আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs SL: শ্রীলঙ্কা সফর থেকে হঠাৎ ছিটকে গেলো শিবম দুবে, প্রকাশ্যে এলো এই কারণগুলি !!

Published on:

WhatsApp Group Join Now

একটি ম্যাচও ভারতীয় অলরাউন্ডার শিবম দুবে শ্রীলঙ্কা সফরে (IND vs SL) দলে জায়গা ধরে রাখতে পারেনি। টিম ইন্ডিয়ার নির্বাচকরা তাকে ওয়ানডে সিরিজ এবং T20 সিরিজের জন্য দলে অন্তর্ভুক্ত করেছেন। ICC T20 বিশ্বকাপে ফ্লপ পারফরম্যান্স সত্ত্বেও ভারতীয় নির্বাচকরা শিবম দুবের (Shivam Dube) প্রতি অবিরাম আস্থা প্রকাশ করছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

যদিও তিনি (Shivam Dube) শ্রীলঙ্কা সফরে (IND vs SL) সুযোগ পেয়েছেন, তার জন্য প্লেয়িং ইলেভেনে জায়গা করাটা খুব কঠিন। পুরো সিরিজে তাকে বেঞ্চ গরম করতে দেখা যায়। তাহলে চলুন জেনে নেওয়া যাক কী কারণে T20 সিরিজের একটি ম্যাচও খেলতে পারবেন না শিবম দুবে।

টিম ইন্ডিয়া ও শ্রীলঙ্কার মধ্যে তিন ম্যাচের T20 সিরিজের কাউন্টডাউন শুরু হয়ে গেছে। ২৭ জুলাই পাল্লেকেলেতে হবে প্রথম ম্যাচ। শ্রীলঙ্কার বিরুদ্ধে (IND vs SL) T20 সিরিজে টিম ইন্ডিয়ার নেতৃত্ব দেবেন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। এ সময় তার অধিনায়কত্বও পরীক্ষা করা হবে। তার নেতৃত্বে অনেক খেলোয়াড় তাদের প্রতিভা দেখানোর সুযোগ পাবে।

Shivam Dube, Ind Vs Sl
Shivam Dube

তবে এই সময়ে সবচেয়ে বড় প্রশ্ন উঠছে শিবম দুবে প্লেয়িং ১১ জায়গা করে নিতে পারবেন কি না ? তার সাম্প্রতিক পারফরম্যান্সে উল্লেখযোগ্য পতন ঘটেছে। শিবম দুবে IPL ২০২৪ তে তার দুর্দান্ত পারফরম্যান্সের পরে টিম ইন্ডিয়াতে প্রবেশ করেছিলেন । ২০২৪ সালের ICC T20 বিশ্বকাপেও (ICC T20 World Cup 2024) খেলার সুযোগ পেয়েছিলেন তিনি।

কিন্তু তিনি এখনো তার উপযোগিতা প্রমাণ করতে পারেননি। এমন পরিস্থিতিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে T20 সিরিজের দলে শিবম দুবের জায়গা নিয়ে প্রশ্নবোধক চিহ্ন রয়েছে। আসলে শ্রীলঙ্কার বিপক্ষে T20 সিরিজে তার খেলার সম্ভাবনা নগণ্য। শক্তিশালী অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার ফেরার কারণে তাকে দলের প্লেয়িং ১১ থেকে বাদ দেওয়া হতে পারে।

শ্রীলঙ্কার পিচ স্পিনারদের জন্য আরও সহায়ক প্রমাণিত হয়। এমন পরিস্থিতিতে প্লেয়িং ১১ হার্দিক পান্ড্যসহ (Hardik Pandya) মাত্র তিনজন ফাস্ট বোলারকে অন্তর্ভুক্ত করতে চান অধিনায়ক। তিনি বেশিরভাগ স্পিনারদের সুযোগ দেওয়ার চেষ্টা করবেন। এছাড়া ফিনিশারের ভূমিকায় থাকবেন রিঙ্কু সিং (Rinku Singh) ও হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। এমন পরিস্থিতিতে শিবম দুবের জন্য একাদশে জায়গা করা খুবই কঠিন ।

শ্রীলঙ্কা সফরের জন্য ভারতীয় দলটি হলো- শুভমান গিল (সহ-অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, সূর্যকুমার যাদব (অধিনায়ক), ঋষভ পান্ত (উইকেটরক্ষক), হার্দিক পান্ড্য, রিংকু সিং, ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই। , আরশদীপ সিং এবং মোহাম্মদ সিরাজ।

আরও পড়ুন। IND vs SL: সূর্যকুমারের অধিনায়কত্বে শ্রীলঙ্কা বিপক্ষে খেলার সুযোগ পাবেন না এই বিধ্বংসী ব্যাটসম্যান, খুব শীঘ্রই শেষ হবে ক্যারিয়ার !!
About Author

Leave a Comment

2.