আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Virat Kohli: সেমিফাইনাল এর আগে উঠে আসলো বড় আপডেট, বিরাট কোহলির জায়গায় দলে এন্ট্রি নিলেন এই তরুণ তুর্কি !!

Published on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক এবং বেস্ট ব্যাটসম্যান বিরাট কোহলিকে (Virat Kohli) ২০২৪ সালের ICC T20 বিশ্বকাপে (T20 World Cup 2024) ছন্দের বাইরে দেখা গেছে। IPL ২০২৪-এ ব্যাট দিয়ে জ্বলে ওঠা এই খেলোয়াড় এখনও পর্যন্ত ভারতের ছয় ম্যাচে একটিও হাফ সেঞ্চুরি করেননি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এই পারফরম্যান্সের কারণেই কিং কোহলির দলে জায়গাটা বিপদে পড়বে বলে মনে হচ্ছে। খবর আছে যে ভারতীয় দল বিরাট কোহলির সেরা বদলি খুঁজে পেয়েছে, যে দলে তার অনুপস্থিতি পূরণ করতে পারে। ICC T20 বিশ্বকাপ ২০২৪ টুর্নামেন্টটি তার চূড়ান্ত পর্যায়ে চলে গেছে কিন্তু এখন পর্যন্ত বিরাট কোহলির ব্যাট নীরব রয়েছে।

টুর্নামেন্টে তার কাছে দুর্দান্ত ব্যাট করার আশা থাকলেও রান করতে হিমশিম খাচ্ছেন তিনি। তার ব্যাট থেকে এখনো বড় কোনো ইনিংস দেখা যায়নি। ছয় ম্যাচের ছয় ইনিংসে তার সর্বোচ্চ স্কোর ৩৭ রান। বিরাট কোহলির এই ব্যাটিং ভক্তদের অনেকটাই হতাশ করেছে ।

এদিকে, অনেক ক্রিকেট কিংবদন্তি সহ ভারতীয় ভক্তদের তাকে দল থেকে সরানোর দাবি করতে দেখা গেছে। একই সঙ্গে, এখন ভারতীয় নির্বাচকদের একটি সিদ্ধান্তের পর বলা হচ্ছে, বিরাট কোহলিকে শিগগিরই দল থেকে বাদ দেওয়া হতে পারে।

Shubman Gill, Virat Kohli
Shubman Gill

ওয়ানডে এবং টেস্ট ক্রিকেটে ফোকাস করার জন্য, বিরাট কোহলি ক্রিকেটের এই ফর্ম্যাটকে বিদায় জানাতে পারেন এবং শুভমান গিল (Shubman Gill) তার জায়গা নেবেন। টেস্ট ও ওয়ানডেতে গিলকে ইনিংস শুরু করার জন্য ব্যাটিং করতে দেখা গেছে।

শুভমান গিল (Shubman Gill) ১৪টি ম্যাচের ২১ ইনিংসে তৃতীয় স্থানে ব্যাট করেছেন। তিনি তিনটি সেঞ্চুরি ও দুটি হাফ সেঞ্চুরি করে ৭৯২ রান করেছেন। আসলে, ২০২৪ সালের T20 বিশ্বকাপের পর ভারতীয় দলকে যেতে হবে জিম্বাবুয়ে সফরে। এ জন্য তরুণ দল প্রস্তুত করেছেন নির্বাচকরা।

এতে নির্বাচকরা চার ওপেনারকে অন্তর্ভুক্ত করেছেন এবং তরুণ ব্যাটসম্যান শুভমান গিলের জন্য একটি নতুন জায়গা বেছে নিয়েছেন। জিম্বাবুয়ের বিপক্ষে T20 সিরিজের জন্য দলে চার ওপেনারকে অন্তর্ভুক্ত করেছে BCCI। এমন পরিস্থিতিতে, শুভমান গিল জিম্বাবুয়ে ও ভারতের (ZIM vs IND) মধ্যে খেলা T20 সিরিজে তিন নম্বরে ব্যাট করতে আসতে পারেন বলে জল্পনা করা হচ্ছে।

তিনি যদি এই জায়গায় নিজের উপযোগিতা প্রমাণ করতে সফল হন, তাহলে বিরাট কোহলিকে (Virat Kohli) T20 দল থেকে বাইরের পথ দেখাতে পারে । জিম্বাবুয়ের সফরের জন্য ভারতের নির্বাচিত দল শুভমান গিল (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, ঋতুরাজ গায়কওয়াড়, অভিষেক শর্মা, রিংকু সিং, সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), নীতীশ রেড্ডি, রিয়ান পরাগ, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, আভেশ খান, খলিল আহমেদ, মুকেশ কুমার, তুষার দেশপান্ডে।

আরও পড়ুন। Virat Kohli: বিরাট কোহলি নন বরং এই ভারতীয় খেলোয়াড়ের ফিটনেসে মুগ্ধ সৌরভ নেত্রভালকার, করলেন এই মন্তব্য !!
About Author

Leave a Comment

2.