আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: T20 বিশ্বকাপে সুযোগ পাওয়া সত্ত্বেও দল থেকে বাদ পড়তে চলেছেন এই বিধ্বংসী ব্যাটসম্যান, শীঘ্রই হবে ক্যারিয়ার শেষ !!

Published on:

WhatsApp Group Join Now

Team India: ২০২৪ সালের ICC T20 বিশ্বকাপ শেষ হওয়ার এক মাস হয়ে গেছে, কিন্তু ফাইনাল ম্যাচের স্মৃতি এখনও ক্রিকেটপ্রেমীদের হৃদয় ও মনে বেঁচে আছে। ভারতীয় দলের খেলোয়াড়রা গ্লোবাল টুর্নামেন্টে দুর্দান্ত পারফর্ম করেছে এবং ১৭ বছর পর T20 বিশ্বকাপ শিরোপা জিতেছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বে দভারতীয় দলের (Team India) পারফরম্যান্স সত্যিই বিস্ময়কর। কিন্তু একজন ভারতীয় খেলোয়াড়ের জন্য ২০২৪ সালের T20 বিশ্বকাপের অংশ হওয়া একটি অভিশাপ হিসেবে প্রমাণিত হয়েছে। বিশ্বকাপ শেষ হতে না হতেই দলে জায়গা করে নিতে হিমশিম খেতে দেখা যায় এই খেলোয়াড়কে।

ICC T20 বিশ্বকাপ ২০২৪ ভারতীয় খেলোয়াড়দের জন্য সোনালী স্বপ্নের চেয়ে কম নয়। রোহিত শর্মা এবং কোম্পানি একটি শক্তিশালী পারফরম্যান্স দিয়েছে এবং ১০ বছর পর ভারতের হয়ে ICC ট্রফি জিতেছে। লিগ পর্বে এবং সুপার ৮-এ অপরাজিত থাকার পর, টিম ইন্ডিয়া সেমিফাইনালে পৌঁছে ইংল্যান্ডের কাছে শোচনীয় পরাজয়ের মাধ্যমে ফাইনালে উঠেছিল।

২৯ জুন দক্ষিণ আফ্রিকার সাথে শিরোপা ম্যাচে ভারতীয় খেলোয়াড়দের দুর্দান্ত পারফর্ম করেছিল। এই কারণে টিম ইন্ডিয়া (Team India) ম্যাচটি ৭ রানে জিতে T20 বিশ্বকাপ ২০২৪-এর চ্যাম্পিয়ন হয়েছে। কিন্তু একজন অলরাউন্ডার বল এবং ব্যাট নিয়ে অনেক লড়াই করেছেন, যার কারণে এই খেলোয়াড়ের জন্য সমস্যা তৈরি হয়েছে।

Shivam Dube, Team India
Shivam Dube

আসলে, ২০২৪ সালের IPL-এ দুর্দান্ত পারফরম্যান্সের পরে, শিবম দুবেকে (Shivam Dube) ২০২৪ সালের T20 বিশ্বকাপের জন্য নির্বাচিত করা হয়েছিল। ভারতীয় দলের (Team India) প্রাক্তন অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) তাকে ৮টি ম্যাচে সুযোগ দিয়েছেন। কিন্তু এই সময়ে তিনি ২২.১৬ গড়ে মাত্র ১৩৩ রান করতে সক্ষম হয়েছেন তিনি।

তবে শিবম দুবে (Shivam Dube) একটি ম্যাচেও বোলিং করতে পারেননি। এরপর জিম্বাবুয়ে সফরেও ৩টি ম্যাচ খেলেছেন। তবে এতেও তার পারফরম্যান্স ছিল হতাশাজনক। শিবম দুবে ভারত বনাম জিম্বাবুয়ের T20 সিরিজে ব্যাট হাতে ২৬ রান করেন। একই সঙ্গে বোলিং করতে গিয়ে মাত্র তিন উইকেট নিতে পেরেছেন তিনি।

২০২৪ সালের T20 বিশ্বকাপ এবং জিম্বাবুয়ে সফরে ফ্লপ পারফরম্যান্সের পরে ভারত বনাম শ্রীলঙ্কার T20 সিরিজে শিবম দুবেকে উপেক্ষা করা হয়েছিল। সিরিজের প্রথম দুই ম্যাচে বেঞ্চ গরম করতে হয়েছে তাকে। এরপর তৃতীয় ম্যাচে হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) অনুপস্থিতিতে শিবম দুবে প্লেয়িং ইলেভেনে অন্তর্ভুক্ত হন।

যদিও আগে শিবম দুবেকে হার্দিক পান্ডিয়ার সেরা বদলি হিসাবে বিবেচনা করা হয়েছিল, এখন তিনি দলের ব্যাকআপ প্লেয়ার হয়েছেন। এমন পরিস্থিতিতে, ভক্তরা বলছেন যে ২০২৪ সালের ICC T20 বিশ্বকাপে তাদের খারাপ পারফরম্যান্সের কারণে টিম ইন্ডিয়া (Team India) ম্যানেজমেন্ট তাদের উপেক্ষা করছে।

আরও পড়ুন। Team India: বাংলাদেশের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করলো BCCI, নির্বাচিত হলেন CSK, MI, RCB-র ৩ জন করে খেলোয়াড় !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.