আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Shubman Gill: BCCl’র সিদ্ধান্তে ক্যারিয়ার শেষ হলো শুভমান গিলের বন্ধুর, অধিনায়ক হয়েও দিতে পারলেন না দলে জায়গা !!

Updated on:

WhatsApp Group Join Now

জিম্বাবুয়ের বিরুদ্ধে ৬ জুলাই থেকে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলেছে টিম ইন্ডিয়া। জিম্বাবুয়ে সিরিজের জন্য ভারতীয় দলের দায়িত্ব দেওয়া হয়েছে শুভমান গিলকে (Shubman Gill)। এদিকে একজন খেলোয়াড়ের ক্যারিয়ার বাঁচাতে না পারার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

বিশেষ বিষয় হল এই খেলোয়াড়ও গিলের (Shubman Gill) বন্ধু, দুজনকেই সোশ্যাল মিডিয়ায় বহুবার একসঙ্গে দেখা গিয়েছে। কিন্তু তা সত্ত্বেও তিনি গিলের নেতৃত্বে দলে নির্বাচিত হননি। অধিনায়ক হওয়ার পরও শুভমান গিল (Shubman Gill) বন্ধুর ক্যারিয়ার বাঁচাতে না পারায় বিসিসিআই তাকে অবসরে বাধ্য করেছে। অধিনায়ক হওয়ার পরও শুভমান গিল বন্ধুর ক্যারিয়ার বাঁচাতে না পারায় বিসিসিআই তাকে অবসরে বাধ্য করেছে।

Ishan Kishan,Shubman Gill
Ishan Kishan

নিজের বন্ধুকে সুযোগ দিতে পারেননি শুভমন গিল (Shubman Gill)। জিম্বাবুয়ের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে টিম ইন্ডিয়ার দলে সুযোগ পাননি ইশান কিষাণ। ধারণা করা হচ্ছিল শুভমান গিলের নেতৃত্বে দলে সুযোগ পেতে পারেন কিষাণ। কারণ শ্রীলঙ্কা সফরে ওয়ানডে সিরিজের জন্য ভারতীয় দলে ফিরতে পারেন শ্রেয়াস আইয়ার (Shreyas Iyar)।

ফেব্রুয়ারিতে, বিসিসিআই ইশান (Ishan kishan) এবং শ্রেয়াস আইয়ারের (Shreyas Iyar) বিরুদ্ধে ব্যবস্থা নেয় এবং তাদের কেন্দ্রীয় চুক্তি থেকে সরিয়ে দেয়। রঞ্জি উপেক্ষা করায় উভয় খেলোয়াড়ের বিরুদ্ধে ব্যবস্থা নেয় বিসিসিআই। তবে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে আইয়ার ফিরবেন বলে জানা গেছে। এমতাবস্থায় শুভমান গিলের নেতৃত্বে দলে ফিরতে পারেন ইশানের আশা ছিল। কিন্তু এরকম কিছু ঘটতে পারেনি। কিষাণ বছরের শুরুতে রঞ্জি ট্রফি উপেক্ষা করেছিলেন।

এমন পরিস্থিতিতে তাকে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দিল বিসিসিআই (BCCI)। তার মানে এখন তিনি নির্বাচকদের প্রথম পছন্দ হবেন না। ইশান কিশান (Ishan Kishan) তিনি তার ক্যারিয়ারে এখনও পর্যন্ত ভারতের হয়ে মোট ২টি টেস্ট, ২৭টি ওডিআই এবং ৩২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। টেস্টে তিনি ৭৮ রান করেছেন। তিনি ওয়ানডেতে ৯৩৩ রান এবং টি-টোয়েন্টিতে ৪২ গড়ে ৭৯৬ রান করেছেন। এখন পর্যন্ত তিনি তার আন্তর্জাতিক ক্যারিয়ারে ১৬টি হাফ সেঞ্চুরি করেছেন। সেঞ্চুরিও করেছেন ১টি।

আরও পড়ুন। Shubman Gill: শুধু বিশ্বকাপ থেকে নয়, আসন্ন সিরিজ গুলো থেকেও ছিটকে যাচ্ছেন শুভমান গিল, মাত্র ২৪ বছর বয়সেই ক্যারিয়ার হতে পারে শেষ !!
About Author

Leave a Comment

2.