আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: হার্দিক নয় বরং ভারতীয় দলের নতুন অধিনায়ক হতে চলেছেন এই দুর্দান্ত খেলোয়াড়, বড় ঘোষণা করলো BCCI !!

Published on:

WhatsApp Group Join Now

২০২৪ সালে দ্বিতীয়বার T20 বিশ্বকাপ জেতার পর, ভারত এখন সবচেয়ে বেশি ICC ট্রফি জেতার দ্বিতীয় দেশ হয়ে উঠেছে। সারা বিশ্বের ক্রিকেটপ্রেমীরা ভারতীয় দলের (Team India) প্রশংসা করছেন। এমনকি ভারতেও T20 বিশ্বকাপ জয়ের পর তুমুল উত্তেজনা ও উদ্দীপনা সৃষ্টি হয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কিন্তু রোহিত শর্মার (Rohit Sharma) অবসরের পর ভারতীয় দলের নতুন অধিনায়ক কে হবেন তা নিয়ে কোটি কোটি ভক্তের মনে প্রশ্ন জেগেছে। সবাই জানতে চায় ২০২৬ সালের T20 বিশ্বকাপে ভারতীয় দলের (Team India) নেতৃত্ব কে দেবেন। অধিনায়ক নিয়ে হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) নাম সবচেয়ে বেশি খবরে আছে।

তবে BCCI সেক্রেটারি জয় শাহ স্পষ্ট করে দিয়েছেন যে T20-তে ভারতের ভবিষ্যত অধিনায়ক হার্দিক নয়, অন্য কেউ। বিশ্বকাপে দর্শনীয় ও ঐতিহাসিক জয়ের পর এবার পুরো দলের জন্য বড় পুরস্কার ঘোষণা করেছে BCCI। সম্প্রতি BCCI ঘোষণা করেছে যে দলকে পুরস্কার হিসেবে ১২৫ কোটি টাকা দেওয়া হবে।

এছাড়া ভারতীয় দলের ভবিষ্যত অধিনায়ক নিয়েও বড় আপডেট দিয়েছেন জয় শাহ। সাম্প্রতিক একটি সাক্ষাৎকারে, তিনি বলেছিলেন, “দলের সাম্প্রতিক ফর্ম দেখে, তাদের লক্ষ্য এখন টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং চ্যাম্পিয়ন্স ট্রফি।”

এছাড়াও, হার্দিককে অধিনায়ক করার ব্যাপারে জিজ্ঞাসা করা হলে জয় শাহ বলেন, “অধিনায়কের সিদ্ধান্ত নির্বাচকদের নিতে হবে এবং আমরা তাদের সাথে যোগাযোগ করার পরে এটি ঘোষণা করব, হার্দিকের ফর্ম নিয়ে অনেকবার প্রশ্ন তোলা হয়েছিল কিন্তু আমরা এবং নির্বাচকরা এই বিশ্বকাপে তার উপর আস্থা দেখিয়েছি এবং সেও নিজেকে প্রমাণ করেছে।”

Shubman Gill, Team India
Shubman Gill

জয় শাহের এই বক্তব্যের পরে, এটা স্পষ্ট হয়ে গেছে যে হার্দিক (Hardik Pandya) দুর্দান্ত পারফরম্যান্স দিলেও তাকে ভারতীয় দলের (Team India) অধিনায়ক করার বিষয়ে বোর্ডের পক্ষ থেকে কোনও বিবেচনা করা হচ্ছে না। তবে, অধিনায়ক হিসাবে হার্দিক পান্ডিয়ার পারফরম্যান্স খুব ভালো।

রোহিতের অনুপস্থিতিতে বহুবার ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছেন হার্দিক এবং এই ফরম্যাটে তার পারফরম্যান্সও দুর্দান্ত ছিল। আমরা যদি পান্ডিয়ার অধিনায়কত্বের রেকর্ড দেখি, ২০২২ থেকে ২০২৩ পর্যন্ত, পান্ডিয়া মোট ১৬ টি ম্যাচে অধিনায়কত্ব করেছেন। যার মধ্যে ভারতীয় দল ১০টি ম্যাচে জিতেছে এবং একটি ম্যাচ টাই হয়েছে।

ভারতীয় টিম ম্যানেজমেন্ট বর্তমানে T20-এর জন্য নতুন অধিনায়ক খুঁজছে। এ জন্য অনেকের নাম ভাবা হচ্ছে। জসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah), সূর্যকুমার যাদব (Suryakumar Yadav), বিস্ফোরক ব্যাটসম্যান এবং উইকেটরক্ষক ঋষভ পন্থের (Rishabh Pant) পাশাপাশি শুভমান গিলের (Shubman Gill) নাম এই দৌড়ে অন্তর্ভুক্ত হয়েছে।

কিছু সূত্রে জানা গেছে, বর্তমানে T20 অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছে শুভমান গিল (Shubman Gill)। ৬ জুলাই থেকে জিম্বাবুয়েতে অনুষ্ঠিত হতে যাওয়া সিরিজে অধিনায়ক করা হয়েছে শুভমান গিলকে।

ভারতের (Team India) হয়ে মাত্র ১৪ টি T20 ম্যাচ খেললেও, ম্যানেজমেন্ট যেভাবে এই ২৪ বছর বয়সী তরুণ ব্যাটসম্যানকে সমর্থন করছে, তাতে স্পষ্টতই বোঝা যাচ্ছে যে ম্যানেজমেন্ট গিলকে ভবিষ্যতের অধিনায়ক দেখছে।

আরও পড়ুন। Team India: ভারতের ওপর পড়লো দুঃখের পাহাড়, যুবরাজ সিংয়ের পর ক্যান্সারে আক্রান্ত এই খেলোয়াড়, বিশ্বকাপের আনন্দ নিমেষেই পরিণত হলো শোকে !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.