আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

ভারত বনাম বাংলাদেশের আসন্ন টেস্ট সিরিজের আগেই অবসরের সিদ্ধান্ত নিলেন ১৫ হাজার রান করা এই কিংবদন্তি, ভক্তরা হয়েছেন নিরাশ !!

Updated on:

WhatsApp Group Join Now

Steve Smith: আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ভারত ও বাংলাদেশের মধ্যে ২ ম্যাচের টেস্ট সিরিজ শুরু হতে চলেছে। এরপর দুই দলের মধ্যে ৩ ম্যাচের T20 সিরিজও খেলা হবে। কিন্তু, তার আগেই এক অভিজ্ঞ খেলোয়াড়ের বড় প্রতিক্রিয়া সামনে এসেছে। যেখানে তিনি ক্রিকেট থেকে অবসর নেওয়ার ব্যাপারে মুখ খুলেছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ভারত বনাম বাংলাদেশের এই ঘরোয়া টেস্ট সিরিজের পর রোহিত শর্মা অ্যান্ড কোম্পানি বিদেশ সফরে যাবে। যেখানে অস্ট্রেলিয়ার বিপক্ষে হবে ৫ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। এই সিরিজের আগে বড়সড় প্রতিক্রিয়া এসেছে অস্ট্রেলিয়া দলের সাবেক অধিনায়ক স্টিভ স্মিথের (Steve Smith) কাছ থেকে।

কারণ, দলে সুযোগ পাচ্ছেন না তিনি। যার কারণে তার অবসর নিয়ে জল্পনা চলছিল। এখন স্মিথ (Steve Smith) তার অবসর নিয়ে নীরবতা ভেঙে বললেন, “আমার এখনই ক্রিকেট থেকে অবসর নেওয়ার কোনো পরিকল্পনা নেই। ক্রিকেটের প্রতিটি মুহূর্ত উপভোগ করছি। আমি খুব শিথিল এবং এই গ্রীষ্মের জন্য অপেক্ষা করছি।”

Steve Smith
Steve Smith

২০২৪ সালের T20 বিশ্বকাপে স্টিভ স্মিথকে অন্তর্ভুক্ত করা হয়নি। কিন্তু, নভেম্বরে ভারতের বিপক্ষে বর্ডার গাভাস্কার ট্রফিতে নজর রাখতে চলেছেন স্মিথ। ভারতের বিপক্ষে টেস্টে তার রেকর্ড চমৎকার। বিশেষ করে BGT-তে ভারতের বিপক্ষে খোলামেলা ব্যাটিং করেছেন স্মিথ (Steve Smith)।

অস্ট্রেলিয়ায় গার্ডেন অফ অ্যাশেজ সিরিজের পর সবচেয়ে বেশি পছন্দের টেস্ট সিরিজ হল বর্ডার গাভাস্কার ট্রফি। এই কারণেই ভারত ও অস্ট্রেলিয়ার খেলোয়াড়দের মধ্যে কঠিন প্রতিদ্বন্দ্বিতা চলছে। এমন পরিস্থিতিতে স্টিভ স্মিথকে নিয়ে একটু সতর্ক থাকতে হবে রোহিত শর্মাকে। কারণ বর্ডার গাভাস্কার ট্রফিতে তার ভালো রেকর্ড রয়েছে।

২০১৩-২০২৩ সাল পর্যন্ত এই টুর্নামেন্টে ভারতের বিপক্ষে মোট ১৮টি ম্যাচ খেলেছেন অস্ট্রেলিয়ান তারকা স্টিভ স্মিথ। যিনি ৩৫ ইনিংসে ৬৫.০৬ গড়ে ১৮৮৭ রান করেছেন। এই সময়ে তার ব্যাট থেকে ৮টি সেঞ্চুরি ও ৫টি হাফ সেঞ্চুরি দেখা গেছে।

আরও পড়ুন। Steve Smith: কোহলি বা বুমরাহ নন, এই বিশ্বকাপে এই ৩৬ বছর বয়সী প্লেয়ার হবেন টিম ইন্ডিয়ার ট্রাম্প কার্ড !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.