আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: IPL-এ রানের ঝড় তোলা সত্ত্বেও চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে বাদ পড়বেন এই তরুণ ভারতীয় ব্যাটসম্যান, শীঘ্রই শেষ হবে ক্যারিয়ার !!

Published on:

WhatsApp Group Join Now

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ অর্থাৎ IPL-এ দুর্দান্ত পারফর্ম করে টিম ইন্ডিয়াতে (Team India) জায়গা করে নিয়েছেন অনেক তরুণ খেলোয়াড়। রিঙ্কু সিং, রিয়ান পরাগ, তিলক ভার্মার মতো খেলোয়াড়রা ভারতীয় দলে জায়গা পেয়েছেন। এই খেলোয়াড়রা IPL-এ তাদের বিস্ফোরক ব্যাটিং দিয়ে অনেক শিরোনাম করেছিলেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কিন্তু বর্তমানে এমন একজন খেলোয়াড় শিরোনামে এসেছেন যিনি IPL-এ ঝোড়ো ব্যাটিং করেন। কিন্তু, তিনি টিম ইন্ডিয়াতে (Team India) নির্বাচিত হওয়ার সাথে সাথেই নিজের ফর্ম হারিয়েছেন তিনি। জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কা সফরে তেমনই কিছু দেখা গেছে।

আসলে, টিম ইন্ডিয়ার (Team India) তারকা ব্যাটসম্যান শুভমান গিলের (Shubman Gill) ব্যাট IPL-এ প্রচণ্ড গর্জে ওঠে। গিল ২০২৩ সালের IPL-এ দুর্দান্ত ব্যাটিং করেছিলেন এবং ৩টি সেঞ্চুরি এবং ৪টি হাফ সেঞ্চুরির সাহায্যে ৮৯০ রান করেছিলেন। আর এই বছরের IPL-এ , ৪০০ এর বেশি রান করেছেন তিনি।

২০২৪ সালের T20 বিশ্বকাপে অন্তর্ভুক্ত হওয়ার পর, তাকে জিম্বাবুয়ে সফরে ৩ ম্যাচের T20 সিরিজের অধিনায়ক করা হয়। তার নেতৃত্বেই ভারত (Team India) জিম্বাবুয়ের বিপক্ষে T20 সিরিজ জিতেছে। কিন্তু, শুভমান গিলের ব্যাটিং নিয়ে একটা বড় প্রশ্নচিহ্ন রয়ে গেল আগের মতোই।

Shubman Gill, Team India
Shubman Gill

শ্রীলঙ্কার বিপক্ষে দুর্দান্ত ব্যাটিং করে তার সমালোচকদের উপযুক্ত জবাব দেওয়ার সুবর্ণ সুযোগ পেয়েছিলেন গিল (Shubman Gill)। কিন্তু, তা করতে সম্পূর্ণ ব্যর্থ হন তিনি। বর্তমানে শ্রীলঙ্কা সফরে রয়েছেন শুভমান গিল। এখনও পর্যন্ত ৪টি ম্যাচ খেললেও, তার ব্যাট থেকে একটিও হাফ সেঞ্চুরি দেখা যায়নি।

সূর্যকুমার যাদবের নেতৃত্বে T20 সিরিজের দুটি ম্যাচ খেলেছেন গিল। যার মধ্যে ৩৪ ও ৩৯ রান করেন তিনি। রোহিত শর্মার অধিনায়কত্বে, ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে ২টি ম্যাচ খেলেছেন তিনি। যেখানে তার ব্যাট থেকে ১৬ এবং ৩৫ রানের ইনিংস দেখা গেছে। কিন্তু গৌতম গম্ভীরের অনুশীলনের পরেও গিলের ব্যাট থেকে রান আসছে না।

২০২৫ সালে পাকিস্তানে অনুষ্ঠিতব্য চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তানকে হারিয়ে ২০১৭ সালের প্রতিশোধ নেওয়ার সুবর্ণ সুযোগ রয়েছে ভারতের কাছে। আর রোহিত শর্মা (Rohit Sharma) এটা করতে পুরোপুরি সক্ষম। তিনি সম্প্রতি ভারতকে ২০২৪ সালের T20 বিশ্বকাপে চ্যাম্পিয়ন করেছেন।

তবে, বাজে ফর্মের সঙ্গে লড়াই করা শুভমান গিল তার চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিজের জায়গা হারাতে পারেন। তার জায়গায় ইশান কিষাণ বা পৃথ্বী শ-কে সুযোগ দিতে পারে নির্বাচক কমিটি। শুভমান গিল এখনও পর্যন্ত ভারতের হয়ে ২১টি T20 ম্যাচে ১৩৯.৩ স্ট্রাইক রেটে ৫৭৮ রান এবং ৪৬টি ওডিআই ম্যাচে ২৩২২ রান করেছেন।

আরও পড়ুন। Team India: শীঘ্রই T20 ফরম্যাট থেকে বাদ পড়তে চলেছেন সঞ্জু স্যামসন সহ এই ৩ খেলোয়াড়, আর কোনো সুযোগ দেবে না BCCI !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.