আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Suryakumar Yadav: সেমিফাইনাল ম্যাচের আগে সূর্যকুমার যাদবের জন্য বড় ধাক্কা, এই তারকা খেলোয়াড়ের কাছে খোয়াতে হলো শীর্ষস্থান !!

Published on:

WhatsApp Group Join Now

গায়ানায় ২৭ জুন টি২০ বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024)-এর সেমিফাইনালে ভারত মুখোমুখি হবে ইংল্যান্ড। এই ম্যাচের একদিন আগে টিম ইন্ডিয়ার তারকা ব্যাটসম্যান সূর্যকুমার যাদবের (SuryaKumar Yadav) জন্য দুঃসংবাদ এসেছে। আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে সূর্যকুমার আর প্রথম স্থানে নেই। ২০২৩ সালের ডিসেম্বর থেকে তিনি শীর্ষে ছিলেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

অস্ট্রেলিয়ার উদ্বোধনী ব্যাটসম্যান ট্র্যাভিস হেড টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024) তার দুর্দান্ত পারফরম্যান্সের পরে সূর্যকুমারের (Suryakumar Yadav) জায়গায় চার ধাপ এগিয়েছেন। টুর্নামেন্টে সবচেয়ে বেশি রান করা খেলোয়াড়দের মধ্যে বর্তমানে হেডের অবস্থান দ্বিতীয়। তিনি সাত ইনিংসে ৪২.০৫ গড়ে এবং ১৫৮.৩৮ স্ট্রাইক রেটে ২৫৫ রান করেছেন, যার মধ্যে দুটি হাফ সেঞ্চুরিও রয়েছে।

৩০ বছর বয়সী হেড (Travis Head) ভারতের বিপক্ষে তার দলের শেষ সুপার-৮ ম্যাচে ৭৬ (৪৩ বলে) একটি দুর্দান্ত ইনিংস খেলেছিলেন। তবে দলকে জয়ের পথে নিয়ে যেতে পারেননি তিনি। এই হারের পর অস্ট্রেলিয়া দল নিজেই টুর্নামেন্ট থেকে বিদায় নেয়। অন্যদিকে, এই টুর্নামেন্টে ভারতের হয়ে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হলেন সূর্যকুমার যাদব। তিনি ছয় ইনিংসে ২৯.৮০ গড়ে এবং ১৩৯.৩৫ স্ট্রাইক রেট সহ ১৪৯ রান করেছেন।

Travis Head, T20 World Cup 2024 , Suryakumar Yadav
Travis Head

৩৩ বছর বয়সী এই খেলোয়াড় টানা দুটি হাফ সেঞ্চুরি করেন। তিনি আমেরিকার বিরুদ্ধে প্রথম ফিফটি করেন (৪৯ বোলে ৫০* রান) এবং আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় (২৮ বোলে ৫৩ রান)। এদিকে অস্ট্রেলিয়ার অলরাউন্ডার মার্কাস স্টয়নিস নেমে গেছেন প্রথম স্থানে। চার নম্বরে এসেছেন তিনি। শ্রীলঙ্কার টি-টোয়েন্টি অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা (Wanindu Hasaranga) টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) তিন ইনিংসে ছয় উইকেট নিয়ে আবারও শীর্ষস্থান নিশ্চিত করেছেন।

ভারতের হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) তার দুর্দান্ত ফর্মের ভিত্তিতে অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে তৃতীয় স্থানে পৌঁছেছেন। পান্ডিয়া ছয় ইনিংসে আট উইকেট নিয়েছেন এবং চার ইনিংসে ৫৮ গড়ে এবং ১৪৫ স্ট্রাইক রেটে ১১৬ রান করেছেন। বোলিং র‌্যাঙ্কিংয়ে ইংল্যান্ডের লেগ স্পিনার আদিল রশিদ বর্তমানে শীর্ষে আছেন আফগানিস্তানের অধিনায়ক রশিদ খান চলতি টুর্নামেন্টে সাত ইনিংসে ১৪ উইকেট নিয়ে।

আরও পড়ুন। SuryaKumar Yadav: ইনজুরির কারণে T20 বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সূর্যকুমার যাদব, তার জায়গা নেবেন এই তরুণ বিধ্বংসী ব্যাটসম্যান !!
About Author

Leave a Comment

2.