আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

“আবার পাকিস্তানের হয়ে খেলতে চাই…” অবসর ছেড়ে আবার পাক দলের হয়ে খেলতে চান ৪২ বছরের এই অভিজ্ঞ খেলোয়াড় !!

Updated on:

WhatsApp Group Join Now

T20 বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে গত বারের রানার্স পাকিস্তান (Team Pakistan)। দেশ-বিদেশে সমালোচনার শিকার হচ্ছে বাবর আজমের (Babar Azam) দল। পরের বছর দেশের মাটিতে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলার আগে দলকে ভালোভাবে তৈরির পরামর্শ দিয়েছেন অনেকে। এ বার অবসর ভেঙে দেশের হয়ে খেলার ইচ্ছাপ্রকাশ করলেন পাকিস্তানের খেলোয়াড় শোয়েব মালিক (Shoaib Malik)। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এক দিনের বিশ্বকাপের পর T20 বিশ্বকাপেও গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে পাকিস্তান (Team Pakistan)। তরুণ ক্রিকেটারদের সুযোগ দেওয়ার দাবি জোরালো হচ্ছে। এর মধ্যে ৪২ বছরের শোয়েবকে (Shoaib Malik) কী ভাবে জায়গা দেওয়া হবে তা নিয়ে প্রশ্ন উঠতে পারে। তবে শোয়েবের তাতে ভ্রূক্ষেপ নেই।

তিনি এক সাক্ষাৎকারে বলেছেন, “পাকিস্তানের হয়ে আবার খেলতে চাই। চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার জন্য আমি তৈরি। দেশের হয়ে আবার নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করব। আমি পাকিস্তানের হয়ে চ্যাম্পিয়ন্স ট্রফি জিততে চাই।” প্রসঙ্গত, ২০১৯ সালের এক দিনের বিশ্বকাপের পরেই এই ফরম্যাটে অবসর নিয়েছিলেন শোয়েব (Shoaib Malik)।

তবে বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজি লিগে এখনও খেলে যাচ্ছেন। কিছু দিন আগেই পাকিস্তান দলের উদ্দেশে তোপ দেগেছিলেন কোচ গ্যারি কার্স্টেন (Gary Kirsten)। তাঁর মত ছিল, পাকিস্তান দল হিসাবে খেলেনি বলেই হেরেছে। পাক দলের (Team Pakistan) ক্রিকেটারদের মধ্যে কোনও একতা নেই।

Shoaib Malik And Gary Kirsten, Team Pakistan
Shoaib Malik And Gary Kirsten

সংবাদমাধ্যমে গ্যারি (Gary Kirsten) বলেছিলেন, “পাকিস্তান দলে কোনও একতা নেই, ওরা মুখে একে দল বলে। কিন্তু এটা কোনও দলই নয়। ক্রিকেটারেরা কেউ কাউকে সাহায্য করে না, সবাই আলাদা। নিজের মতে চলে।”

আগে কোচ হিসাবে ভারতকে ২০১১ সালের এক দিনের বিশ্বকাপ জিতিয়েছিলেন কার্স্টেন। IPL-এও বেশ কিছু দলে কোচিং করানোর অভিজ্ঞতা রয়েছে তাঁর। কার্স্টেন নাকি এমন দল কোথাও দেখেননি। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটারের কথায়, “আমি অনেক দলে কাজ করেছি। কিন্তু কোথাও এমন অভিজ্ঞতা হয়নি। জীবনে এমন দল আমি দেখিনি।”

কার্স্টেন জানিয়েছিলেন, পাকিস্তানের ক্রিকেটারদের ফিটনেস দেখে তিনি অবাক হয়েছেন। ক্রিকেটীয় দক্ষতাতেও অন্য দলগুলির থেকে বাবরেরা (Shoaib Malik) পিছিয়ে রয়েছেন বলেই মনে করেন তিনি। এই সব কারণেই বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে তাঁদের বিদায় নিতে হয়েছে বলে মত প্রকশ করেছেন গ্যারি।

অন্যদিকে শোয়েব মালিক (Shoaib Malik) পাকিস্তানের হয়ে ১২৪ টি T20 ম্যাচে ৩১.২ গড়ে ২৪৩৫ রান করেছেন এবং ২৮টি উইকেট নিয়েছেন। আর ২৮৭ টি ওডিআইতে ৭৫৩৪ রান করেছেন ও ৪.৬৬ ইকোনমিতে ১৫৮টি উইকেট নিয়েছেন শোয়েব।

আরও পড়ুন। Shoaib Malik: তৃতীয় বিয়ের পরেও থেমে নেই শোয়েব মালিক, এই অভিনেত্রীর শুরু করেছেন নতুন সম্পর্ক !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.