আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Champions Trophy 2025: ভারতীয় দলকে বড় হুমকি দিলো ICC, চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তানে না গেলে এই দল খেলবে ফাইনাল !!

Published on:

WhatsApp Group Join Now

এবারের ICC চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ (ICC Champions Trophy 2025) পাকিস্তানে আয়োজিত হতে চলেছে। এবারের টুর্নামেন্টটি হবে ওয়ানডে ফরম্যাটে। তবে, টুর্নামেন্টে অংশ নিতে ভারতীয় দল পাকিস্তানের যাবে কিনা তা নিয়ে ইতিমধ্যেই অনেক জল্পনা, কল্পনা শুরু হয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এই প্রশ্নটি প্রত্যেক ভারতীয় ভক্তের মনে ঘুরপাক খাচ্ছে। এমন পরিস্থিতিতে ভারতীয় দল যদি পাকিস্তানে না যায় এবং টুর্নামেন্টে অংশ না নেয়, তাহলে সরাসরি লাভবান হবে শ্রীলঙ্কা। ভারতীয় দল ২০০৮ সাল থেকে পাকিস্তানের বিরুদ্ধে হোম সিরিজ খেলছে না।

ভারত ও পাকিস্তান শুধুমাত্র ICC টুর্নামেন্টেই একে অপরের বিরুদ্ধে খেলে। একই সাথে, এবারে অনুষ্ঠিত হতে যাওয়া চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ সম্পর্কে (Champions Trophy 2025) , ICC স্পষ্ট করে দিয়েছে যে টুর্নামেন্টটি শুধুমাত্র পাকিস্তানে খেলা হবে।

হাইব্রিড মডেলে মেগা ইভেন্ট আয়োজন করা হবে না। এমন পরিস্থিতিতে টুর্নামেন্টে অংশগ্রহণের জন্য ভারতীয় দল পাকিস্তানে না রওনা হলে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার যোগ্যতা অর্জন করবে শ্রীলঙ্কা। ভারতীয় দল টুর্নামেন্টে অংশগ্রহণের জন্য পাকিস্তানে রওনা না দিলে ICC এর জন্য অন্য কোন উপায় বের করে তা দেখার বিষয় হবে।

Team Sri Lanka, Champions Trophy 2025
Team Sri Lanka

এশিয়া কাপ ২০২৩ এর আয়োজক পাকিস্তানের কাঁধে ছিল। এমন পরিস্থিতিতে BCCI সেক্রেটারি জয় শাহ (Jay Shah) ভারতীয় দলকে পাকিস্তানে যেতে বারণ করেন এবং হাইব্রিড মডেলে টুর্নামেন্ট খেলতে বলেন।

শেষ পর্যন্ত টুর্নামেন্টের অর্ধেক পাকিস্তান থেকে শ্রীলঙ্কায় স্থানান্তরিত হয়। ভারত ২০২৩ সালের এশিয়া কাপের সমস্ত ম্যাচ শ্রীলঙ্কায় খেলেছে এবং শিরোপাও জিতেছে। ইংল্যান্ডে অনুষ্ঠিত ICC চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৭-এ ভারত ও পাকিস্তান তাদের জায়গা নিশ্চিত করেছিল।

এই ম্যাচে ভারতকে হারিয়ে ট্রফি দখল করে পাকিস্তান। এই ম্যাচে ভারতীয় দলের (Team India) ব্যাটসম্যানরা তাসের ঘরের মতো ভেঙে পড়েছিল এবং ৩৩৯ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে মেন ইন ব্লু মাত্র ১৫৮ রানে অলআউট হয়ে যায়। পাকিস্তান দলের হয়ে সর্বোচ্চ স্কোরার ছিলেন ফকর জামান (Fakar Zaman) , যিনি ১০৭.৫৪ এর স্ট্রাইক রেটে ১২টা চার ও ৩টি ছয় এর মাধ্যমে ১১৪ রান করেন।

আরও পড়ুন। Champions Trophy 2025: বাংলাদেশের চ্যাম্পিয়ন্স ট্রফি খেলার স্বপ্ন কেবলমাত্র ভারতের উপর নির্ভর করে রয়েছে, হারলেই নিতে হবে বিদায় !!
About Author

Leave a Comment

2.