আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Sunil Gavaskar: রোহিত বা কোহলি নয়, বরং এই খেলোয়াড়কে ‘ভারতরত্ন’ দেওয়ার আবেদন করলেন সুনীল গাভাস্কার !!

Published on:

WhatsApp Group Join Now

Sunil Gavaskar: ভারতীয় ক্রিকেট দল ২০২৪ সালের ICC T20 বিশ্বকাপের শিরোপা জিতে ইতিহাস তৈরি করেছে। ২০০৭ সালের পর দ্বিতীয়বারের মতো T20 বিশ্বকাপের ট্রফি জিতেছে ভারত। তবে এর সাথেই টিম ইন্ডিয়ার তিন অভিজ্ঞ খেলোয়াড় বিরাট কোহলি, রোহিত শর্মা এবং রবীন্দ্র জাদেজা অবসরের ঘোষণা দিয়েছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এখন প্রাক্তন ভারতীয় খেলোয়াড় সুনীল গাভাস্কার (Sunil Gavaskar) একটি বড় বিবৃতি দিয়েছেন এবং বলেছেন যে ভারত সরকারকে এই বিশেষ ব্যক্তিকে ‘ভারত রত্ন’ দেওয়া উচিত। যিনি T20 বিশ্বকাপ জেতাতে ভারতের হয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন।

৭৪ বছর বয়সী সুনীল গাভাস্কার (Sunil Gavaskar) মিড-ডে-র জন্য তার একটি কলামে বলেছিলেন যে T20 বিশ্বকাপ জেতার পরে, খেলোয়াড়রা সমস্ত লাইমলাইট দখল করেছিল, তবে প্রধান কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid) এবং তার সমর্থক স্টাফরাও ভারতের জন্য একটি বড় ভূমিকা পালন করেছিলেন।

তিনি লিখেছেন, রাহুল দ্রাবিড়কে (Rahul Dravid) ভারত সরকার ভারতরত্ন দিয়ে সন্মানিত করুক। যদিও, ২০২৪-এর T20 বিশ্বকাপের সাথে প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) মেয়াদও শেষ হয়ে গেছে। তার জায়গায় নতুন প্রধান কোচ হতে পারেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)।

Sunil Gavaskar And Rahul Dravid
Sunil Gavaskar And Rahul Dravid

ভারতীয় ক্রিকেটে তাঁর অবদানের কথা মাথায় রেখে রাহুল দ্রাবিড়কে ভারতরত্ন দেওয়ার দাবি তুলেছেন গাভাস্কার (Sunil Gavaskar)। তিনি তার প্রবন্ধে লিখেছেন, “ভারত সরকার যদি তাকে ভারতরত্ন দিয়ে সম্মানিত করে তবে এটি উপযুক্ত হবে। তিনি দেশের জন্য একজন দুর্দান্ত খেলোয়াড় এবং অধিনায়ক ছিলেন। যিনি ওয়েস্ট ইন্ডিজে বিখ্যাত সিরিজ জিতেছিলেন যখন সেখানে জেতা সত্যিই কোনও সহজ কাজ ছিল না।”

“ইংল্যান্ডে টেস্ট সিরিজ জয়ী তিন ভারতীয় অধিনায়কের একজন ছিলেন তিনি। জাতীয় ক্রিকেট একাডেমির সভাপতি হিসেবে তার প্রাথমিক ভূমিকা এবং তারপরে টিম ইন্ডিয়ার প্রধান কোচ হিসেবে তার কার্যকাল বেশ চিত্তাকর্ষক ছিল।” সুনীল গাভাস্কার বলেছিলেন যে রাহুল দ্রাবিড় টিম ইন্ডিয়ার হয়ে খেলার সময় সবকিছু করতে প্রস্তুত ছিলেন।

তাকে যে দায়িত্ব দেওয়া হয়েছে, তিনি তা বিনা দ্বিধায় পালন করেছেন। তিনি আরও জানান, “রাহুল দ্রাবিড় যখন খেলতেন তখন তাকে যা বলা হয়েছিল, তিনি সবই করেছিলেন। দিনের শেষে ভারতীয় দলের উইকেট পড়লে তিনি ব্যাট করতে নামেন। তার জন্য, নাইট ওয়াচম্যানের ভূমিকা ছিল না।”

তিনি যোগ করেন, “তার মতে, টপ অর্ডার ব্যাটসম্যান যদি দিনের শেষ কয়েক মিনিট খেলতে না পারে, তাহলে লোয়ার অর্ডার ব্যাটসম্যানের কাছ থেকে কীভাবে এমনটা আশা করা যায়? যখন রাহুলকে উইকেট কিপিং করতে বলা হয়েছিল, তখন তিনি তা করতেন কারণ এটি পিচ এবং প্রতিপক্ষ দলের উপর নির্ভর করে অতিরিক্ত ব্যাটসম্যান বা বোলারদের খেলতে সাহায্য করেছিল। তিনি দলের মধ্যে সেই মনোভাব নিয়ে এসেছেন, যা এভাবে চলতে থাকলে ভারতীয় দল আরও অনেক ট্রফি এবং সিরিজ জিতবে।”

আরও পড়ুন। Sunil Gavaskar: “অবসর নিয়ে নাও…” রোহিত শর্মার উপর ক্ষুব্ধ গাভাস্কার, করলেন বেফাঁস মন্তব্য !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.