আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Shubman Gill: জিম্বাবুয়ের বিপক্ষে ভালো পারফরমেন্স সত্ত্বেও শ্রীলঙ্কা সফরে জায়গা পাবেন না শুভমান গিল, ব্যাটিংয়ে ধরা পড়ল বড় ত্রুটি !!

Published on:

WhatsApp Group Join Now

কয়েকদিন আগেই জিম্বাবুয়েকে তাদের ঘরের মাটিতে হারিয়েছে শুভমান গিলের (Shubman Gill) নেতৃত্বাধীন ভারতীয় দল। ৫ ম্যাচের T20 সিরিজে ৪-১ ব্যবধানে দুর্দান্ত জয়লাভ করেছে ভারত। ভারতের এই সাফল্যে বিরাট অবদান ছিল অধিনায়ক শুভমান গিল, যিনি সিরিজের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এই সিরিজে ভালো পারফরমেন্স সত্ত্বেও শ্রীলঙ্কার বিপক্ষে পরবর্তী সিরিজে ভারতীয় দলে জায়গা পাওয়া কঠিন হচ্ছে তার। টিম ইন্ডিয়ার পরবর্তী অ্যাসাইনমেন্ট হল শ্রীলঙ্কা সফর, যেখানে তাদের ৩টি ম্যাচের একটি T20 সিরিজ এবং একই সংখ্যক ম্যাচের একটি ওডিআই সিরিজ খেলতে হবে। শুভমান গিলকে এই সফর থেকে বাদ দিতে পারে টিম ম্যানেজমেন্ট।

জিম্বাবুয়ের বিপক্ষে সর্বোচ্চ রান সংগ্রাহক হওয়া সত্ত্বেও তাকে দল থেকে বাদ দেওয়া হতে পারে বলে আশঙ্কা রয়েছে। ভারত বনাম জিম্বাবুয়ের T20 সিরিজে ৪২.৫০ গড়ে ১৭০ রান করেছিলেন গিল, যার মধ্যে ২টি হাফ সেঞ্চুরিও ছিল। কিন্তু এই সময়ের মধ্যে তার স্ট্রাইক রেট প্রশ্নবিদ্ধ রয়ে গেছে। গিল (Shubman Gill) মাত্র ১২৫.৯২ স্ট্রাইক রেটে রান করেছিলেন।

Shubman Gill
Shubman Gill

বর্তমানে টিম ইন্ডিয়াতে প্রয়োজনের চেয়ে বেশি ওপেনার ব্যাটসম্যান রয়েছে। অধিনায়ক শুভমান গিল (Shubman Gill) ছাড়াও ওপেনিং ব্যাটসম্যানের বিকল্প ছিলেন যশস্বী জয়সওয়াল, রুতুরাজ গায়কওয়াড় এবং অভিষেক শর্মা। খুব দ্রুত গতিতে রান করেছেন তারা। এমন পরিস্থিতিতে শ্রীলঙ্কা সফরে গিলের চেয়ে এই খেলোয়াড়দেরকে বেশি প্রাধান্য দিতে পারেন নির্বাচকরা।

অন্যদিকে বিরাট কোহলি (Virat Kohli) এবং রোহিত শর্মাও (Rohit Sharma) T20 আন্তর্জাতিক থেকে অবসর নিয়েছিলেন কারণ তাদের স্ট্রাইক রেট নিয়ে প্রশ্ন উঠছিল। শুভমান গিল (Shubman Gill) ছাড়া অন্য ওপেনারদের পারফরম্যান্স মোটামুটি ভালোই ছিল। যশস্বী জয়সওয়াল সদ্য সমাপ্ত T20 সিরিজে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন।

যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) ৩ ইনিংসে ৭০.৫০ গড়ে এবং ১৬৫.৮৮ স্ট্রাইক রেটে ১৪১ রান করেন। একই সময়ে, রুতুরাজ গায়কওয়াড় (Ruturaj Gaikwad) ৩ ইনিংসে ৬৬.৫০ গড়ে এবং ১৫৮.৩৩ স্ট্রাইক রেটে ১৩৩ রান করেছেন। এছাড়া অভিষেক শর্মা (Abhishek Sharma) ৪ ইনিংসে ৩১-এর গড়ে এবং ১৭৪.৬৪ স্ট্রাইক রেটে ১২৪ রান করেছেন।

আরও পড়ুন। Shubman Gill: ভক্তরা পেল দারুণ খবর, শুভমান গিল এবং সারা তেন্ডুলকরের সম্পর্ক নিশ্চিত, নিজেই একথা করলেন স্বীকার !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.