আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: হার্দিক নয়, বরং এই খেলোয়াড়কে ভারতীয় দলের নতুন অধিনায়ক করতে চলেছেন গৌতম গম্ভীর !!

Published on:

WhatsApp Group Join Now

২০২৪ সালের T20 বিশ্বকাপের পর ভারতের (Team India) দুই সেরা খেলোয়াড় বিরাট কোহলি (Virat Kohli) এবং রোহিত শর্মা (Rohit Sharma) T20 ফরম্যাট থেকে অবসর নিয়েছেন। এ কারণে নতুন অধিনায়ক নিয়ে দলে বিভ্রান্তি তৈরি হয়েছে। তবে BCCI এখনও পর্যন্ত ভারতীয় দলের নতুন T20 অধিনায়কের নাম ঘোষণা করেনি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

T20 বিশ্বকাপের পর জিম্বাবুয়েতে ৫ ম্যাচের T20 সিরিজ খেলতে গিয়েছিল টিম ইন্ডিয়া (Team India)। আর এই সিরিজে দলের সিনিয়র খেলোয়াড়রা বিরতি নিয়েছিলেন। সেই কারণে দলের নেতৃত্ব দিয়েছিলেন তরুণ ভারতীয় ব্যাটসম্যান শুভমান গিল (Shubman Gill)। আর এবার গৌতম গম্ভীরের (Gautam Gambhir) কোচিংয়ে শ্রীলঙ্কা সফরে যাবে ভারত।

আগামী ২৭ জুলাই থেকে ৭ আগষ্ট পর্যন্ত শ্রীলঙ্কায় ৩ ম্যাচের T20 ও ওডিআই সিরিজ খেলবে টিম ইন্ডিয়া (Team India)। তবে শ্রীলঙ্কা সফরের জন্য ভারতীয় দল এখনও নির্বাচিত হয়নি। মনে করা হচ্ছিল, রোহিত শর্মার (Rohit Sharma) পর হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya) টিম ইন্ডিয়ার নতুন T20 অধিনায়ক ঘোষণা করা হবে। কিন্তু তবে এ বিষয়ে একটি চমকপ্রদ তথ্য সামনে এসেছে।

BCCI-এর একটি সূত্র জানিয়েছে, ভারতীয় দলের বিধ্বংসী ব্যাটসম্যান সূর্যকুমার যাদবকে (Suryakumar Yadav) T20-র নতুন অধিনায়ক করা হতে পারে। যদিও সদ্য সমাপ্ত T20 বিশ্বকাপে হার্দিক সহ-অধিনায়ক হিসাবে ব্যাট এবং বল উভয়েই দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন। তবে নির্বাচকরা তার ফিটনেস নিয়ে চিন্তিত।

এই কারণে সূর্যকে দীর্ঘ সময়ের জন্য ভারতীয় দলের (Team India) অধিনায়ক হিসেবে দেখতে চান নির্বাচকরা। তবে এ বিষয়ে এখনও পর্যন্ত কোনো সিদ্ধান্ত আসেনি। এক্ষেত্রে দুটি বিষয় সামনে এসেছে। হার্দিকের (Hardik Pandya) ফিটনেস একটি সমস্যা, কিন্তু ICC টুর্নামেন্টে ভারতের হয়ে ভালো পারফর্ম করার সম্ভাবনা রয়েছে তার।

Suryakumar Yadav And Hardik Pandya , Team India
Suryakumar Yadav And Hardik Pandya

সূর্যকুমার এখনও নতুন এবং তার খুব বেশি অধিনায়কত্বের অভিজ্ঞতা নেই কিন্তু গম্ভীর (Gautam Gambhir) সূর্যকে নতুন অধিনায়ক করতে চান। প্রসঙ্গত, গত বছর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে T20 সিরিজেও দলকে নেতৃত্ব দিয়েছিলেন সূর্যকুমার। ২৭ জুলাই থেকে শুরু হবে শ্রীলঙ্কার সঙ্গে সিরিজ।

এই সিরিজে প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান গৌতম গম্ভীরকে নতুন প্রধান কোচ হিসেবে দেখা যাবে। বিশ্বকাপের পর তিনি রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) স্থলাভিষিক্ত হয়েছেন এবং তার নির্দেশনায় টিম ইন্ডিয়াতে অনেক পরিবর্তন প্রত্যাশিত। ইনজুরির কারণে গত বছর ওয়ানডে বিশ্বকাপের বাইরে থাকা হার্দিক পান্ডিয়া IPL-এর পর T20 বিশ্বকাপ খেলেছেন।

এই বছর, তিনি শ্রীলঙ্কা সফরে তার প্রথম ওয়ানডে ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন কিন্তু তিনি তা থেকে সরে এসেছেন। পান্ডিয়া ইতিমধ্যেই টেস্ট ক্রিকেট ছেড়ে দিয়েছেন, তাই BCCI তাঁকে T20-তে অধিনায়কত্ব দিতে চায়। গৌতম গম্ভীর বলেছেন যে ইনজুরি যেকোনো খেলোয়াড়ের জীবনের একটি অংশ।

গম্ভীর বলেন,“আপনি যদি তিনটি ফরম্যাটেই খেলতে থাকেন এবং আপনি ইনজুরিতে পড়েন, তাহলেসেরে ওঠার চেষ্টা করুন। কিন্তু আপনার তিনটি ফরম্যাটেই খেলা উচিত। আপনি এটা করবেন এবং এটাকে বিভিন্ন ফরম্যাটের জন্য বাঁচিয়ে রাখুন।”

এই বক্তব্য দিয়ে হার্দিক পান্ডিয়া সহ অন্যান্য খেলোয়াড়দের স্পষ্ট বার্তা দিয়েছেন গৌতম গম্ভীর। এর দ্বারা বোঝা যায় যে গৌতম গম্ভীর কোনও একজন খেলোয়াড়ের উপর নির্ভর করতে চান না এবং প্রতিটি ফর্ম্যাটের জন্য আলাদা খেলোয়াড় খেলাতে চান।

আরও পড়ুন। Team India: জিম্বাবুয়ে সিরিজে এই ৩ খেলোয়াড়ের ভালো পারফরমেন্স না থাকায়, পরবর্তী ম্যাচে তাদের সুযোগ দেবে না BCCI !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.