আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Gautam Gambhir: গম্ভীর কোচ হতেই খুলে গেলো শ্রেয়াস আইয়ারের ভাগ্য, শ্রীলঙ্কার বিরুদ্ধে দেবেন দলকে নেতৃত্ব !!

Published on:

WhatsApp Group Join Now

এটি প্রায় নিশ্চিত যে গৌতম গম্ভীর (Gautam Gambhir) ভারতীয় দলের পরবর্তী কোচ হবেন। তিনি এলে দলে অনেক পরিবর্তন দেখা যাবে। সিনিয়র খেলোয়াড়দের T20 ক্রিকেট থেকে দূরে রাখা যেতে পারে। ওয়ানডে ও টেস্টে মনোযোগ দিতে চাইবেন তিনি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

গম্ভীরের (Gautam Gambhir) কোচ হওয়া একজন খেলোয়াড়ের ভাগ্য অবশ্যই উন্নতি হবে। কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক শ্রেয়াস আইয়ারের (Shreyas Iyer) ফেরা নিশ্চিত বলে মনে করা হচ্ছে। KKR দলে গম্ভীরের সঙ্গে কাজ করেছেন তিনি। আইয়ারের নেতৃত্বে চ্যাম্পিয়ন হয়েছে কলকাতা দল।

এবারের IPL-এ কলকাতা দলের মেন্টর ছিলেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। ওয়ানডে বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্সের পর শ্রেয়াস আইয়ারকে (Shreyas Iyer) কেন্দ্রীয় চুক্তি দেয়নি BCCI। তার সঙ্গে ইশান কিষাণও (Ishan Kishan) চুক্তি পাননি। জুলাই-আগস্টে শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ভারতীয় দল। এতে সুযোগ পেতে পারেন আইয়ার।

এছাড়া ৫ জুলাই থেকে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ T20 ম্যাচের সিরিজেও খেলতে পারেন শ্রেয়াস। আইয়ার সম্পর্কে বলা হয়েছিল যে তিনি রঞ্জি ট্রফিতে খেলতে চান না। তিনি পিঠের নিচের সমস্যা উল্লেখ করেছিলেন।

পরে আইয়ার রঞ্জি ট্রফির ফাইনালে খেলেন। তা সত্ত্বেও, আইয়ার ধারাবাহিকভাবে বজায় রেখেছেন যে পিঠের একটি পুনরাবৃত্ত সমস্যা তাকে বাইরে রেখেছিল, যদিও তিনি রঞ্জি ট্রফির ফাইনালে অংশ নিয়েছিলেন এবং ৯৫ রান করেছিলেন।

Shreyas Iyer, Gautam Gambhir
Shreyas Iyer

IPL-এ ভালো পারফর্ম করা অনেক তরুণ খেলোয়াড় বর্তমানে বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট একাডেমিতে প্রশিক্ষণ নিচ্ছেন। জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচটি T20 ম্যাচের প্রস্তুতি নিচ্ছে তারা। আগামী সপ্তাহে সিরিজের জন্য দল ঘোষণা করা হবে।

BCCI-এর একটি সূত্র নাম প্রকাশ না করার শর্তে PTI-কে জানিয়েছে, শ্রেয়াস বর্তমানে NCA-তে নেই। এখানকার বেশিরভাগ খেলোয়াড়ই তারা যারা IPL-এ ভালো পারফর্ম করেছে এবং জিম্বাবুয়ে দলে নির্বাচনের দাবিদার হবে।

অভিষেক শর্মা, রিয়ান পরাগ, মায়াঙ্ক যাদব, নীতীশ রেড্ডি, যশ দয়াল সবাই শিবিরে রয়েছেন। যে শ্রেয়াস তিন ম্যাচের সিরিজে ৫৩০ রান করেছেন, তাকে বাদ দেওয়াটা ঠিক হচ্ছে কিনা এই নিয়ে জল্পনা চলছে।

ভারতের আসন্ন সময়সূচীতে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের বিপক্ষে দুটি হোম ম্যাচ, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচটি ম্যাচ এবং পাকিস্তানে অনুষ্ঠিত হতে যাওয়া চ্যাম্পিয়ন্স ট্রফি অন্তর্ভুক্ত রয়েছে। T20 ম্যাচে IPL তারকাসহ অনেক নতুন মুখ দেখা যাবে।

রিংকু সিং (Rinku Singh), শুভমান গিল (Shubman Gill), আভেশ খান (Avesh Khan) এবং খলিল আহমেদের (Khaleel Ahamed) মতো খেলোয়াড়রা জিম্বাবুয়ে সফরে যাবেন বলে আশা করা হচ্ছে।

হার্দিক পান্ড্য (Hardik Pandya) এবং সূর্যকুমার যাদবকে (Suryakumar Yadav) বিশ্রাম না দিলে এই সফরে তাদের অধিনায়ক ও সহ-অধিনায়ক করা হতে পারে। যদিও IPL-এর শুরু থেকেই একটানা খেলছেন দুজনেই।

আরও পড়ুন। Gautam Gambhir: টিম ইন্ডিয়ার হেড কোচ হওয়ার জন্য BCCI-এর সামনে এই শর্তগুলি রাখলেন গৌতম গম্ভীর !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.