আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Shivam Dube: শিবম দুবের ক্যারিয়ার হলো শেষ, ইংল্যান্ডের বিপক্ষে খাতা না খুলেই পড়লেন বিপাকে !!

Published on:

WhatsApp Group Join Now

Shivam Dube: ICC T20 বিশ্বকাপ ২০২৪-এর দ্বিতীয় সেমিফাইনাল গায়ানায় ভারত ও ইংল্যান্ডের ম্যাচে ইংলিশ দলকে ৬৮ রানে হারিয়েছে টিম ইন্ডিয়া। ভারতকে ১৭১ রানের বড় স্কোরে পৌঁছাতে সাহায্য করার পেছনে বিরাট অবদান ছিল অধিনায়ক রোহিত শর্মার (Roht Sharma)। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

অন্যদিকে, শক্তিশালী অলরাউন্ডার শিবম দুবে (Shivam Dube) গোল্ডেন ডাকে প্যাভিলিয়নে ফিরেছেন, যার পরে দলে তার জায়গা নিয়ে প্রশ্ন উঠেছে। অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) ও সূর্যকুমার যাদবের (Suryakumar Yadav) ভালো ইনিংসের সুবাদে ভালো শুরু পেয়েছে ভারত। এরপর হার্দিক পান্ডিয়াও (Hardik Pandya) কিছু ভালো শট খেলে মঞ্চ তৈরি করেন।

এমন পরিস্থিতিতে ১৮তম ওভারে যখন শিবম দুবে (Shivam Dube) মাঠে নামেন, তখন তার কাছ থেকে ভালো ফিনিশিং ইনিংস আশা করা হয়েছিল। কিন্তু সেরকম কিছুই হয়নি। ক্রিস জর্ডানের (Chris Jordan) বিরুদ্ধে প্রথম বলেই আউট হন দুবে। এই ফ্লপ পারফরম্যান্সের পরে, সোশ্যাল মিডিয়ায় ভক্তরা বলছেন যে শিবম দুবের পরিবর্তে T20 বিশ্বকাপে ভারতীয় দলের অংশ হওয়া উচিত রিঙ্কু সিংকে (Rinku Singh)।

৩১ বছর বয়সী শিবম দুবের (Shivam Dube) জন্য এই টুর্নামেন্ট বিশেষ কিছু ছিল না। একটি হাফ সেঞ্চুরিও আসেনি তার ব্যাট থেকে। গ্রুপ পর্বে তিনি ০ (২) রান, পাকিস্তানের বিপক্ষে ৩ (৯) রান এবং মার্কিন যুক্তরাষ্ট্রের বিপক্ষে ৩১* (৩৫) রান করেন।

Shivam Dube
Shivam Dube

এরপর সুপার ৮-এ আফগানিস্তানের বিপক্ষে ১০ (৭), বাংলাদেশের বিপক্ষে ৩৪ (২৪) এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে ২৮ (২২) ইনিংস খেলেন। এবার ইংল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালে গোল্ডেন ডাকে প্যাভিলিয়নে ফেরেন তিনি।

প্রথমে ব্যাট করে ভারতের শুরুটা ভালো হয়নি। সস্তায় প্যাভিলিয়নে ফেরেন বিরাট কোহলি (Virat Kohli) ও ঋষভ পন্থ (Rishabh Pant)। কিন্তু এরপর অধিনায়ক রোহিত শর্মা ও সূর্যকুমার যাদবের মধ্যে তৃতীয় উইকেটে ৭৩ রানের দুর্দান্ত জুটি গড়ে ওঠে।

রোহিত ৫৭ (৩৯) এবং সূর্য ৪৭ (৩৬) করেন। নীল জার্সি দল ২০ ওভারে ১৭১/৭ রান করেছে। যেখানে লক্ষ্য তাড়া করতে গিয়ে মাত্র ১০৩ রানে অল আউট হয়ে যায় ইংল্যান্ড দল।

আরও পড়ুন। Shivam Dube: সকলের চোখের আড়ালে চুটিয়ে প্রেম, মুসলিম বান্ধবীই পরিচয় পেল শিভম ঘরণীর !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.