আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Suryakumar Yadav: হার্দিকের বদলে সূর্যকুমারকে অধিনায়ক করে বড় ভুল করলো BCCI, প্রকাশ্যে এলো ৩টি বড় কারণ !!

Published on:

WhatsApp Group Join Now

রোহিত শর্মার (Rohit Sharma) পর টিম ইন্ডিয়ার T20 ফরম্যাটের অধিনায়ক নির্বাচিত হয়েছেন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। আর এই খবরে ভারতীয় ক্রিকেটের পরিবেশ এখন উত্তপ্ত হয়ে উঠেছে। T20 বিশ্বকাপ জেতার এক মাসও হয়নি, কিন্তু এর মধ্যেই টিম ইন্ডিয়াতে বিভাজনের লক্ষণ দেখা যাচ্ছে। যার কেন্দ্রে রয়েছেন সূর্যকুমার যাদব ও হার্দিক পান্ডিয়া। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

মিডিয়া রিপোর্ট অনুসারে, অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya) T20-র পরবর্তী অধিনায়ক করতে চেয়েছিল BCCI। কিন্তু সেখানে ভারতীয় দলের নতুন হেড কোচ গৌতম গম্ভীর (Gautam Gambhir) সূর্যকুমারকে (Suryakumar Yadav) T20 ফরম্যাটের অধিনায়ক হওয়ার ব্যাপারে এগিয়ে রেখেছিলেন।

শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন T20 সিরিজে ভারতীয় দলের অধিনায়কত্ব করবেন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) এবং দলের সহ অধিনায়কত্বের দায়িত্ব সামলাবেন শুভমান গিল (Shubman Gill)। কিন্তু বর্তমান পরিস্থিতি অনুসারে, এমন ৩টি দিক রয়েছে যা সূর্যকুমারকে অধিনায়ক হিসাবে অনুপযুক্ত করে তোলে।

১. সূর্যকুমার যাদবের বয়স:

Suryakumar Yadav
Suryakumar Yadav

সূর্যকুমার যাদবের বয়স বর্তমানে ৩৩ বছর, আর হার্দিক পান্ডিয়ার বয়স ৩০ বছর। এমন পরিস্থিতিতে হার্দিক পান্ডিয়ার জায়গায় সূর্যকে অধিনায়ক করা হলে তিনি বেশিদিন টিম ইন্ডিয়াকে সেবা করতে পারবেন না। ফিটনেস সমর্থন করলে, সর্বোচ্চ ৩ বছর সেরা স্টাইলে ক্রিকেট খেলতে পারবেন তিনি।

অন্যদিকে হার্দিকের এখনও ৬/৭ বছরের ক্রিকেট বাকি। এই ক্ষেত্রে, একজন ডানহাতি ব্যাটসম্যানের অধিনায়কত্ব BCCI-কে বিরক্ত করতে পারে। কারণ অধিনায়ক তার দলকে দীর্ঘ সময় নেতৃত্ব দিলে সুবিধা হতে পারে।

২. সূর্যকুমারের ক্যাপ্টেন্সির অভিজ্ঞতা কম:

Suryakumar Yadav
Suryakumar Yadav

হার্দিক পান্ডিয়ার তুলনায় সূর্যকুমার যাদবের অধিনায়কত্বের অভিজ্ঞতা কম। এখনও পর্যন্ত তিনি IPL-এ মাত্র ১টি ম্যাচে অধিনায়কত্ব করেছেন। ২০২৩ সালে যখন রোহিত শর্মা অসুস্থ ছিলেন, তিনি ১টি ম্যাচে অধিনায়ক হওয়ার সুযোগ পেয়েছিলেন।

অন্যদিকে হার্দিক ৪৫টি IPL ম্যাচে অধিনায়কত্ব করেছেন, যার মধ্যে তিনি ২৬টি জিতেছেন এবং ১৯টিতে হেরেছেন। এমনকি আন্তর্জাতিক ক্রিকেটেও, সূর্য বর্তমানে হার্দিকের অধিনায়কত্বের অভিজ্ঞতার কাছাকাছি কোথাও নেই। হার্দিক ১৬ টি T20 ম্যাচে দলেক নেতৃত্ব দিয়েছেন এবং তার মধ্যে ১০টি জিতেছেন।

৩. বড় সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা:

Suryakumar Yadav
Suryakumar Yadav

ভারতের তারকা ব্যাটসম্যান সূর্যকুমার যাদবকে এখনও কোনো বড় সিদ্ধান্ত নিতে দেখা যায়নি।
যেখানে হার্দিক যখন ২০২২ সালের T20 বিশ্বকাপে সহ-অধিনায়ক ছিলেন, তখন তিনি প্রকাশ্যে টপ অর্ডারের ব্যর্থতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন।

সূর্য কি কখনো এটা করতে পারবে, সে কি কখনো কোনো খেলোয়াড়কে গিয়ে তার ভুল বলতে পারবে। এসব বড় সিদ্ধান্তে অধিনায়কের ভূমিকাই প্রধান হয়ে ওঠে, যার জন্য পরিচিত হয়েছেন হার্দিক পান্ডিয়া।

আরও পড়ুন। Suryakumar Yadav: “ক্যাচ মিস হলেই সূর্যকুমার যাদবের এটা শেষ…”, স্কাইকে নিয়ে অকপট রোহিত শর্মা, করলেন বেফাঁস মন্তব্য !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.