আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Shoaib Akhtar: “সে অধিনায়কত্বের যোগ্য নয়…” পাক অধিনায়ক বাবর আজমকে কটাক্ষ করে বড় মন্তব্য করলেন শোয়েব আখতার !!

Published on:

WhatsApp Group Join Now

Shoaib Akhtar: পাকিস্তান ক্রিকেট দলের সাম্প্রতিক পারফরম্যান্স ভালো হয়নি। দলটিকে ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপে এবং সম্প্রতি ২০২৪ সালের T20 বিশ্বকাপে বড় বিপর্যয়ের মুখোমুখি হতে হয়েছিল। এই বাজে পারফরম্যান্সের কারণে অধিনায়ক বাবর আজমকেও (Babar Azam) বেশ সমালোচনার মুখে পড়তে হয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

পাকিস্তানের প্রায় প্রত্যেক সাবেক খেলোয়াড়ই বর্তমান দলকে খারাপ বলছেন। এদিকে, দুর্দান্ত ফাস্ট বোলার শোয়েব আখতার (Shoaib Akhtar) বাবর আজম (Babar Azam) এবং পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানকে (Imran Khan) কটাক্ষ করেছেন, যিনি তাকে অধিনায়ক করেছিলেন।

৪৮ বছর বয়সী শোয়েব আখতার (Shoaib Akhtar) একটি পাকিস্তানি চ্যানেলের সাথে আলাপকালে বলেছিলেন যে বাবর আজম (Babar Azam) অধিনায়ক হওয়ার উপযুক্ত নন। যে তাকে অধিনায়ক করেছে সে অবশ্যই বোকা।

আখতার (Shoaib Akhtar) বলেন, “বাবর আজমকে প্রথম অধিনায়ক করেন কে? কে ছিলেন সেই আইনস্টাইন? আমি সেই ব্যক্তিকে জানতে চাই। তিনি কি এই পদের যোগ্য? তিনি কি অধিনায়কত্ব সম্পর্কে কিছু জানেন? আমি বলে আসছি বাবর আজম অধিনায়ক হওয়ার উপযুক্ত নন।”

Babar Azam And Imran Khan , Shoaib Akhtar
Babar Azam And Imran Khan

আখতার বলেন, “তিনি কি এখন ৪ নম্বরে ব্যাট করবেন? তাকে ম্যাচ জিততে হবে, যদি সে তা না করে তাহলে সে T20 দলে জায়গা করে নিতে পারবে না। আমি এখনও বলছি, ম্যাচ শেষ করতে না পারলে দলে জায়গা করে নিতে পারবেন না তিনি। ফিনিশার বাবরকে এগিয়ে আসতে হবে।”

ইমরান খান (Imran Khan) নিজেই প্রকাশ করেছিলেন যে তিনিই বাবর আজমকে (Babar Azam) অধিনায়ক করার সুপারিশ করেছিলেন। তিনি বলেছিলেন,“আমি বাবরকে মাত্র দুবার খেলতে দেখেছি এবং সাথে সাথে ক্রিকেট বোর্ডের প্রধানকে বলেছিলাম যে তাকে অধিনায়ক করা উচিত কারণ সে বিশ্বমানের। তিনি প্রতিভাবান এবং আমি এমন প্রতিভা, কৌশল, স্ট্রোক খেলা এবং মেজাজ সহ কোনও খেলোয়াড় দেখিনি।”

পাকিস্তান ক্রিকেট দল ২০২৪ সালের T20 বিশ্বকাপে গ্রুপ পর্বের প্রথম ২ ম্যাচে যুক্তরাষ্ট্র এবং ভারতের বিপক্ষে হেরেছে । এই পরাজয়ের ফলে সবুজ জার্সিধারী দলের সুপার-৮ পর্বে ওঠার স্বপ্নও ভেঙ্গে যায়। যদিও দলের পারফরম্যান্স ছিল খুবই খারাপ।

তবে ভালো পারফরম্যান্স দেখালেন অধিনায়ক বাবর আজম। তিনি ৪ ম্যাচে ৪০.৬৬ গড়ে ১২২ রান করেছেন। এখানে লক্ষণীয় যে ৪টি ম্যাচের মধ্যে ৩টি নিউইয়র্কের পিচে খেলা হয়েছিল, যেখানে ব্যাটসম্যানরা একটি করে রানের জন্য আকুল ছিল।

আরও পড়ুন। Shoaib Akhtar: অভিনেত্রী সোনালী বেন্দ্রেকে বিয়ে করতে চেয়েছিলেন এই পাকিস্তানি খেলোয়াড়, করেছিলেন অপহরণের পরিকল্পনা !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.