আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Sourav Ganguly: “কখনও ট্রফি জিততে পারতো…” বিশ্বকাপ জয়ের পর রোহিতের প্রশংসায় পঞ্চমুখ সৌরভ, একহাত নিলেন বিরাটকে !!

Updated on:

WhatsApp Group Join Now

২০২৪ সালের টি ২০ বিশ্বকাপের শিরোপা জেতার পরে, প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলির (Sourav Ganguly) কাছ থেকে একটি বড় প্রতিক্রিয়া এসেছে। বিসিসিআই-এর সভাপতির দায়িত্ব পালনকালে তিনি বিরাট কোহলির জায়গায় রোহিত শর্মাকে অধিনায়ক নিযুক্ত করেছিলেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এই সিদ্ধান্তের পর গাঙ্গুলী কে শুধু  ক্ষোভ নয়, গালাগালিও করতে হয়েছে। এখন রোহিতের নেতৃত্বে আইসিসি শিরোপা জিতেছে ভারত। এরপর নিজের বক্তব্য দিয়ে চাঞ্চল্যের সৃষ্টি করেছেন সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly)। রোহিতের অধিনায়কত্ব নিয়ে নীরবতা ভাঙলেন সৌরভ গাঙ্গুলি । ২০২১ সালে টি ২০ বিশ্বকাপ খেলার পর অধিনায়কত্ব থেকে ইস্তফা দিয়েছিলেন বিরাট কোহলি (Virat Kohli)।

Sourav Ganguly
Sourav Ganguly

সেই সময় সৌরভ গাঙ্গুলির বিরুদ্ধে বিরাটকে অধিনায়কত্ব ছাড়তে বাধ্য করার অভিযোগ ওঠে। এরপর বিরাট ও গাঙ্গুলির মধ্যে ঝগড়া হয়। কিন্তু বিরাটের পর তিনি রোহিত শর্মাকে অধিনায়ক নিযুক্ত করেন। এরপর তার এই সিদ্ধান্তের ব্যাপক সমালোচনা হয়।

টিম ইন্ডিয়া চ্যাম্পিয়ন হওয়ার পর গাঙ্গুলি বলেছিলেন, “আমি যখন রোহিত শর্মাকে টিম ইন্ডিয়ার অধিনায়ক করেছিলাম, তখন প্রচণ্ড সমালোচনার মুখে পড়তে হয়েছিল আমাকে। সেই সময় আমি অনেক কষ্ট সহ্য করেছি। কিন্তু তাঁর নেতৃত্বে ভারত চ্যাম্পিয়ন হয়েছিল। এরপর লোকজন আমাকে গালি দেওয়া বন্ধ করে দিয়েছে। সবাই ভুলে গেছে যে আমি রোহিতকে অধিনায়ক করেছিলাম।

গাঙ্গুলি ও বিরাটের মধ্যে তুমুল বিবাদ ছিল ২০২১ সাল ভারতের জন্য বিতর্কে পূর্ণ ছিল। বিরাট কোহলির অধিনায়কত্ব ছাড়ার পর বেশ তোলপাড় হয়েছিল।সৌরভ গাঙ্গুলী এবং বিরাট দুজনেই প্রথমবারের মতো একে অপরের মুখোমুখি হলেন। টি২০ অধিনায়কত্ব পর বিরাটের কাছ থেকে ওডিআই-এর অধিনায়কত্ব ছিনিয়ে নেওয়া হয়। এরপরই গাঙ্গুলির বিরুদ্ধে গুরুতর অভিযোগ করেন বিরাট। বিরাট কোহলি তার অধিনায়কত্বে আইসিসির কোনো শিরোপা জিততে পারেননি।

২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি জেতার সুবর্ণ সুযোগ ছিল। কিন্তু পাকিস্তান তা ধ্বংস করে দিয়েছে। এই শিরোপা খেলায় ভারতকে পাকিস্তানের কাছে ১৮০ রানে পরাজয় বরণ করতে হয়েছে।এ ছাড়া ২০২১ সালে নিউজিল্যান্ডের সঙ্গে WTC ফাইনাল খেলা হয়েছিল। এই ম্যাচে ভারত ৮ উইকেটে হেরে যায়।

আরও পড়ুন।Sourav Ganguly: “রোহিত ছাড়া আছে কে ?” হিটম্যানের হাতে T20’র ক্যাপ্টেন্সি তুলে দিতেই বেশ খুশি সৌরভ গাঙ্গুলি, কোহলিকে কটাক্ষ করে দিলেন এই বয়ান !!
About Author

Leave a Comment

2.