আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

শ্রীলঙ্কার ODI সিরিজ হারার পর বড় সিদ্ধান্ত নিলেন গম্ভীরের, রোহিতের পরিবর্তে অধিনায়কত্বের দায়িত্ব তুলে দিলো সূর্যের কাঁধে !!

Updated on:

WhatsApp Group Join Now

Suryakumar Yadav: শ্রীলঙ্কার সাথে খেলা ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে ভারতীয় দল ২-০ ব্যবধানে হেরেছে। যার জেরে তুমুল সমালোচনার মুখে পড়েছে টিম ইন্ডিয়া। কারণ, ভারতীয় দল তার শক্তিশালী প্লেয়িং ১১ দিয়ে এই সিরিজ খেলেছে। এর পরও দলকে হারের মুখে পড়তে হয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে টিম ইন্ডিয়ার ব্যাটিং সম্পূর্ণ ফ্লপ। সিরিজের তিনটি ম্যাচেই ৫০ ওভার ব্যাট করতে পারেনি টিম ইন্ডিয়া। একই সময়ে, শ্রীলঙ্কার বিপক্ষে হারের পরে, এখন টিম ইন্ডিয়ার প্রধান কোচ গৌতম গম্ভীর (Gautam Gambhir) একটি বড় সিদ্ধান্ত নিতে চলেছেন এবং রোহিতের (Rohit Sharma) কাছ থেকে অধিনায়কত্ব ছিনিয়ে নিয়ে সূর্যের (Suryakumar Yadav) হাতে তুলে দিতে পারেন।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ানডে সিরিজের পর তুমুল সমালোচিত হচ্ছেন টিম ইন্ডিয়ার প্রধান কোচ গৌতম গম্ভীর। যেখানে গম্ভীর এখন বড় সিদ্ধান্ত নিতে চলেছেন এবং রোহিত শর্মার জায়গায় সূর্যকুমার যাদবকে (Suryakumar Yadav) অধিনায়ক করতে চলেছেন।

Suryakumar Yadav
Suryakumar Yadav

আসলে, রোহিত শর্মা T20 ফরম্যাট থেকে অবসর নিয়েছেন এবং এখন টিম ইন্ডিয়াকে বাংলাদেশের সাথে T20 সিরিজ খেলতে হবে। যেখানে টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব করবেন শুধুমাত্র সূর্যকুমার যাদব। শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের T20 সিরিজেও সূর্যকে অধিনায়ক করা হয়েছিল। যেখানে ৩-০ গোলে জয় পায় দলটি।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩টি T20 এবং ৩টি ওয়ানডে সিরিজের পর এখন টিম ইন্ডিয়াকে বাংলাদেশের সঙ্গে ২টি টেস্ট এবং 3টি T20 সিরিজ খেলতে হবে। বাংলাদেশের সঙ্গে সিরিজ শুরু হবে ১৯ সেপ্টেম্বর থেকে। প্রথম ২ টেস্ট ম্যাচের সিরিজ খেলা হবে।

যেখানে এর পর ৬ অক্টোবর থেকে টিম ইন্ডিয়াকে বাংলাদেশের সাথে ৩ ম্যাচের T20 সিরিজ খেলতে হবে। ভারত বাংলাদেশকে আয়োজক করবে এবং এই সিরিজের জন্য টিম ইন্ডিয়ার স্কোয়াড শিগগিরই ঘোষণা করা হতে পারে।

শ্রীলঙ্কার পর এবার ১৯ সেপ্টেম্বর থেকে টিম ইন্ডিয়াকে বাংলাদেশের সঙ্গে ২ টেস্টের সিরিজ খেলতে হবে। টেস্ট সিরিজে টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব করতে পারেন একমাত্র রোহিত শর্মা। কারণ, বর্তমানে রোহিত টেস্টে দলের অধিনায়ক এবং তাঁর নেতৃত্বে টিম ইন্ডিয়ার পারফরম্যান্সও দুর্দান্ত। বাংলাদেশের বিপক্ষে (IND vs BAN) টেস্ট সিরিজটি হবে প্রধান কোচ গৌতম গম্ভীরের প্রথম টেস্ট সিরিজ। যার কারণে যেকোনো মূল্যে এই সিরিজ জিততে চান গম্ভীর।

আরও পড়ুন। Suryakumar Yadav: সূর্যকুমারের হাতে অধিনায়কত্ব আসতেই ভাগ্য ফিরলো এই ৩ অভাগার, বেঞ্চ থেকে সরাসরি এন্ট্রি নেবেন দলে !!
About Author

Leave a Comment

2.