আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Suryakumar Yadav: ভালো পারফরমেন্স সত্ত্বেও সূর্যকুমার যাদবের কাছ থেকে অধিনায়কত্ব কেড়ে নিলো বোর্ড, নতুন অধিনায়ক হতে চলেছেন এই ২৬ বছর বয়সী খেলোয়াড় !!

Published on:

WhatsApp Group Join Now

T20 বিশ্বকাপ জয়ের পর T20 ফরম্যাট থেকে রোহিত শর্মার অবসরের ফলে সূর্যকুমার যাদবকে (Suryakumar Yadav) টিম ইন্ডিয়ার নতুন অধিনায়ক করা হয়েছে। শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলা T20 সিরিজে ৩-০ ব্যবধানে জিততে সক্ষম হয়েছে টিম ইন্ডিয়া। কিন্তু সূর্যকুমারের নেতৃত্বে এই জয়ের পরেও ২৬ বছর বয়সী খেলোয়াড়কে অধিনায়কত্বের দায়িত্ব দিতে চলেছে BCCI। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

শ্রীলঙ্কার বিপক্ষে T20 সিরিজের পর প্রায় ৪২ দিনের বিশ্রামে থাকবে টিম ইন্ডিয়া। তবে এরপর বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট ম্যাচের সিরিজ রয়েছে। আর এই সময়ে অনেক ঘরোয়া টুর্নামেন্টও অনুষ্ঠিত হবে। তার মধ্যে একটি হল বুচি বাবু মাল্টি-ডে টুর্নামেন্ট, যেখানে টিম ইন্ডিয়ার T20 অধিনায়ক সূর্যকুমার যাদবকেও (Suryakumar Yadav) খেলতে দেখা যাবে।

মুম্বাইয়ের হয়ে দ্বিতীয় ম্যাচ খেলবেন সূর্যকুমার যাদব। তবে আশ্চর্যের বিষয় হলো মুম্বাইয়ের অধিনায়ক হিসেবে নয় বরং একজন খেলোয়াড় হিসেবে খেলতে দেখা যাবে তাকে। সূর্যকুমার যাদবকে (Suryakumar Yadav) অধিনায়কত্ব না দিয়ে মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশন টুর্নামেন্টে সরফরাজ খানকে (Sarfaraz Khan) মুম্বাইয়ের অধিনায়কত্ব দিয়েছে।

Suryakumar Yadav And Sarfaraz Khan
Suryakumar Yadav And Sarfaraz Khan

আসলে, অজিঙ্কা রাহানে (Ajinkya Rahane) ঘরোয়া টুর্নামেন্টের অধিনায়ক। তবে বর্তমানে তিনি ইংল্যান্ডে লিস্ট A ক্রিকেট খেলছেন। তাছাড়া শামস মুলানিও (Shams Mulani) আহত হয়েছেন। এমন পরিস্থিতিতে সূর্যকুমার যাদবের (Suryakumar Yadav) পরিবর্তে সরফরাজ খানের (Sarfaraz Khan) হাতেই দলের নেতৃত্ব তুলে দিল মুম্বই।

তবে, সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) দলে থাকাকালীন তাকে অধিনায়কত্ব দেওয়া একটি আশ্চর্যজনক সিদ্ধান্ত ছিল। সূর্যকুমার যাদব ২৭ থেকে ৩০ আগস্ট কোয়েম্বাটুরে তামিলনাড়ু ক্রিকেট অ্যাসোসিয়েশন একাদশের বিরুদ্ধে মুম্বাই সিএ একাদশের হয়ে দ্বিতীয় ম্যাচে অংশ নেবেন।

বিধ্বংসী ভারতীয় ব্যাটসম্যান সূর্যকুমার এই টুর্নামেন্টে অংশ নিয়েছেন কারণ তিনি ভারতের হয়ে ৩টি ফরম্যাটেই খেলতে চান। দলের তরুণদেরও অনুপ্রাণিত করতে পারেন তিনি। এটি লক্ষণীয় যে সূর্য যখন জাতীয় দল থেকে মুক্ত থাকেন, তখন তাকে অবশ্যই ভারতের ঘরোয়া টুর্নামেন্টে পাওয়া যায়।

আরও পড়ুন। Suryakumar Yadav: সূর্যকুমারের হাতে অধিনায়কত্ব আসতেই ভাগ্য ফিরলো এই ৩ অভাগার, বেঞ্চ থেকে সরাসরি এন্ট্রি নেবেন দলে !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.