আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: হার্দিক পান্ডিয়া নয় বরং এই অভিজ্ঞ খেলোয়াড়কে T20 ফরম্যাটের অধিনায়কত্বের দায়িত্ব দিলো BCCI !!

Published on:

WhatsApp Group Join Now

T20 ফরম্যাট থেকে রোহিত শর্মার (Rohit Sharma) অবসরের পর ভারতীয় দলের (Team India) নতুন অধিনায়ক কে হবেন তাই নিয়ে জল্পনা চলছিল। কিন্তু ইতিমধ্যেই শ্রীলঙ্কা সফরের আগেই পরবর্তী T20 অধিনায়কের নাম ঘোষণা করেছে BCCI। এখন তা নিয়ে নেটিজেনদের মধ্যে তীব্র আলোচনা চলছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ভারতীয় দলের (Team India) অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya) T20 ফরম্যাটে অধিনায়ক করার সম্ভাবনা ছিল। কিন্তু ৩৩ বছর বয়সী ব্যাটসম্যান সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) এই দায়িত্ব নিয়েছেন। BCCI তাকে এই বড় দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, BCCI স্কাইকে T20 দলের অধিনায়ক করার সিদ্ধান্ত নিয়েছে।

ইএসপিএন-এর রিপোর্ট অনুসারে, সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) টিম ইন্ডিয়ার (Team India) T20 অধিনায়কত্ব পেতে চলেছেন। ২০২৬ সালের T20 বিশ্বকাপ পর্যন্ত দলের অধিনায়কের দায়িত্ব পালন করবেন সূর্যকুমার। যদিও এ বিষয়ে BCCI-এর পক্ষ থেকে এখনও কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে, এই সিদ্ধান্ত হার্দিক পান্ডিয়ার জন্য সমস্যা বাড়াতে পারে।

Suryakumar Yadav, Team India
Suryakumar Yadav

বুধবার অর্থাৎ ১৭ জুলাই অনুষ্ঠিতব্য বৈঠকে T20 অধিনায়ক নিয়ে আলোচনা করতে চলেছেন টিম ইন্ডিয়ার নির্বাচকরা। এই বৈঠকে শ্রীলঙ্কা সফরের জন্য দলও নির্বাচন করবেন নির্বাচকরা। প্রায়শই চোটের কারণে দলের বাইরে থাকার কারণে হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya) অধিনায়ক না করার সম্ভাবনা রয়েছে।

তাই সদ্য নিযুক্ত প্রধান কোচ গৌতম গম্ভীর ও নির্বাচকরা সূর্যকুমারকে অধিনায়ক করতে চান। সূর্যকুমার যাদব ২০২৩ সালে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে T20 সিরিজে টিম ইন্ডিয়ার অধিনায়কের ভূমিকা পালন করেছিলেন, যেখানে ভারত জিতেছিল। BCCI যদি সূর্যকুমারকে T20 দলের অধিনায়ক করে, তাহলে শ্রীলঙ্কার বিপক্ষে তার মেয়াদ শুরু হবে।

আগামী ২৭ জুলাই থেকে ভারত ও শ্রীলঙ্কার মধ্যে ৩ ম্যাচের T20 সিরিজ শুরু হতে চলেছে। অন্যদিকে T20-তে সূর্যকুমারের রেকর্ড ভালো, ভারতের হয়ে ৬৮টি T20 আন্তর্জাতিক ম্যাচে ১৬৭.৭-এর দুর্দান্ত স্ট্রাইক রেটে এবং ৪৩.৩ গড়ে ২৩৪০ রান করেছেন সূর্যকুমার যাদব। তবে অধিনায়ক হওয়ার পর সূর্যকুমার ভারতীয় দলকে কতটা সাফল্য এনে দিতে পারেন তা দেখার বিষয় হবে।

আরও পড়ুন। Team India: গম্ভীর প্রধান কোচের আসন গ্রহণ করার পর দলে এসেছে পরিবর্তনের ঢেউ, চাহালের পর এবার দল থেকে ছিটকে গেলো তার প্রিয় বন্ধু !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.