আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: বিশ্বকাপ শেষ হলেই অধিনায়কত্ব ছাড়বেন রোহিত শর্মা, হার্দিক নয় বরং এই তরুণের হাতে তুলে দেবেন দায়িত্ব !!

Published on:

WhatsApp Group Join Now

২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিত শর্মার নেতৃত্বে ভারতীয় দলের (Team India) পারফরম্যান্স বিস্ময়কর। বোলার ও ব্যাটসম্যানদের চমৎকার পারফরম্যান্সের কারণেই দলটি সুপার-৮-এ উঠতে সক্ষম হয়। ২০২৪ সালের বিশ্বকাপের পরে, ভারতকে জিম্বাবুয়ে সফরে যেতে হবে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

জুলাইয়ে দুই দলের মধ্যে টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হবে। অনুমান করা হচ্ছে যে জিম্বাবুয়ে-ভারত (Zim vs IND) সিরিজে একটি নতুন দল দেখা যেতে পারে। এই পর্বে, রোহিত শর্মার পরিবর্তে ভয়ঙ্কর খেলোয়াড়ের হাতে দলের কমান্ড হস্তান্তর হওয়ার সম্ভাবনা রয়েছে। আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ শেষ হওয়ার পরে, ভারতের বর্তমান প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের চুক্তি শেষ হবে।

তিনি এই পদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন। ভারতীয় দলের (Team India) প্রধান কোচ হিসেবে রাহুল দ্রাবিড়ের পরিবর্তে গৌতম গম্ভীরকে শক্তিশালী প্রতিযোগী হিসেবে বিবেচনা করা হচ্ছে। মঙ্গলবার তিনি বিসিসিআইয়ের সাথে একটি সাক্ষাত্কারও নিয়েছিলেন। জানা গেছে, প্রধান কোচ হওয়ার আগে গৌতম গম্ভীর বিসিসিআইয়ের সামনে পাঁচটি শর্ত রেখেছিলেন, যা বোর্ড অনুমোদন করেছে। তিনি ভারতীয় দলের উপর সম্পূর্ণ নিয়ন্ত্রণ দাবি করেছেন।

Surya Kumar Yadav, Team India
Surya Kumar Yadav

এছাড়াও, গৌতম গম্ভীর বলেছেন যে ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত সিনিয়র খেলোয়াড়দের দলে সুযোগ দেওয়া হবে। এমন পরিস্থিতিতে বলা হচ্ছে জুলাইয়ে অনুষ্ঠিত হতে যাওয়া জিম্বাবুয়ে-ভারত টি২০ সিরিজে ভারতীয় দলের (Team India) নতুন চেহারা দেখা যেতে পারে। তাই বলা হচ্ছে জিম্বাবুয়ে সফরে অধিনায়ক পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। তার জায়গায় এই দায়িত্ব দেওয়া যেতে পারে দলের সেরা ব্যাটসম্যানকে।

আমরা যে খেলোয়াড়ের কথা বলছি তিনি আর কেউ নন, টি-টোয়েন্টি ক্রিকেটের সেরা ব্যাটসম্যান সূর্যকুমার যাদব। রোহিত শর্মার অনুপস্থিতিতে তাকে দলের নেতৃত্ব দেওয়া যেতে পারে। উল্লেখ্য, সূর্যকুমার যাদব (Surya Kumar Yadav) এর আগেও ভারতীয় দলের (Team India) অধিনায়কত্ব করেছেন। গত বছর, তিনি অস্ট্রেলিয়ার সাথে খেলা টি-টোয়েন্টি সিরিজে দলের অধিনায়ক নিযুক্ত হন, যেখানে ভারতীয় খেলোয়াড়রা শক্তিশালী পারফরম্যান্স দেখিয়ে ক্যাঙ্গারু দলকে ৪-১ গোলে পরাজিত করেছিল।

এরপর দক্ষিণ আফ্রিকায় ভারতীয় দলের নেতৃত্ব দেন সূর্যকুমার যাদব। দুই দলের মধ্যে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ টাই হয়েছে। বৃষ্টির কারণে প্রথম ম্যাচ খেলা সম্ভব হয়নি। স্বাগতিক দল দ্বিতীয় ম্যাচে ডিএলএস পদ্ধতিতে জিতেছে। এমন পরিস্থিতিতে রোহিত শর্মা (Rohit Sharma) এবং হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) অনুপস্থিতিতে সূর্যকুমার যাদবকে আবারও দলের অধিনায়ক করা যেতে পারে বলে আশা করা হচ্ছে।

আরও পড়ুন। Team India: সুপার এইটের আগেই টিম ইন্ডিয়ায় হলো বড় পরিবর্তন, বিশ্বকাপ জিততে এই ম্যাচ উইনারকে করলো শামিল !!
About Author

Leave a Comment

2.