নিউ গিনিকে ৭ উইকেটে হারিয়েছে। এই জয়ের মাধ্যমে আফগানিস্তান ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ৩টি দলকে বাদ দিয়েছে। আফগানিস্তান টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ৩টি দল বাদ, বিপজ্জনক নিউজিল্যান্ডের স্বপ্নও ভেঙ্গে গেল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

আফগানিস্তান দল ২০২৪ সালের টি২০ বিশ্বকাপের সুপার-৮ রাউন্ডের জন্য যোগ্যতা অর্জন করেছে। শুক্রবার ত্রিনিদাদের তৌরাবায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024) ম্যাচে আফগানিস্তান দল ২৯ বল বাকি থাকতে পাপুয়া নিউ গিনিকে ৭ উইকেটে হারিয়েছে। এই জয়ে আফগানিস্তান ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ৩ টি দলকে বিদায় করে দিয়েছে। আফগানিস্তানের এই জয়ে নিউজিল্যান্ড, উগান্ডা এবং পাপুয়া নিউগিনিকে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024) থেকে ছিটকে যেতে হবে। আফগানিস্তান ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ সি থেকে কোয়ালিফাই করা দ্বিতীয় দল।

Afg Vs Png, T20 World Cup 2024
Afg Vs Png

আফগানিস্তান পিএনজিকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে এগিয়ে যাওয়ার জন্য নিউজিল্যান্ড বাদ পড়েছে। আফগানিস্তান ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) অন্ধকার ঘোড়া হিসাবে তাদের ক্রমবর্ধমান মর্যাদাকে আন্ডারলাইন করেছে বৃহস্পতিবার পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে সাত উইকেটের জয়ের সাথে প্রতিযোগিতার সুপার এইট পর্বে যাওয়ার জন্য এবং নিউজিল্যান্ডকে বিধ্বস্ত হতে পাঠায়।

ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে গ্রুপ সি ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে পিএনজি ১৯.৫ ওভারে ৯৫ রানে গুটিয়ে যাওয়ায় ফাজলহক ফারুকী তার টুর্নামেন্টের শীর্ষস্থানীয় উইকেট সংখ্যায় আরও তিনটি শিকার যোগ করেছেন। জবাবে আফগানিস্তান শুরুতেই হোঁচট খেয়েছিল, টুর্নামেন্টে প্রথমবারের মতো সস্তায় উভয় ওপেনারকে হারায় কিন্তু শেষ পর্যন্ত টানা তৃতীয় জয়ের জন্য ১৬তম ওভারে তিন উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায়।

গুলবাদিন নাইব, মাঝারি পেসার আলেই নাওর বলে উইকেটরক্ষক কিপলিন ডোরিগার বলে ৯ রানে বিদায় নেন, মোহাম্মদ নবীর সাথে চতুর্থ উইকেটে অবিচ্ছিন্ন ৪৬ রানের জুটিতে অপরাজিত ৪৯ রান করে দলকে লক্ষ্যে নিয়ে যান। আফগানিস্তান ১৫.১ ওভারে ১০১-৩ শেষ করে। থেরেসাল্ট পরের রাউন্ডে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের সাথে আফগানিস্তানের জায়গা নিশ্চিত করে এবং একই সময়ে নিউজিল্যান্ডকে বাদ দেয়, যাদের এখনও দুটি গ্রুপ ম্যাচ খেলার বাকি আছে।

আরও পড়ুন। T20 World Cup: ৫ ব্যাটসম্যান যারা বানিয়েছেন T20 বিশ্বকাপের একটি সিজনে সর্বাধিক রান, তালিকায় অবাক করা ২ নাম !!
About Author

Leave a Comment

2.