আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Smriti Mandhana: দক্ষিণ আফ্রিকা সিরিজে ইতিহাস গড়লেন স্মৃতি মান্ধনা, পেছনে ফেলেছেন এই খেলোয়াড়দের !!

Updated on:

WhatsApp Group Join Now

১৬ জুন থেকে ভারত ও দক্ষিণ আফ্রিকার মহিলা ক্রিকেট দলের (IND vs SA ) মধ্যে ৩টি ওডিআই ম্যাচের সিরিজ শেষ হয়েছে। হরমনপ্রীত কৌরের নেতৃত্বাধীন ভারতীয় দল তিনটি ম্যাচেই দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সিরিজে ক্লিন সুইপ করেছে। এই সময়ে, টিম ইন্ডিয়ার সহ-অধিনায়ক স্মৃতি মান্ধানা (Smriti Mandhana) সিরিজের সমস্ত ম্যাচে তার দুর্দান্ত ব্যাটিং দিয়ে টিম ইন্ডিয়াকে সিরিজ জিততে সাহায্য করেছিল। এই সিরিজে তিনি নিজের নামে নতুন রেকর্ড গড়েছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়ার সহ-অধিনায়ক এবং উদ্বোধনী ব্যাটসম্যান স্মৃতি মান্ধানা (Smriti Mandhana) দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলা সিরিজে দুর্দান্ত ব্যাটিং নৈপুণ্য প্রদর্শন করেছিলেন। সিরিজের প্রথম দুই ম্যাচে সেঞ্চুরির ইনিংস খেলার পর শেষ ম্যাচেও খেলেছিলেন ৯০ রানের দুর্দান্ত ইনিংস। এই সিরিজে দুর্দান্ত ব্যাটিংয়ের পর স্মৃতি মান্ধানা নিজের নামে একটি বড় রেকর্ড গড়েছেন। এই সিরিজে ৩ ইনিংসে ৩৪৩ রান করেছেন তিনি। ৩ ম্যাচের সিরিজে সবচেয়ে বেশি রান করা মহিলা ক্রিকেটার হয়েছেন স্মৃতি মান্ধানা।

Smriti Mandhana
Smriti Mandhana

ভারত এবং দক্ষিণ আফ্রিকা মহিলা ক্রিকেট দলের মধ্যে ৩ ম্যাচের ওডিআই সিরিজের প্রথম ম্যাচে, স্মৃতি মান্ধানা প্রথম ওডিআইতে ১১৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। এরপর, ১৯ জুন খেলা দ্বিতীয় ম্যাচে ১৩৬ রানের ইনিংস খেলে, ভারতীয় সহ-অধিনায়ক ওয়ানডে ক্রিকেটে নিজের সেরা স্কোর করেন। তৃতীয় ও শেষ ম্যাচে ৮৩ বলে ৯০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন তিনি।

তিনি তৃতীয় ম্যাচে সেঞ্চুরি মিস করেন কিন্তু ৩ ম্যাচে ৩৪৩ রান করে তিনি ৩ ম্যাচের সিরিজে সর্বোচ্চ রান সংগ্রাহক মহিলা ক্রিকেটার হন। দক্ষিণ আফ্রিকার লরা ওলভার্ডের ৩৩৫ রানের রেকর্ড ছাড়িয়ে গেছেন তারকা খেলোয়াড় স্মৃতি মান্ধানা। যা এ বছর শ্রীলঙ্কার বিপক্ষে খেলা সিরিজে করেছিলেন লরা। এই তালিকার তৃতীয় স্থানে, ওয়েস্ট ইন্ডিজের হিলি ম্যাথিউস ২০২২ সালে পাকিস্তানের বিরুদ্ধে ২৭৭ রান করেছিলেন।

আরও পড়ুন। Smriti Mandhana: এই বলিউড গায়িকার ভাই এর সাথে শীঘ্রই গাঁটছড়া বাঁধতে চলেছেন স্মৃতি মান্ধানা !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.