আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs SA: ফাইনালে হারলে ভারতের প্রথম বলির পাঁঠা হবে এই খেলোয়াড়, দলে সুযোগ দিয়ে বড় ভুল করলেন রোহিত শর্মা !!

Published on:

WhatsApp Group Join Now

T20 বিশ্বকাপ ২০২৪-এর ফাইনাল খেলা ভারত ও দক্ষিণ আফ্রিকার (IND vs SA) মধ্যে হতে চলেছে। ২৯ জুন শনিবার বার্বাডোসে দুই দলের এই শিরোপা লড়াই হবে। এই শিরোপা ম্যাচ জিতে ICC ট্রফি না জেতার ১১ বছরের খরা শেষ করার সুযোগ পাবে টিম ইন্ডিয়া। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

যদি ভারতীয় দল এই ম্যাচে হারে, তবে এই হারের জন্য একজন খেলোয়াড়কে দায়ী করা হবে। কারণ এখন পর্যন্ত অনুষ্ঠিত ম্যাচগুলোতে এই খেলোয়াড় শুধু ফ্লপ পারফরম্যান্সই দিয়েছেন। কিন্তু তা সত্ত্বেও এই খেলোয়াড়কে সুযোগ দিয়েছেন রোহিত শর্মা (Rohit Sharma)।

টিম ইন্ডিয়া যদি ভারত বনাম দক্ষিণ আফ্রিকা (IND vs SA) ফাইনাল ম্যাচে তার প্লেয়িং একাদশে শিবম দুবেকে (Shivam Dube) সুযোগ দেয়, তবে একটি দুর্দান্ত সম্ভাবনা রয়েছে। যদি শেষ ম্যাচে দুবের (Shivam Dube) পারফরম্যান্স খারাপ হয় এবং ভারত হেরে যায়, তাহলে টিম ইন্ডিয়ার পরাজয়ের দায় চাপানো যেতে পারে তাকে।

কারণ এখন পর্যন্ত পুরো টুর্নামেন্টে তার পারফরম্যান্স খারাপ, ফাইনাল ম্যাচে তাকে আবারও চেষ্টা করা ভারতকে সমস্যায় ফেলতে পারে। এমন পরিস্থিতিতে ফাইনাল ম্যাচে দুবেকে বাদ দেওয়া উচিত রোহিত শর্মার। দুবের জায়গায় সঞ্জু স্যামসনকে (Sanju Samson) খেলানো উচিত।

Shivam Dube, Ind Vs Sa
Shivam Dube

জানা গিয়েছে, ২০২৩ সালের ওডিআই বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শিরোপা লড়াইয়ে টিম ইন্ডিয়ার ব্যাটিং ভেঙে পড়েছিল।
সেই ম্যাচে লোয়ার মিডল অর্ডারে সুযোগ দেওয়া হয়েছিল সূর্যকুমার যাদবকে (Suryakumar Yadav)। এখানে তিনি ভালো খেলবেন বলেই প্রত্যাশা ছিল।

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা (IND vs SA) T20 বিশ্বকাপ ফাইনালে যদি এমন পরিস্থিতি দেখা দেয় তাহলেও একই অবস্থা। বাজে পারফর্ম করা শিবম দুবে আবার সুযোগ পেলেন। তাই রোহিত শর্মার অধিনায়কত্ব দলের জন্য কঠিন হতে পারে। তাই সঞ্জুকে (Sanju Samson) সুযোগ দিয়ে বড় বাজি ধরতে পারে ভারত।

২০২৪ সালের T20 বিশ্বকাপে শিবম দুবের পারফরম্যান্সের দিকে তাকাই, তিনি ৭ ইনিংসে ২১.২০ গড়ে মাত্র ১০৬ রান করেছেন।
এই সময়ের মধ্যে তার স্ট্রাইক রেট ছিল মাত্র ১০০। এবারের T20 বিশ্বকাপে এখনও পর্যন্ত তার সর্বোচ্চ স্কোর ৩১ রান, যা তিনি আমেরিকার বিপক্ষে ম্যাচে করেছিলেন।

আরও পড়ুন। IND vs SA: ভারতের ট্রফি জয়ের স্বপ্ন ভাঙতে চলেছেন এই প্রোটিয়া কিংবদন্তি, চিন্তায় বিরাট-রোহিতরা !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.