আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Sunil Gavaskar: রোহিত বা বুমরাহ নন বরং টিম ইন্ডিয়ার নায়ক হলে এই সুপারস্টার, বাছাই করলেন গাভাস্কার !!

Published on:

WhatsApp Group Join Now

সুনীল গাভাস্কার (Sunil Gavaskar) বিশ্বকাপ জয়ের আমেজ শেষ হতে না হতেই টিম ইন্ডিয়ার দুই খেলোয়াড় সম্পর্কে বড় মন্তব্য করেছেন। রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বে টিম ইন্ডিয়া দ্বিতীয়বার T20 বিশ্বকাপের শিরোপা জিতেছে। বৃহস্পতিবার ভারতীয় দল ট্রফি নিয়ে ভারতে পৌঁছলে উষ্ণ অভ্যর্থনা পায়। দিল্লি হোক বা মুম্বই, দুই শহরের মানুষই তাদের উন্মুক্ত করে স্বাগত জানিয়েছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ভারতীয় দলকে চ্যাম্পিয়ন করতে দলের সকল সদস্যের অবদান ছিল। তবে অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) ও জাসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah) প্রায় প্রতিটি ম্যাচেই ভালো পারফরম্যান্স দেখিয়েছেন। এমন পরিস্থিতিতে এখন টিম ইন্ডিয়ার প্রাক্তন অভিজ্ঞ ব্যাটসম্যান সুনীল গাভাস্কার জানালেন ভারতের হয়ে শিরোপা জেতা আসল হিরো কে হতে পারে।

সুনীল গাভাস্কার, একটি শো চলাকালীন, T20 বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024) -এর প্লেয়ার অফ দ্য টুর্নামেন্ট নির্বাচিত হওয়ার জন্য জসপ্রিত বুমরাহের (Jasprit Bumrah) প্রশংসা করেছিলেন এবং তার পারফরম্যান্সকে দুর্দান্ত বলে বর্ণনা করেছিলেন। তবে ভারতকে চ্যাম্পিয়ন করতে অধিনায়ক রোহিত শর্মা সবচেয়ে বেশি অবদান রেখেছেন বলে তিনি মনে করেন। গাভাস্কার বলেন,

Sunil Gavaskar
Sunil Gavaskar

“জসপ্রিত বুমরাহ ‘প্লেয়ার অফ দ্য টুর্নামেন্ট’ নির্বাচিত হওয়ার যোগ্য, কিন্তু ভারতের দুর্দান্ত পারফরম্যান্সের পিছনে সবচেয়ে বড় কারণ ছিল রোহিত শর্মার অধিনায়কত্ব। রোহিতের নেতৃত্ব খুব ভালো ছিল।” 74 বছর বয়সী সুনীল গাভাস্কার (Sunil Gavaskar) রোহিত শর্মার প্রশংসা করেছেন এবং বলেছেন যে তিনি কঠিন সময়েও দলকে শক্তিশালীভাবে নেতৃত্ব দিয়েছিলেন। তারা বলেছিল,

“রোহিত চাপের পরিস্থিতিতেও তার সংযম বজায় রেখেছিল এবং তার শারীরিক ভাষাকে কখনই নিম্ন হতে দেয়নি। দলটি বিস্তৃত শৃঙ্খলা জুড়ে সাফল্য অর্জন করেছে এবং প্রতিটি ক্ষেত্রে চ্যাম্পিয়ন হিসাবে তার অবস্থানকে শক্তিশালী করেছে। কঠিন মুহূর্তে তার নেতৃত্ব সর্বোচ্চ প্রশংসার দাবিদার। আমার মতে, ভারতের হয়ে টুর্নামেন্টের সেরা পারফরম্যান্স ছিল রোহিতের অধিনায়কত্ব।”

রোহিত শর্মা ও জাসপ্রিত বুমরাহর পারফরম্যান্স ২০২৪ T20 বিশ্বকাপে খুব ভাল ছিল। জাসি ৮ ম্যাচে ৪.১৭ এর অর্থনৈতিক অর্থনীতিতে ১৫টি উইকেট নিয়েছিলেন। অন্যদিকে, ভারতের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন রোহিত। তিনি ৮ ম্যাচে ৩৬.৭১ গড়ে এবং ১৫৬.৭০ স্ট্রাইক রেটে ২৫৭ রান করেছেন। এই সময়ের মধ্যে ৩টি হাফ সেঞ্চুরিও এসেছে তার ব্যাট থেকে।

আরও পড়ুন। Sunil Gavaskar: রোহিত বা হার্দিক নয়, টিম ইন্ডিয়ার জন্য নয়া T20 অধিনায়ক বেছে নিলেন সুনীল গাভাস্কার, করলেন বড় মন্তব্য !!
About Author

Leave a Comment

2.