আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: রোহিত শর্মার অধিনায়কত্বে টিম ইন্ডিয়াতে খেলার সুযোগ পাচ্ছেন না এই অভিজ্ঞ ফাস্ট বোলার, করেছেন উইকেটের ডবল সেঞ্চুরি !!

Published on:

WhatsApp Group Join Now

T20 সিরিজ জয় এবং ওডিআই সিরিজে হারের মাধ্যমে শ্রীলঙ্কা সফর শেষ করেছে টিম ইন্ডিয়া (Team India)। এখন ভারতীয় দলের ক্যাপ্টেন রোহিত শর্মা সম্পর্কে অভিযোগ উঠছে যে এই সিরিজে তিনি একজন প্রকৌশলী ফাস্ট বোলারকে সুযোগ দেননি। তাকে দোষারোপ করার কারণ হলো চমৎকার পারফরম্যান্স করেও তিনি বোলার নির্বাচন করেননি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

বিশেষ বিষয় হল এই খেলোয়াড় টিম ইন্ডিয়াতে ভাল পারফরম্যান্স দেখিয়েছেন। কিন্তু তা সত্ত্বেও শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই ও T20 সিরিজে তাকে উপেক্ষা করা হয়েছে। রোহিত শর্মার নেতৃত্বে ২০২৪ সালের ICC T20 বিশ্বকাপের শিরোপা জিতেছিল টিম ইন্ডিয়া (Team India)।

এই বিশ্বকাপে জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ এবং আরশদীপ সিংকে ফাস্ট বোলার হিসেবে বেছে নেওয়া হয়েছিল। এই তিনজনের মধ্যে বুমরাহ (Jasprit Bumrah) এবং আরশদীপ (Arshdeep Singh) দলে নির্বাচিত হওয়ার যোগ্য। কিন্তু সিরাজ (Mohammed Siraj) নয়, কারণ সিরাজের T20 পারফরম্যান্স বিশেষ কিছু হয়নি। এর সবচেয়ে বড় উদাহরণও ছিল ২০২৪ সালের T20 বিশ্বকাপ।

এছাড়া IPL-এ ভালো পারফরমেন্স দেখাতে ব্যর্থ হন সিরাজ। আসলে তামিলনাড়ুর বোলার টি নটরাজন (T Natarajan) ভারত বনাম শ্রীলঙ্কা সিরিজে মোহাম্মদ সিরাজের জায়গায় নির্বাচিত হওয়ার যোগ্য। কারণ তার সাম্প্রতিক পারফরম্যান্স ছিল দুর্দান্ত। তবে শুধু T20 বিশ্বকাপই নয়, নটরাজন জিম্বাবুয়ে এবং শ্রীলঙ্কার বিপক্ষে কোনো সিরিজে টিম ইন্ডিয়াতে (Team India) জায়গা পাননি।

T Natarajan, Team India
T Natarajan

কেন রোহিত শর্মা (Rohit Sharma) টি নটরাজনকে (T Natarajan) টিম ইন্ডিয়াতে (Team India) নির্বাচিত করা হয়নি তা সকলের বোঝার বাইরে। কারণ টি নটরাজন এখনও পর্যন্ত সব জায়গায় চমৎকার পারফরম্যান্স দেখিয়েছেন। IPL থেকে শুরু করে ঘরোয়া ক্রিকেট, সব জায়গাতেই নটরাজনের পারফরমেন্স দুর্দান্ত। কিন্তু তা সত্ত্বেও টিম ইন্ডিয়াতে জায়গা পাননি তিনি।

টি নটরাজন ২০২১ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে ওডিআই সিরিজে ভারতের (Team India) হয়ে শেষ ম্যাচ খেলেছিলেন। এরপর থেকে তাকে আর টিম ইন্ডিয়াতে দেখা যায়নি। নটরাজন তার আন্তর্জাতিক ক্যারিয়ারে ভারতের হয়ে ১টি টেস্ট, ৪টি T20I এবং ২টি ওডিআই আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন।

যার মধ্যে তিনি যথাক্রমে টেস্টে ৩টি, T20 আন্তর্জাতিকে ৭টি এবং ওয়ানডে আন্তর্জাতিকে ৩ উইকেট নিয়েছেন। শুধু তাই নয়, ঘরোয়া ক্রিকেটে নটরাজনের (T Natarajan) পারফরম্যান্সও বেশ ভালো। ঘরোয়া ক্রিকেটের ৩টি ফরম্যাটেই মোট ১৪৫টি ম্যাচ খেলে ২০৩টি উইকেট নিতে সক্ষম হয়েছেন।

আরও পড়ুন। Team India: বড় সুখবর পেল ভারতীয় ভক্তরা, ভারত-শ্রীলঙ্কা সিরিজ চলাকালীন দলে কামব্যাক করলেন এই বিধ্বংসী ব্যাটসম্যান !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.