আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: রোহিত বা বিরাট নন বরং বিশ্বকাপে ভারতীয় দলের হয়ে ধংসাত্মক ব্যাটিং করবেন এই ম্যাচ উইনার !!

Updated on:

WhatsApp Group Join Now

রোহিত শর্মার (Rohit sharma) নেতৃত্বে টিম ইন্ডিয়া মিশন T20 বিশ্বকাপের (T20 World Cup 2024) জন্য আমেরিকা পৌঁছেছে। নিউইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ৫ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে ভারত তার প্রথম ম্যাচ খেলবে। এর আগে, প্রাক্তন আক্রমণাত্মক ব্যাটসম্যান সুরেশ রায়না (Suresh Raina) জয়ের জন্য নির্ভীক ব্যাটিংয়ের প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছিলেন এবং বলেছিলেন যে যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) এবং শিবম দুবেকে (Shivam Dube) প্লেয়িং-১১-এ জায়গা দেওয়া উচিত। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

রায়না শিবম দুবেকে (Shivam Dube) তুরুপের তাস বলে বর্ণনা করেছেন। সুরেশ রায়না বলেন, (Suresh Raina) ‘আমি পাকিস্তান ও ইংল্যান্ডের মধ্যে T20 সিরিজ দেখছিলাম। এতে ইংল্যান্ড দল কোনো ভয় ছাড়াই ক্রিকেট খেলছিল।

এই বিন্যাসে সবকিছুই সম্ভব। ভয় ছাড়া খেলার জন্য এটি একটি ফরম্যাট। যে ভয় না করে খেলবে সে জিতবে। ভারতীয় দলের হয়ে ৭৮ T20 আন্তর্জাতিক ম্যাচে ২৯.১৪ গড়ে ১৬০৫ রান করা রায়না বলেছেন, ‘আমেরিকাতে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হবে সময়ের সাথে তাল মিলিয়ে চলা।

Shivam Dube,Yashasvi Jaiswal, T20 World Cup 2024
Shivam Dube And Yashasvi Jaiswal

সকাল ১০টা থেকে আমাদের ম্যাচ খেলতে হবে এবং আমরা এত সকালে সাদা বলে খেলতে অভ্যস্ত নই। এটা একটু চ্যালেঞ্জিং হবে। সেখানকার পিচগুলোও হবে ধীরগতির। এক প্রশ্নের জবাবে রায়না বলেছিলেন যে জয়সওয়াল এবং দুবে উভয়েরই প্লেয়িং-১১-এ জায়গা পাওয়া উচিত, তবে এর জন্য অধিনায়ককে কিছু কঠিন সিদ্ধান্ত নিতে হবে।

তিনি বলেন, ‘আমি চাই জয়সওয়াল দলে থাকুক। বিরাটকে তিন নম্বরে খেলতে হবে। ওখানকার পিচগুলো ধীরগতির হবে, তাই আপনার এমন একজন ব্যাটসম্যান দরকার যে রান করতে পারে এবং রান চুরি করতে পারে।বিরাটকে ‘রান মেশিন’ এবং ‘চেজ মাস্টার’ বলে ডাকেন কোহলি। দলে এমন ব্যাটসম্যান আছে যারা শেষ ওভারে ঋষভ পান্ত (Rishabh pant)এবং শিবম দুবের মতো বড় শট খেলেন।

রায়না তরুণ ওপেনার ব্যাটসম্যান যশস্বী জয়সওয়ালের (Yashasvi Jaiswal) ব্যাটিং শৈলী সম্পর্কেও তার মতামত প্রকাশ করে বলেন, ‘জয়সওয়াল তরুণ এবং সে নির্ভয়ে ক্রিকেট খেলে। দুবেকেও কোনো না কোনোভাবে দলে জায়গা দিতে হবে। দাঁড়িয়ে থাকার সময় যেভাবে ছক্কা মারার ক্ষমতা খুব কম খেলোয়াড়েরই আছে।

এর আগে আমরা যুবরাজ সিং (Yuvraj Singh)এবং মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni) ভাইকে এটি করতে দেখেছি।প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান, যিনি T20 বিশ্বকাপে একমাত্র সেঞ্চুরি করেছিলেন, শিবম দুবেকে তাঁর ট্রাম্প কার্ড বলেছেন।

তিনি বলেছেন, ‘শিবম দুবে তুরুপের তাস, কিন্তু জয়সওয়ালের উপস্থিতিতে জায়গা পাওয়া তার পক্ষে কঠিন হবে।’ ভারতের হয়ে সব ফরম্যাটে প্রায় ৮০০০ রান করা এই প্রাক্তন ব্যাটসম্যান বলেছেন, ‘অধিনায়ককে (রোহিত শর্মা) এই কঠিন সিদ্ধান্ত নিতে হবে।

আরও পড়ুন। T20 World Cup 2024: রোহিত-কোহলি নন এই ৩ খেলোয়াড় জেতাতে চলেছেন টিম ইন্ডিয়াকে আসন্ন বিশ্বকাপ !!
About Author

Leave a Comment

2.