আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Shubman Gill: নিজের ক্যারিয়ার বাঁচাতে প্রিয় বন্ধুর সাথে বিশ্বাসঘাতকতা করলেন শুভমান গিল !!

Published on:

WhatsApp Group Join Now

Shubman Gill: বর্তমানে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের T20 সিরিজ খেলতে ব্যস্ত টিম ইন্ডিয়া। দুই দলের মধ্যে এখন পর্যন্ত খেলা ৩টি ম্যাচে ২-১ ব্যবধানে এগিয়ে আছে ভারত। কিন্তু এই সবের মধ্যেই জিম্বাবুয়ে সফরের জন্য ভারতের ক্যাপ্টেন দিচ্ছেন শুভমান গিলকে (Shubman Gill) নিয়ে বড় খবর বেরিয়ে আসছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়াতে নিজের জায়গা বাঁচাতে বন্ধুদের সঙ্গেও প্রতারণার আশ্রয় নিয়েছেন শুভমান গিল (Shubman Gill)। গিলের অধিনায়কত্বে, ভারতীয় দলে চার জন ওপেনার নির্বাচিত হয়েছিল। তবে ওপেনার হিসেবে শুভমান গিলের জায়গা নিশ্চিত। দ্বিতীয় ওপেনার হিসেবে দলে সুযোগ পেয়েছেন যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal)।

তৃতীয় ম্যাচে জয়সওয়ালের পারফরম্যান্স ভাল হলেও, ওপেনার হিসেবে ফ্লপ প্রমাণিত হন গিল। এখনও পর্যন্ত মাত্র একটি ম্যাচেই রান করেছেন তিনি, তাও খুব ধীরে ধীরে। তার জায়গায় অভিষেক শর্মাকে (Abhishek Sharma) ওপেনার হিসেবে দারুণ ফর্ম দেখা যাচ্ছে। দ্বিতীয় ম্যাচে ওপেনিং করে সেঞ্চুরিও করেছেন তিনি।

Ishan Kishan And Abhishek Sharma, Shubman Gill
Ishan Kishan And Abhishek Sharma

তা সত্ত্বেও গিল অভিষেকের প্রতি অবিচার করছেন। অভিষেক শর্মা দ্বিতীয় ম্যাচে ওপেনিং করতে গিয়ে ৪৬ বলে ১০০ রানের দুর্ধর্ষ ইনিংস খেলেন। এখন পারফরম্যান্স অনুযায়ী শুভমান গিলের চেয়ে ওপেনার হিসেবে অভিষেক শর্মা ভালো খেলছেন। কিন্তু দুর্দান্ত খেলেও অভিষেককে তৃতীয় T20 ম্যাচে উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে সুযোগ দেওয়া হয়নি।

তৃতীয় ম্যাচের শেষ একাদশে জায়গা পেলেও, তিন নম্বরে খেলেছেন অভিষেক শর্মা। কিন্তু বিশেষ কিছু করতে পারেননি। এর জন্য ক্যাপ্টেন শুভমানকে দোষী সাব্যস্ত করা হচ্ছে। জানা যায়, ২০২২ সালের ডিসেম্বরে ওপেনিংয়ে ডাবল সেঞ্চুরি করেছিলেন ইশান কিষান (Ishan Kishan)। বাংলাদেশ সফরে ২০০ রানের ইনিংস খেলেন তিনি।

মাত্র ১৩০ বলে সেঞ্চুরি করেন ইশান কিষান। তা সত্ত্বেও তিনি টিম ইন্ডিয়ায় জায়গা পাননি। ইশান কিষানকে উপেক্ষা করে নতুন অধিনায়ক শুভমান গিলকে ওপেনার হিসেবে খেলানো হচ্ছে। তবে গিলও করেছেন ডাবল সেঞ্চুরি। ইশান কিষানকে উপেক্ষা করা হয়েছে, যেখানে শুভমান গিল বারবার ফ্লপ হওয়া সত্ত্বেও টিম ইন্ডিয়াতে নিজের জায়গা তৈরি করতে সক্ষম হয়েছেন।

আরও পড়ুন। Shubman Gill: “আমাকে ছেড়েছিলেন কেন…?” শাহরুখকে কঠিন প্রশ্ন ছুড়ে দিলেন গিল, তিন বছর পর ক্ষোভ উগরে দিলেন শুভমান !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.