আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Shubman Gill: আসন্ন IPL-এর আগেই বড় ধাক্কা খেলো গুজরাট টাইটান্স, GT ছেড়ে এই দলে যোগ দিতে চলেছেন শুভমান গিল !!

Published on:

WhatsApp Group Join Now

২০২৪ সালের IPL-এ গুজরাট ছেড়ে মুম্বাই ইন্ডিয়ান্সে যোগ দিয়েছিলেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। তাঁর জায়গায় শুভমান গিলকে (Shubman Gill) নতুন অধিনায়ক হিসাবে নির্বাচিত করেছিল GT। তবে গিলের নেতৃত্বে খুব একটা ভালো পারফর্ম করতে পারেনি গুজরাট টাইটান্স। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

২০২২ সালে IPL জয়ী দলকে ২০২৪-এর IPL-এ এক একটি জয়ের জন্য লড়াই করতে হয়েছিল। এরমধ্যেই ২০২৫ সালের IPL-এর আগে, খবর আসছে যে গুজরাট টাইটান্স বিক্রি হওয়ার পথে। এমন পরিস্থিতিতে GT ছেড়ে এই ফ্র্যাঞ্চাইজিতে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন শুভমান গিল (Shubman Gill)।

২০২২ সালের IPL মেগা অকশনের আগে, গুজরাট টাইটান্স ২২ বছর বয়সী তরুণ ব্যাটসম্যান শুভমান গিলকে ধরে রেখেছিল। এরপর তাকে দলের হয়ে দুর্দান্ত পারফর্ম করতে দেখা যায়। ব্যাটসম্যান হিসেবে শুভমান গিল গুজরাট টাইটান্সের হয়ে অসাধারণ পারফর্ম করেছেন।

কিন্তু যখন তাকে IPL২০২৪-এ দলের নেতৃত্ব দেওয়া হয়েছিল, তখন তিনি অধিনায়ক হিসাবে ফ্লপ করেছিলেন। যাইহোক, গতবারের IPL-এ ফ্লপ পারফরম্যান্সের পরে, গুজরাট টাইটান্স সম্পর্কে বড় খবর আসছে। সূত্রানুসারে জানা গেছে, ফ্র্যাঞ্চাইজির মালিক CVC ক্যাপিটাল তার শেয়ার বিক্রি করতে চায়।

Shubman Gill
Shubman Gill

আদানি এবং টরেন্ট গ্রুপ টিমের শেয়ার কেনার আগ্রহ দেখিয়েছে। এদিকে, গুজরাট টাইটান্স বিক্রি হলে দলে অনেক পরিবর্তন দেখা যেতে পারে বলে এখন জল্পনা চলছে। এই সূত্রে, আসন্ন IPL-এ দলের অধিনায়কও বদল হতে পারে। এমন পরিস্থিতিতে শুভমান গিল নিজেই অকশনের আগেই GT ছেড়ে দেবেন বলে জল্পনা চলছে।

একই সময়ে, এখন তার একটি ফটোশুট এই গুজবে আরও সততা এনে দিয়েছে। আসলে, শুভমান গিল পাঞ্জাব কিংসের মালিক প্রীতি জিন্টার সাথে একটি ফটোশুট করেছেন, যা দেখার পরে বলা হচ্ছে যে তাকে ২০২৫-এর IPL-এ গিলকে পাঞ্জাবের জার্সিতে দেখা যেতে পারে।

GT-তে ৮ কোটি টাকা চার্জ করা গিল, পাঞ্জাবে প্রীতি জিন্টার দলে যোগ দিতে পারেন। এমনটা হলে ১৫ থেকে ২০ কোটি টাকা দাম পেতে পারেন শুভমান। লক্ষণীয় যে শুভমান গিল পাঞ্জাব কিংসে যোগ দেওয়ার খবর নিছক জল্পনা। কারণ শুভমন গিলের সঙ্গে ফটোশুটের ভিডিও শেয়ার করার সময় প্রীতি জিন্টা জানিয়েছেন যে তিনি গিলের সঙ্গে খেলাধুলা এবং ফিটনেস সংক্রান্ত একটি প্রকল্পে কাজ করছেন।

তবে গুজরাট টাইটান্সের আগে ৪ বছর কলকাতা নাইট রাইডার্সের সদস্য ছিলেন শুভমান গিল। KKR-এর হয়ে IPL-এ ৫৮ ম্যাচ খেলে ১৪১৭ রান করেছেন গিল। অন্যদিকে যেখানে গুজরাট টাইটান্সের হয়ে ৪৫ ম্যাচে ১৭৭৯ রান করেছেন তিনি।

আরও পড়ুন। Shubman Gill: শুভমান গিলের জন্য ধ্বংস হলো শিখর ধাওয়ানের ক্যারিয়ার, ভালো পারফরমেন্স দেখিয়েও পেলেন না সুযোগ !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.