আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Sourav Ganguly: “সবাই আমাকে গালি দেয়…”, হিটম্যানকে টিম ইন্ডিয়ার অধিনায়ক করার বিষয়ে মুখ খুললেন সৌরভ গাঙ্গুলি, ভক্তদের করলেন নিশানা !!

Updated on:

WhatsApp Group Join Now

Sourav Ganguly: ১১ বছর পর রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বে বছর পর টিম ইন্ডিয়া ICC ট্রফি জিতেছে। ২০২৪ সালের T20 বিশ্বকাপের ফাইনাল খেলায় দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ট্রফি জিতেছিল নীল জার্সিধারী দল। এবার এই বিষয়ে বিরাট বিবৃতি দিয়েছেন টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

সৌরভ (Sourav Ganguly) বলেছেন যে যখন রোহিত শর্মাকে (Rohit Sharma) অধিনায়ক করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, তখন ভক্তরা তাকে অনেক গালাগালি করেছিলেন। ২০২১ সালের T20 বিশ্বকাপে টিম ইন্ডিয়ার হতাশাজনক পারফরম্যান্সের পরে, বিরাট কোহলি (Virat Kohli) T20 ফর্ম্যাটে অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ান। এরপর রোহিত শর্মাকে টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন্সির দায়িত্ব দেওয়া হয়।

এখন সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly) তার সাম্প্রতিক বিবৃতিতে বলেছেন যে তিনিই রোহিতকে (Rohit Sharma) অধিনায়ক করার সিদ্ধান্ত নিয়েছিলেন এবং এর জন্য তাকে ভক্তদের কাছ থেকে অনেক গালাগালির শিকার হতে হয়েছিল। তবে এখন রোহিত শর্মা ভারতের হয়ে ICC ট্রফি জেতার ফলে ভক্তদের গালাগালিও বন্ধ হয়ে গেছে।

Sourav Ganguly And Rohit Sharma
Sourav Ganguly And Rohit Sharma

৫২ বছর বয়সী সৌরভ গাঙ্গুলি সম্প্রতি একটি সাক্ষাৎকারে বলেছিলেন, “আমি যখন ভারতীয় দলের অধিনায়কত্ব রোহিত শর্মার হাতে তুলে দিয়েছিলাম, তখন সবাই আমার সমালোচনা করেছিল। এখন যেহেতু ভারত তার অধিনায়কত্বে T20 বিশ্বকাপ জিতেছে, তাড়া আমাকে গালি দেওয়া বন্ধ করে দিয়েছে। সত্যি কথা বলতে, আমি মনে করি সবাই ভুলে গেছে যে আমিই রোহিত শর্মাকে ভারতীয় দলের অধিনায়ক বানিয়েছিলাম।”

রোহিত শর্মা এখন পর্যন্ত চারটি ICC ইভেন্টে টিম ইন্ডিয়ার নেতৃত্ব দিয়েছেন, যার মধ্যে তিনবার ভারত শিরোপা জিততে ব্যর্থ হয়েছে। রোহিত অ্যান্ড কোম্পানি ২০২২ সালের T20 বিশ্বকাপে সেমিফাইনালে পৌঁছতে সফল হয়েছিল। এর পর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও হারের মুখে পড়তে হয়েছিল টিম ইন্ডিয়াকে।

একই সঙ্গে ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপে নীল জার্সিধারী দলকে ফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে হারের মুখে পড়তে হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত রোহিত শর্মার নেতৃত্বে ভারত ২০২৪ সালের T20 বিশ্বকাপ জিতেছে। আর এই বিশ্বকাপে নিজের চমকপ্রদ পারফরম্যান্স দেখিয়ে সমালোচকদের মুখ বন্ধ করেছেন হিটম্যান।

আরও পড়ুন। Sourav Ganguly: KKR’এর নতুন কোচ হচ্ছেন সৌরভ গাঙ্গুলি, মহারাজকে নিয়ে বিশেষ বার্তা নাইট মালিকের !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.