আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: হার্দিক বা রাহুল নয়, বরং গম্ভীরের এই প্রিয় শিষ্য হতে চলেছেন ভারতীয় দলের নতুন অধিনায়ক !!

Published on:

WhatsApp Group Join Now

ভারতীয় দলের (Team India) প্রধান কোচ হিসাবে নিযুক্ত হয়েছেন প্রাক্তন অভিজ্ঞ ব্যাটসম্যান গৌতম গম্ভীর (Gautam Gambhir)। ভারত এবং শ্রীলঙ্কার আসন্ন T20 সিরিজের মধ্যে দিয়ে গম্ভীরের কোচিংয়ের সূচনা ঘটবে। শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে অধিনায়ক রোহিত শর্মাকে (Rohit Sharma) বিশ্রাম দেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এই অবস্থায় টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব কে করবেন তা নিয়ে ভক্তরা তাদের সম্ভাবনার কথা জানিয়েছেন। ভক্তরা বিশ্বাস করেন যে গৌতম গম্ভীর (Gautam Gambhir) কোচ হওয়ার পরে, রাহুল (KL Rahul) বা হার্দিক (Hardik Pandya) নয়, একজন শক্তিশালী ব্যাটসম্যান দলকে নেতৃত্ব দিতে পারেন।

গত মঙ্গলবার BCCI গৌতম গম্ভীরকে ভারতীয় দলের (Team India) নতুন প্রধান কোচ হিসেবে নিয়োগ করেছে। এমতাবস্থায় ভক্তরা মনে করছেন যে রোহিতের অনুপস্থিতিতে ভারত-শ্রীলঙ্কার মধ্যকার সিরিজে উইকেটরক্ষক ব্যাটসম্যান কেএল রাহুল বা তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া নয়, দলের মিডল অর্ডার ব্যাটসম্যান ক্যাপ্টেন্সির দায়িত্ব নেবেন।

Shreyas Iyer, Team India
Shreyas Iyer

আসলে, শ্রেয়াস আইয়ারকে (Shreyas Iyer) ভারতীয় দলের (Team India) অধিনায়ক করা যেতে পারে। ওডিআই ফরম্যাটে শ্রেয়াস আইয়ারের পারফরম্যান্সও ভালো হয়েছে এবং তিনি IPL২০২৩-এ তাঁর অধিনায়কত্বে কলকাতা নাইট রাইডার্সকে চ্যাম্পিয়নও করেছিলেন। ওডিআই ফরম্যাটে পরবর্তী ICC ইভেন্ট হল চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ যা আগামী বছর পাকিস্তানে অনুষ্ঠিত হবে।

BCCI সেক্রেটারি জয় শাহ ইতিমধ্যেই ঘোষণা করেছেন যে টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মাকে ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতেও টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব করতে দেখা যাবে।এই সময়ে, ভক্তরা বলছেন যে এই টুর্নামেন্টের পরে, ভারতীয় অধিনায়ক রোহিত শর্মাও ওয়ানডে ফরম্যাট থেকে অবসরের ঘোষণা দিতে পারেন।

বিরাট কোহলি এবং রোহিত শর্মার পরে ২০২৩ সালের বিশ্বকাপে টিম ইন্ডিয়ার তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন শ্রেয়াস আইয়ার। নিজের ক্যারিয়ারে ৫১টি T20 ম্যাচে ১৩৬.৮ স্ট্রাইক রেটে ও ৩০.৭ গড়ে ১১০৪ রান করেছেন আইয়ার (Shreyas Iyer)।

আরও পড়ুন। Team India: দক্ষিণ আফ্রিকার এই অভিজ্ঞ খেলোয়াড়কে টিম ইন্ডিয়ার বোলিং কোচ করার জন্য BCCI-কে আবেদন জানালেন গৌতম গম্ভীর !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.