আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

৬,৬,৬,৪,৪,৪… বোলারদের বিপর্যস্ত করে ঝোড়ো ডবল সেঞ্চুরির ইনিংস খেললেন সূর্যকুমার যাদব, করেছেন রানের বন্যা !!

Published on:

WhatsApp Group Join Now

রোহিত শর্মার (Rohit Sharma) পর টিম ইন্ডিয়ার T20 ফরম্যাটের অধিনায়ক হয়েছেন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। বর্তমানে আন্তর্জাতিক স্তরে শুধুমাত্র T20 ক্রিকেট খেলছেন তিনি। সূর্যকুমার যাদব ওডিআই এবং টেস্ট ক্রিকেটে টিম ইন্ডিয়ার স্কোয়াডের অংশ নন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তবে, সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) বর্তমানে T20 ক্রিকেটে বিশ্বের শীর্ষস্থানীয় ব্যাটসম্যান। বর্তমানে সূর্যকুমারের খেলা একটি ঝড়ো ডাবল সেঞ্চুরি ইনিংস শিরোনামে এসেছে। যেখানে তিনি প্রতিপক্ষ দলের বোলারদের পরাস্ত করেছিলেন এবং ডবল সেঞ্চুরি করেছিলেন।

সূর্যকুমার যাদব, রঞ্জি ট্রফি ২০১১-১২ মৌসুমে মুম্বাইয়ের হয়ে ওড়িশার বিরুদ্ধে ২৩২ বলের সম্মুখীন হয়ে ২০০ রানের ঝোড়ো ইনিংস খেলেছিলেন। সূর্যকুমার তার ইনিংস চলাকালীন ৮৬.২০ এর দুর্দান্ত স্ট্রাইক রেটে ব্যাট করেছেন। ২০০ রানের ইনিংসে ২৮টি চার ও ১টি ছক্কা মেরেছিলেন স্কাই।

Suryakumar Yadav
Suryakumar Yadav

এই ম্যাচে সূর্যকুমার যাদব মোট ২৯টি বাউন্ডারির সাহায্যে ১১৮ রান করেছিলেন। সূর্যকুমার যাদবের এই বিধ্বংসী ডাবল সেঞ্চুরি ইনিংসের সাহায্যে মুম্বাই ম্যাচের প্রথম ইনিংসে ৮ উইকেট হারিয়ে ৫২৯ রানের স্কোর ঘোষণা করে। জবাবে ব্যাট করতে এসে ওডিশা দল প্রথম ইনিংসে মাত্র ৯৩ রান করে অলআউট হয়।

এর পরে, মুম্বাইয়ের অধিনায়ক ওয়াসিম জাফর যখন ওড়িশা দলকে ফলোঅন দেন, দলটি দ্বিতীয় ইনিংসে ২২৬ রান করে এবং এইভাবে মুম্বাই দল ওড়িশার বিপক্ষে ম্যাচটি জিতে নেয় ইনিংস এবং ২১০ রানে। তবে প্রথম শ্রেণির ক্রিকেটে সূর্যকুমার যাদবের (Suryakumar Yadav) পরিসংখ্যান চমৎকার।

সূর্যকুমার তার প্রথম শ্রেণীর ক্যারিয়ার শুরু করেন ২০১০ সালে। ক্রিকেটের এই ফর্ম্যাটে এখনও পর্যন্ত 82টি ম্যাচ খেলেছেন স্কাই। এই ৮২ ম্যাচে, সূর্যকুমার যাদব ৪৩.৬২ গড়ে ব্যাটিং করে ৫৬২৮ রান করেছেন। এছাড়া, এই সময়ের মধ্যে প্রথম শ্রেণীর ক্রিকেটে ১৪টি সেঞ্চুরি এবং ২৯টি হাফ সেঞ্চুরিও করেছেন তিনি।

আরও পড়ুন। Suryakumar Yadav: IPL ২০২৫’এর আগেই MI ছাড়বেন সূর্যকুমার যাদব, হতে চলেছেন এই দলের অধিনায়ক !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.