আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: বিশ্বকাপের মাঝ পথেই দল থেকে বাদ পড়লেন এই সুপারস্টার, মাথায় হাত রোহিত-দ্রাবিড়ের !!

Updated on:

WhatsApp Group Join Now

২০২৪ সালের T20 বিশ্বকাপে (T20 World Cup 2024) ভারতীয় দলের পারফরম্যান্স এখনও পর্যন্ত চমকপ্রদ। এমনকি মার্কিন যুক্তরাষ্ট্রের খারাপ পিচেও, টিম ইন্ডিয়া তার ভারসাম্য বজায় রাখে এবং টানা তিনটি ম্যাচ জিতে সুপার ৮-এ জায়গা করে নেয়। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তবে এই সময়ের মধ্যে ভারতীয় ব্যাটিং বিভাগ দুশ্চিন্তায় রয়ে গেছে। বিরাট কোহলি (Virat Kohli) ছাড়াও অনেক খেলোয়াড়ই রান করতে সমস্যায় পড়েছেন। এই T20 বিশ্বকাপ ২০২৪-এর মাঝখানে, টিম ইন্ডিয়া বড় ধাক্কা খেয়েছে।

এই ভারতীয় খেলোয়াড়কে পুরো টুর্নামেন্ট থেকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রধান নির্বাচক অজিত আগারকার (Ajit Agarkar) ২০১৪ সালের T20 বিশ্বকাপের জন্য ভারতীয় দলে মোট ১৯ জন খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করেছিলেন।

যেখানে ১৫ জন খেলোয়াড়কে মূল স্কোয়াডে এবং ৪ জন খেলোয়াড়কে রিজার্ভ স্কোয়াডের অংশ করা হয়।এখানে শুভমান গিলের (Shubman Gill) কথাই বলা হচ্ছে, যিনি রিজার্ভ খেলোয়াড় হিসেবে দলে জায়গা করে নিয়েছিলেন, যিনি দল থেকে বাদ পড়বেন।

প্রকৃতপক্ষে, টিম ইন্ডিয়াতে গিলের জায়গা দূরবর্তী বলে মনে হয় না এবং তার চূড়ান্ত ১৫-এ অন্তর্ভুক্ত হওয়ার সম্ভাবনা কম নয়। এমন পরিস্থিতিতে রোহিত শর্মা (Rohit Sharma) এবং রাহুল দ্রাবিড় (Rahul Dravid) একসঙ্গে শুভমান গিল (Shubman Gill) এবং আভেশ খানকে (Avesh Khan) দল থেকে ছেড়ে দিয়েছেন।

Shubman Gill, T20 World Cup 2024
Shubman Gill

দুই খেলোয়াড়ই সুপার ৮-এর জন্য ওয়েস্ট ইন্ডিজে যাবেন না। T20 বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024), সেই সমস্ত খেলোয়াড়দের একটি সুযোগ দেওয়া হয়েছে যারা IPL ২০২৪ তে দুর্দান্ত পারফর্ম করেছে এবং T20 ফরম্যাটে ভারতের হয়ে ধারাবাহিকভাবে রান সংগ্রহ এবং উইকেট নিয়ে মুগ্ধ হয়েছে।

কিন্তু গিল এই উভয় মাপকাঠিতে বাস করেননি। IPL ২০২৪-এ গিলের কাছ থেকে স্লো ব্যাটিং দেখা গিয়েছিল। শুরুর কয়েকটি ম্যাচেও একটানা ফ্লপ করেন তিনি। এছাড়াও ভারতের হয়ে T20 ফরম্যাটে তার পারফরম্যান্স খুব একটা চমকপ্রদ ছিল না।

এমন পরিস্থিতিতে নির্বাচকরা গিলের প্রতি আস্থা না প্রকাশ করে তার জায়গায় যশস্বী জয়সওয়ালকে (Yashasvi Jaiswal) সুযোগ দিয়েছেন। দলে গিল হয়তো সুযোগ পাননি, কিন্তু তিনি IPL ২০২৪-এ নিজেকে প্রমাণ করার জন্য যথাসাধ্য চেষ্টা করেছিলেন। IPL ২০২৪-এ, তিনি ১২টি ম্যাচে ৩৮.৭৩ গড়ে ৪২৬ রান করেছেন।

এই সময়ের মধ্যে, একটি সেঞ্চুরি ছাড়াও, তিনি তার ব্যাট দিয়ে একটি হাফ সেঞ্চুরি করেছিলেন। তার স্ট্রাইক রেট ছিল ১৪৭.৪০। ভারতের হয়ে, গিল এখনও পর্যন্ত ১৪টি T20 ম্যাচে ২৫.৭৬ গড়ে ৩৩৫ রান করেছেন, যার মধ্যে ১টি সেঞ্চুরি এবং ১টি হাফ সেঞ্চুরি রয়েছে।

আরও পড়ুন। T20 World Cup 2024: বড় ধাক্কা খেল টিম ইন্ডিয়া, ক্যাপ্টেন রোহিতের সাথে ঝগড়া করে দল ছাড়ার সিদ্ধান্ত নিলেন এই খেলোয়াড় !!
About Author

Leave a Comment

2.