আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: সুপার-৮ পর্বের আগেই বড় ধাক্কা খেল টিম ইন্ডিয়া, চোট পেয়ে দল থেকে ছিটকে গেলেন এই ম্যাচ উইনার !!

Updated on:

WhatsApp Group Join Now

T20 বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024)-এর গ্রুপ পর্ব শেষ হয়েছে। এখন সুপার-৮ পর্ব শুরু হবে বুধবার থেকে। গ্রুপ পর্বে অপরাজিত ছিল টিম ইন্ডিয়া। তারা আয়ারল্যান্ড, পাকিস্তান এবং মার্কিন যুক্তরাষ্ট্রকে পরাজিত করে এখন পরবর্তী পর্বে, রোহিত অ্যান্ড কোম্পানি তাদের প্রথম ম্যাচ খেলবে আফগানিস্তানের বিরুদ্ধে ২০ জুন বার্বাডোসে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কিন্তু তার আগেই বড় ধাক্কা পেল টিম ইন্ডিয়া । অনুশীলনের সময় গুরুতর আহত হয়েছেন একজন গতিশীল ব্যাটসম্যান। টিম ইন্ডিয়া ২০ জুন আফগানিস্তানের বিরুদ্ধে অনুষ্ঠিত হতে যাওয়া T20 বিশ্বকাপের (T20 World Cup 2024) সুপার ৮-এর প্রথম ম্যাচের জন্য অনুশীলন শুরু করেছে।

কিন্তু সোমবার প্রথম অনুশীলনের সময় চোট পান ভারতের অভিজ্ঞ ব্যাটসম্যান সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। নেটে ব্যাট করতে গিয়ে হাতে চোট পান সূর্য। বলের আঘাতে প্রচণ্ড ব্যথা পান এবং ম্যাজিক স্প্রের সাহায্য নিতে হয়। তবে এর পর আবার অনুশীলন শুরু করলেও তার চোটের পরিমাণ জানা যায়নি।

Suryakumar Yadav, T20 World Cup 2024
Suryakumar Yadav

এক সময় গ্রুপ পর্বে মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে বিপাকে পড়েছিল টিম ইন্ডিয়া। কিন্তু নিউইয়র্কের কঠিন পিচে সূর্যকুমার যাদব ৪৯ বলে ৫০ রানের অপরাজিত ইনিংস খেলেন এবং ভারতের জয়ের নায়ক হন। তার ইনিংসের সুবাদে টিম ইন্ডিয়া ১৮.২ ওভারে ১১১ রানের লক্ষ্য অর্জন করে।

যদিও, সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) মার্কিন যুক্তরাষ্ট্রের আগে পাকিস্তান এবং আয়ারল্যান্ডের বিরুদ্ধে খারাপভাবে ফ্লপ করেছিলেন। পাকিস্তানের বিপক্ষে ৭ রান এবং আয়ারল্যান্ডের বিপক্ষে মাত্র ২ রান করেন। এমন পরিস্থিতিতে সুপার-৮ পর্বে তার ব্যাট থেকে অনেক ঝড়ো ইনিংস আশা করবে ভক্তরা।

T20 বিশ্বকাপের (T20 World Cup 2024) সুপার-৮ পর্বে সব দলকে তিনটি করে ম্যাচ খেলতে হবে। ২০ জুন আফগানিস্তানে বার্বাডোসের মুখোমুখি হবে ভারত। এরপর ২২ জুন অ্যান্টিগায় বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ম্যাচ এবং ২৪ জুন সেন্ট লুসিয়ায় অস্ট্রেলিয়ার বিপক্ষে তৃতীয় ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া।

আরও পড়ুন। T20 World Cup 2024: দ্বিতীয় সুযোগ পাবেন না শিবম দুবে, T20 বিশ্বকাপে খারাপ পারফরম্যান্সের কারণেই থাকবেন টিম ইন্ডিয়ার বাইরে !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.