আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Hardik Pandya: হার্দিক নয়, T20 ফরম্যাটে টিম ইন্ডিয়ার অধিনায়ক হবেন রোহিত শর্মার এই প্রিয় বন্ধু !!

Published on:

WhatsApp Group Join Now

২০২৪ সালের T20 বিশ্বকাপের শিরোপা খেলায় দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ট্রফি জিতেছিল টিম ইন্ডিয়া (Team India)। এর ফলে রোহিত শর্মা তৃতীয় অধিনায়ক যিনি ভারতকে বিশ্বকাপ জিতিয়েছেন। টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেনএখন এই ফরম্যাটের জন্য নতুন অধিনায়ক খুঁজতে হবে বিসিসিআইকে। আগে হার্দিক পান্ড্যকে (Hardik Pandya) নতুন অধিনায়ক হিসেবে দেখা যাচ্ছিল, কিন্তু এখন দেখা যাচ্ছে না।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

হার্দিক পান্ড্য ওয়ানডে বিশ্বকাপ ২০২৩ এবং তারপর ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে টিম ইন্ডিয়ার সহ-অধিনায়ক ছিলেন। এমন পরিস্থিতিতে মনে করা হচ্ছিল রোহিতের অবসরের পর নীল জার্সিধারী দলের পরবর্তী অধিনায়ক নিযুক্ত হবেন হার্দিক। কিন্তু সাম্প্রতিক মিডিয়া রিপোর্টে দাবি করা হচ্ছে এই পরিকল্পনা বাতিল হতে পারে।

এর সবচেয়ে বড় কারণ হার্দিকের ইনজুরিতে ভরা ক্যারিয়ার। এছাড়াও যখন তারা আহত হয়, তখন তাদের ফিরে আসতে অনেক সময় লাগে। এমতাবস্থায় অন্য কোনো খেলোয়াড়ের হাতে অধিনায়কত্ব তুলে দিতে পারে বিসিসিআই।

Hardik Pandya, Suryakumar Yadav, Team India
Suryakumar Yadav

ভারতীয় টি-টোয়েন্টি দলের (Team India) পরবর্তী অধিনায়ক হিসেবে নিযুক্ত হতে পারেন সূর্যকুমার যাদব, যিনি টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে দুর্দান্ত ক্যাচ নিয়েছিলেন। সূর্য ইতিমধ্যে ভারতীয় শিবিরের নেতৃত্ব দিয়েছেন, যার ফলও বেশ ভাল ছিল।

তার নেতৃত্বে, ২০২৩ বিশ্বকাপের ঠিক পরেই ঘরের টি-টোয়েন্টি সিরিজে ভারত অস্ট্রেলিয়াকে ৪-১ গোলে হারিয়েছিল। এরপর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে সূর্যের অধিনায়কত্বে ভারত (Team India) ভালো খেলেছে।

খেলোয়াড় হিসেবে সূর্যকুমার যাদবের পারফরম্যান্সও অসাধারণ। ৩৩ বছর বয়সী সূর্য ৬৮ ম্যাচে ৪৩.৩৩ গড়ে এবং ১৬৭.৭৪ এর দুর্দান্ত স্ট্রাইক রেটে ২৩৪০ রান করেছেন। এই সময়ের মধ্যে, তিনি ৪ সেঞ্চুরি এবং ১৭ হাফ সেঞ্চুরি করেছেন।

শুধু তাই নয়, আইপিএলে তার রেকর্ডও দুর্দান্ত। ডানহাতি ব্যাটসম্যান এখন পর্যন্ত টুর্নামেন্টে ১৫০ ম্যাচে ৩২.০৯ গড়ে এবং ১৪৫.৩৩ স্ট্রাইক রেটে ৩৫৯৪ রান করেছেন, যার মধ্যে ২টি সেঞ্চুরি এবং ২৪টি হাফ সেঞ্চুরি রয়েছে।

আরও পড়ুন। Team India: শ্রীলংকার বিরুদ্ধে ওডিআই সিরিজের জন্য শীঘ্রই ঘোষিত হবে ভারতীয় একাদশ, এই ৩ অভিজ্ঞের দলে কামব্যাক নিশ্চিত !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.