আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

ICC T20 র‌্যাঙ্কিংয়ে উজ্জ্বল হলো শুবমান গিলের ক্যারিয়ার, এক লাফে ১৬ পয়েন্ট থেকে স্থান পেলো সেরা ৫ এর ভিতরে !!

Published on:

WhatsApp Group Join Now

শুভমান গিল (Shubman Gill) সম্প্রতি টিম ইন্ডিয়ার সহ-অধিনায়কত্ব পেয়েছেন। তিনি শ্রীলঙ্কার বিরুদ্ধে (IND vs SL) T20 সিরিজ এবং ওয়ানডে সিরিজে সহ-অধিনায়কের দায়িত্ব পেয়েছেন, যা স্পষ্টতই দেখায় যে BCCI তাকে রোহিত শর্মার (Rohit Sharma) পরে ভারতের পরবর্তী অধিনায়ক হিসাবে বিবেচনা করছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এই কারণেই BCCI তাকে বড় দায়িত্ব দিয়েছে। সহ-অধিনায়কত্বের সুখের পাশাপাশি আরেক সুখ পেয়েছেন গিল। সর্বশেষ র‌্যাঙ্কিংয়ে তিনি ১৬ পয়েন্ট অর্জন করেছেন। সম্প্রতি শ্রীলঙ্কা সিরিজে দুটি ম্যাচ খেলেছেন শুভমান গিল (Shubman Gill)। প্রথম ম্যাচে দ্রুত ইনিংস খেলে ৩৪ রান করেন। তৃতীয় ম্যাচে, তিনি একটি খুব বুদ্ধিমান ইনিংস খেলেন এবং ৩৮ রান করেন।

Shubman Gill
Shubman Gill

দুই ইনিংসের মধ্যে অনেক পার্থক্য। তবে যে ক্রিকেটার দুটি ইনিংসই খেলেছেন তিনি হলেন গিল। তার দুটি ইনিংসই দেখায় যে সে প্রয়োজন অনুযায়ী তার ব্যাটিং স্ট্রাইক রেট বাড়াতে বা কমাতে পারে। সর্বশেষ T20 র‌্যাঙ্কিংয়ে শ্রীলঙ্কার বিপক্ষে (IND vs SL) খেলা তার দুর্দান্ত ইনিংসের জন্য পুরস্কৃত হয়েছেন শুভমান গিল। সর্বশেষ র‌্যাঙ্কিংয়ে তিনি এসেছেন ২১তম স্থানে।

তার সর্বশেষ রেটিং হল ৬১৩। শ্রীলঙ্কার বিপক্ষে T20 সিরিজের আগে তিনি ১৬ ধাপ নিচে নেমেছিলেন। কিন্তু শ্রীলঙ্কার বিপক্ষে দুর্দান্ত এক ইনিংস খেলে ১৬ নম্বরে উঠে এসেছেন তিনি। গিল যদি আসন্ন T20 ম্যাচে ভারতের হয়ে ভালো পারফর্ম করেন, তাহলে তিনি আইসিসি র‌্যাঙ্কিংয়ে উঠতে পারেন।

জয়সওয়ালও (Yashasvi Jaiswal) লাভবান। শুভমান গিল (Shubman Gill) ছাড়াও সর্বশেষ T20 র‌্যাঙ্কিংয়ে উঠে এসেছেন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) এবং যশভি জয়সওয়াল। জয়সওয়াল এসেছেন চতুর্থ স্থানে। তিনি ৭৫৭ পয়েন্ট নিয়ে চতুর্থ অবস্থানে রয়েছেন। পাকিস্তানের বাবর আজম (Babar Azam) ও মোহাম্মদ রিজওয়ান (Mohammed Rizwan) দুজনকেই হারিয়ে এই অবস্থান অর্জন করেছেন তিনি। সূর্য ৮০৫ নম্বর নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে।

আরও পড়ুন। Shubman Gill: আসন্ন IPL-এর আগেই বড় ধাক্কা খেলো গুজরাট টাইটান্স, GT ছেড়ে এই দলে যোগ দিতে চলেছেন শুভমান গিল !!
About Author

Leave a Comment

2.